scorecardresearch
 

Solar Eclipse 2024: সূর্যগ্রহণ থেকেই ৩ রাশির ভাগ্য উদয়, আর্থিক সংকট থেকে মুক্তি

Surya Grahan 2024:২ অক্টোবর ঘটবে বছরের দ্বিতীয় চন্দ্রগ্রহণ । সময় শুরু হবে রাত ৯ টা ১৩ মিনিট থেকে। শেষ হবে পরের দিন ৩ টে ১৭ মিনিটে। আর এই বৃত্তাকার সূর্যগ্রহণ স্থায়ী হবে ৬ ঘন্টা ৪ মিনিট। ভারত থেকে এই গ্রহণ দেখা যাবে না। তাই সূতক সময়ও বৈধ হবে না।

Advertisement
সূর্যগ্রহণ থেকেই ৩ রাশির ভাগ্য উদয়, আর্থিক সংকট থেকে মুক্তি সূর্যগ্রহণ থেকেই ৩ রাশির ভাগ্য উদয়, আর্থিক সংকট থেকে মুক্তি

Solar Eclipse 2024 Rashifal: জ্যোতিষশাস্ত্রে, গ্রহণের বিশেষ গুরুত্ব রয়েছে। তা সূর্যগ্রহণ হোক কিংবা চন্দ্রগ্রহণ। চলতি বছর দ্বিতীয় সূর্যগ্রহণ ঘটবে অক্টোবর মাসে। আশ্বিন মাসের অমাবস্যা তিথিতে ও সর্বপিতৃ অমাবস্যা তিথিতে এই সূর্যগ্রহণ ঘটবে। তাই চলতি বছরে সূর্যগ্রহণের বিশেষ গুরুত্ব রয়েছে। সূর্যগ্রহণ ঘটবে কন্যা রাশিতে। পাশাপাশি সূর্যের সঙ্গে চন্দ্র, সূর্য, বৃহস্পতি, মঙ্গল, শুক্র দ্বিতীয় ঘর থেকে অবস্থান করবে। আর ষষ্ঠ ঘরে থাকবে বিপরীতমুখী শনি। যে কারণে সূর্যগ্রহণের গুরুত্ব চলতি বছর বেড়ে যাবে।

সূর্যগ্রহণ হোক কিংবা চন্দ্রগ্রহণ। প্রতিবছর চারটি গ্রহণ হয়। দুটি সূর্যগ্রহণ ও দুটি চন্দ্রগ্রহণ। যার বিশেষ প্রভাব পড়ে সকল রাশির ব্যক্তিদের ওপর। জ্যোতিষশাস্ত্রে, গ্রহণের বিশেষ গুরুত্ব রয়েছে। ২০২৪ সালেও দুটি সূর্যগ্রহণ ঘটবে। বছরের প্রথম সূর্যগ্রহণ ঘটে গিয়েছে ৮ এপ্রিল। এবার দ্বিতীয় সূর্যগ্রহণের পালা। এবারের এই সূর্যগ্রহণ দারুণ গুরুত্বপূর্ণ। আসুন জেনে নিই।

কবে বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ?
অক্টোবর মাসের ২ তারিখ চলতি বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ ঘটবে। এদিনই পড়েছে সর্বপিতৃ অমাবস্যা। আশ্বিন মাসে এই আমাবস্যা পড়ায় একে বলা হয় সর্বপিতৃ অমাবস্যা। এটি পিতৃপক্ষের শেষ দিনেই হয়।

সূর্যগ্রহণের সময়
সূর্যগ্রহণ শুরু হবে ২ অক্টোবর ৯ টা ১৩ মিনিট থেকে। শেষ হবে ৩টে ১৭ মিনিটে। মোট সূর্যগ্রহণ হবে ৬ ঘন্টা ৪ মিনিট। এই গ্রহণ কয়েকটি রাশিকে রাজা করে দিয়ে যেতে পারে।

মিথুন রাশি (Gemini)
এই সময় মিথুন রাশির জাতক জাতিকাদের পরিবেশ অনুকূলে থাকবে। তাছাড়া আপনারা ভাগ্যের পূর্ণ সহায়তা পাবেন। এই সময় পরিবারে সকলের সঙ্গে ভালো থাকতে পারবেন। দাম্পত্য জীবনে সুখী হবেন। যারা চাকরিক্ষেত্রে যুক্ত তাদের জীবনে সাফল্যের সময় শুরু হবে। আপনার স্ত্রীর স্বাস্থ্যের দিকে একটু নজর দেবেন। এছাড়াও আপনার সন্তানের যত্ন নিন। ব্যবসার প্রত্যেকটি কাজ হয়ে যাবে। পরিবারের সকলের সঙ্গে শুভ সম্পর্ক বজায় থাকবে আপনার। তাছাড়া সোনা ব্যবসাতেও আপনারা উন্নতি করতে পারবেন।

Advertisement

কর্কট রাশি (Cancer)
কর্কট রাশির জাতক জাতিকারা সকল কাজেই সুবিধা পাবেন। অংশীদারিত্ব ব্যবসায় বিনিয়োগ করতে পারেন, সেখান থেকে লাভ হবে। তাছাড়া পরিবারের কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পাবেন। সমাজে সম্মান বাড়তে থাকবে। আধ্যাত্মিকতার প্রতি আপনার মন বাড়বে। আপনি যদি কাউকে ভালোবাসেন তাহলে আপনার প্রেম জীবনে কিছু সমস্যা আসতে পারে। আর্থিক দিকে লাভ হবে আপনার। বাবা মায়ের সঙ্গে ভালো সম্পর্ক বজায় থাকবে। পরিবারের সকলের সঙ্গে ভালোভাবে থাকতে পারবেন। দাম্পত্য জীবনে সুখে থাকতে পারবেন।

তুলা রাশি (Libra)
দ্বিতীয় সূর্যগ্রহণের সময় তুলা রাশির ব্যক্তিদের খুব ভালো যাবে। কর্মকর্তাদের সঙ্গে ভালো সম্পর্ক বজায় থাকবে। অমীমাংসিত কাজ হয়ে যাবে। আয়ের নতুন উৎস খুঁজে পাবেন। যারা অর্থ উপার্জন করছেন তাদের জন্য খুব ভালো সময়। আপনি আপনার বন্ধুদের সঙ্গে মজা করে কিছু সময় কাটাবেন। আপনি মনের মানুষদের সঙ্গে ভালো থাকবেন। আপনার বাবার সম্পর্কে কেউ খারাপ কিছু বলতে পারে। এই সময় আর্থিক, শারীরিক ও মানসিকভাবে আপনি চাপমুক্ত হবেন।

 

Advertisement