scorecardresearch
 

Lord Krishna Favourite Rashi: এই ৪ রাশি শ্রীকৃষ্ণের বড় প্রিয়, সুখ-সাফল্য ও অর্থে ভরিয়ে দেন জীবন

Lord Krishna Favourite Zodiac Sign: হিন্দু শাস্ত্রে এমন কিছু রাশির কথা বলা হয়েছে যা ভগবান শ্রীকৃষ্ণের খুব প্রিয়। জেনে নিন মেষ থেকে মীন পর্যন্ত ১২টি রাশির মধ্যে কোন রাশিগুলি শ্রীকৃষ্ণের প্রিয়-

Advertisement
কেষ্টঠাকুরের খুব প্রিয় এই ৪ রাশি কেষ্টঠাকুরের খুব প্রিয় এই ৪ রাশি

 Lord Krishna Favourite Zodiac: প্রতি বছর, ভাদ্রপদ মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে শ্রীকৃষ্ণের জন্মোৎসব পালিত হয়। এটি শ্রী কৃষ্ণ জন্মাষ্টমী নামেও পরিচিত। সাধারণত দুই দিন ধরে এই উৎসব পালিত হয়। প্রথম দিনে গৃহস্থরা জন্মাষ্টমী পালন করে এবং দ্বিতীয় দিনে বৈষ্ণব সম্প্রদায়ের লোকেরা জন্মাষ্টমী পালন করে। এ বছর জন্মাষ্টমী পালিত হচ্ছে ২৬ অগাস্ট। জ্যোতিষশাস্ত্রে ১২টি রাশির কথা বলা আছে। প্রতিটি রাশির উপর কোন না কোন দেবতার বিশেষ আশীর্বাদ রয়েছে। জন্মাষ্টমীর পবিত্র তিথিতে আসুন জেনে নেওয়া যাক ভগবান শ্রীকৃষ্ণের প্রিয় রাশিগুলি সম্পর্কে-

বৃষ রাশি (Taurus)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, বৃষ ভগবান শ্রীকৃষ্ণের প্রিয় রাশিগুলির মধ্যে একটি। কথিত আছে যে শ্রী কৃষ্ণের কৃপায় এই রাশির জাতকরা উন্নতি ও সাফল্য লাভ করে। এই রাশির জাতক জাতিকারা কঠিন পরিস্থিতিও ভালোভাবে পরিচালনা করে।

কর্কট রাশি (Cancer)
কর্কট রাশির লোকেরা ভগবান শ্রীকৃষ্ণের আশীর্বাদ পান। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই রাশির জাতক জাতিকারা যারা নিয়মিত ভগবান শ্রীকৃষ্ণের পুজ  করেন তাদের জীবনে কোনো কিছুর অভাব হয় না।

আরও পড়ুন

সিংহ রাশি (Leo)
 ভগবান কৃষ্ণ সিংহ রাশির জাতকদের  খুব পছন্দ করেন। এই রাশির লোকেরা সাহসী এবং পরাক্রমী হন। কথিত আছে যে নিয়মিত কৃষ্ণের আরাধনা করলে এই রাশির জাতকরা তাদের কাজে সাফল্য পান। এমনকি বিগড়ে যাওয়া  কাজও হয়ে যায়।

তুলা রাশি (Libra)
 তুলা রাশির জাতক জাতিকারা ভগবান শ্রীকৃষ্ণের আশীর্বাদ পান। এটি শ্রী কৃষ্ণের প্রিয় রাশিগুলির একটি। কথিত আছে যে এই রাশির জাতক জাতিকারা ভগবান শ্রীকৃষ্ণের উপাসনা করলে শুভ ফল পান।

শ্রীকৃষ্ণ ভগবান বিষ্ণুর অষ্টম রূপ
হিন্দু শাস্ত্র অনুযায়ী, মাঝরাতে রোহিণী নক্ষত্রে জন্মগ্রহণ করেছিলেন শ্রীকৃষ্ণ। ভাদ্র মাসের কৃষ্ণ অষ্টমী তিথিতে তিনি জন্ম নিয়েছিলেন। শাস্ত্রে শ্রীকৃষ্ণকে ভগবান বিষ্ণুর অষ্টম রূপ হিসেবে বর্ণনা করা হয়েছে। জন্মাষ্টমীর দিনে কংসের অত্যাচার থেকে মানুষকে মুক্তি দিতে ভগবান বিষ্ণু কৃষ্ণ রূপে জন্মগ্রহণ করেছিলেন।

Advertisement

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement