scorecardresearch
 

Monday Luckiest Zodiac Sign: সোমবার 'শুভ' যোগে লাভবান ৫ রাশি,পাবে শিবের আশীর্বাদ

Monday Luckiest Zodiac Sign: সোমবার ভগবান শিব এবং চাঁদকে উৎসর্গ করা হয়। সেই সঙ্গে আগামিকাল অর্থাৎ ২১ অগাস্ট হিন্দু ক্যালেন্ডার মতে শ্রাবণ সোমবার ব্রতের সঙ্গে নাগ পঞ্চমীর উৎসবও পালিত হবে। সেই সঙ্গে শুভ নামের একটি যোগও তৈরি হচ্ছে, যার কারণে সোমবারের গুরুত্বও বেড়েছে। গ্রহ ও যোগের প্রভাবে মেষ, কর্কট, কন্যা, ধনু ও মীন রাশির জাতক-জাতিকাদের জন্য দিনটি খুবই শুভ হতে চলেছে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য সপ্তাহের প্রথম দিনটি শুভ হতে চলেছে।

Advertisement
সোমবার লাভবান ৫ রাশির জাতক সোমবার লাভবান ৫ রাশির জাতক

Luckiest Zodiac Sign: আগামীকাল, ২১ অগাস্ট, সোমবার, চন্দ্র কন্যা রাশির পরে তুলা রাশিতে প্রবেশ করছে। সেই সঙ্গে হিন্দু ক্যালেন্ডার অনুযায়ী  শ্রাবণ সোমবারে পালিত হবে নাগ পঞ্চমীর উৎসব। এই দিনে 'শুভ' নামে একটি যোগও তৈরি হচ্ছে, যার কারণে এই দিনের গুরুত্বও অনেক বেড়ে গেছে। এর নাম অনুসারে, এটি জীবনে মঙ্গল নিয়ে আসে এবং এই যোগে করা যেকোনো কাজ সর্বদা শুভ ফল দেয়। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহ ও যোগের প্রভাবে আগামিকাল অর্থাৎ সোমবার কিছু রাশির জন্য খুবই উপকারী হতে চলেছে। এর পাশাপাশি এই রাশিগুলির উপরও ভগবান শিবের কৃপা বজায় থাকবে। এই রাশির সঙ্গে  কিছু জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকারও উল্লেখ করা হয়েছে। এই ব্যবস্থাগুলি করলে, কোষ্ঠীতে চন্দ্রের অবস্থান শক্তিশালী হয় এবং সমস্ত ঝামেলা ধীরে ধীরে দূর হয়। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য আগামিকাল অর্থাৎ ২১ অগাস্ট শুভ যোগের প্রভাবে শুভ ও ফলদায়ক হবে।

মেষ রাশি (Aries)
আগামিকাল অর্থাৎ ২১  অগাস্ট মেষ রাশির জাতকদের জন্য শুভ হতে চলেছে। মেষ রাশির জাতক জাতিকারা সকাল থেকেই উদ্যমী থাকবেন এবং শ্রাবণ সোমবারের কারণে বাড়িতে ধর্মীয় পরিবেশ থাকবে। আগামিকাল আপনি বিলাসবহুল আইটেম কেনাকাটা করতে পারেন এবং পরিবার, বন্ধুবান্ধব এবং ঘনিষ্ঠদের পূর্ণ সমর্থন থাকবে। অবিবাহিত ব্যক্তিরা কোনও বিশেষ ব্যক্তির সঙ্গে  দেখা করতে পারেন, যার পরে মন খুশি হবে। বিবাহিত জীবন ভাল যাবে এবং আপনি আপনার সঙ্গীর সঙ্গে  একটি নতুন ব্যবসা শুরু করতে পারেন। মেষ রাশির জাতক জাতিকারা যদি আগামিকাল বিনিয়োগ করার পরিকল্পনা করে থাকেন তবে সময়টি আপনার জন্য খুবই অনুকূল। অন্যদিকে, কর্মরত ব্যক্তিরা কেরিয়ারে উন্নতির জন্য ভাল সুযোগ পাবেন।
মেষ রাশির জন্য সোমবারের প্রতিকার: আপনার সৌভাগ্য বৃদ্ধির জন্য সোমবার ব্রত করুন এবং শিবলিঙ্গে দুধ, জল, দই, বেলপত্র, অক্ষত, ধুতরো, গঙ্গাজল ইত্যাদি দিয়ে  উপাসনা করুন এবং তারপর শিব চালিসা পাঠ করুন।

Advertisement

কর্কট রাশি (Cancer)
আগামিকাল অর্থাৎ ২১ অগাস্ট শুভ যোগের কারণে অনেক আটকে থাকা কাজ শেষ হবে এবং অনেক দিন পর কোনো পুরনো বন্ধুর সঙ্গে দেখা হবে, যা আপনারও উপকারে আসবে। সম্পত্তি ক্রয়ের দিক থেকে সাফল্য আসবে এবং পিতার পূর্ণ সমর্থন থাকবে। কর্কটরাশিরা আগামিকাল এনার্জিতে পূর্ণ হবেন এবং তাদের সমস্ত কাজ সম্পন্ন করবেন। আগামিকাল ব্যবসায়ীদের জন্য একটি শুভ দিন হবে এবং ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা সফল হবে। অন্যদিকে, সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন শিক্ষার্থীরা আগামিকাল কিছু সুখবর পাওয়ার সম্ভাবনা রয়েছে। বিরোধীরা কোনো ধরনের ক্ষতি সাধনে ব্যর্থ হবেন এবং স্বাস্থ্যও ভালো থাকবে। আগামিকাল মায়ের কাছ থেকে কিছু উপহার পেতে পারেন, যা মনকে খুশি করবে।
কর্কট রাশির জন্য সোমবারের প্রতিকার: রাশিতে চন্দ্রের অবস্থানকে শক্তিশালী করতে সোমবার সাদা পোশাক পরিধান করুন এবং মায়ের সেবা করুন। এছাড়াও সাদা জিনিস দান করুন।

আরও পড়ুন

কন্যা রাশি (Virgo)
আগামিকাল অর্থাৎ ২১ অগাস্ট কন্যা রাশির জাতকদের উপর শুভ যোগের বিশেষ প্রভাব পড়বে, যার কারণে ভাগ্যও তাদের সাহায্য করবে। কন্যা রাশির জাতক জাতিকারা বুদ্ধিমত্তা ও দক্ষতার সঙ্গে সমস্ত কাজ সহজে সম্পন্ন করবে এবং ঘনিষ্ঠ কারো সঙ্গে  বিবাদের অবসান ঘটাবে। অর্থনৈতিক ক্ষেত্রে সোমবার দিনটি ভালো যাবে এবং সম্পদ বৃদ্ধির জন্য শুভ সংযোগের ঘটনা ঘটছে। ভাই-বোনের কোনো গুরুত্বপূর্ণ কাজ শেষ হবে এবং পরিবারের সদস্যদের সঙ্গে আনন্দে দিন কাটবে। আপনি পরিবারের কোনও সদস্যের কাছ থেকে সুসংবাদ পেতে পারেন, যার কারণে বাড়িতে একটি উৎসবের  পরিবেশ থাকবে। কন্যা রাশির প্রেম জীবন এগিয়ে যাবে এবং আগামিকাল প্রেমের সঙ্গী কোনো অনুষ্ঠানে যেতে পারেন।
কন্যা রাশির জন্য সোমবারের প্রতিকার: চাকরি ও ব্যবসায় উন্নতির জন্য পাঁচটি বেল পাতায় সাদা চন্দনের বিন্দু রেখে শিবলিঙ্গে অর্পণ করুন এবং শিবাষ্টক পাঠ করুন।

ধনু রাশি (Sagittarius)
আগামিকাল অর্থাৎ ২১ অগাস্ট ধনু রাশির জাতকদের জন্য উপকারী হবে। ধনু রাশির জাতক জাতিকারা আগামিকাল বস্তুবাদী আনন্দ উপভোগ করবেন এবং বিদেশ থেকে ভাল লাভ পাবেন। প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন শিক্ষার্থীদের জন্য দিনটি শুভ হবে এবং পিতা ও শিক্ষকের কাছ থেকে পূর্ণ সমর্থন পাবেন। বাড়ির বড়দের সঙ্গে কোনো অনুষ্ঠানে নিয়ে আলোচনা করতে পারেন এবং ধর্মীয় কাজেও অংশ নিতে পারেন। আগামিকাল আপনি প্রিয়জনের কাছ থেকে সুখবর শুনতে পাবেন, যা আপনার মনকে খুশি করবে। টাকার কারণে যে কাজ আটকে ছিল তা আগামিকাল শেষ হবে। বন্ধুদের সঙ্গে বিনোদনমূলক মুহূর্ত কাটাবেন এবং তাদের সঙ্গে কথোপকথনের সময় কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাবেন।
ধনু রাশির জন্য সোমবারের প্রতিকার: পেশাগত উন্নতি এবং ইচ্ছা পূরণের জন্য সোমবার শিবলিঙ্গে দুধ নিবেদন করুন। তারপর একটি তামার পাত্রে জল ভরে ওঁম নমঃ শিবায় বলে ব্যবসার স্থানে ছিটিয়ে দিন।

মীন রাশি (Pisces)
আগামিকাল অর্থাৎ ২১ অগাস্ট  মীন রাশির জাতকদের জন্য শুভ ও ফলদায়ক হবে। মীন রাশির চাকরিজীবীরা অন্য কোনও সংস্থার কাছ থেকে ভাল অফার পেতে পারেন, যা মনকে খুশি করবে। পরিবারের কোনো সদস্যের জন্য সারপ্রাইজ প্ল্যান করতে পারেন। সামাজিক ও ধর্মীয় কাজে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন এবং জনসমর্থনও পাবেন। মীন রাশির জাতকদের বেতন বৃদ্ধির সম্ভাবনা রয়েছে এবং অর্থ সাশ্রয়ে সাফল্য আসবে। শিক্ষার্থীরা আগামিকাল শিক্ষায় উজ্জ্বলভাবে পারফর্ম করবে এবং আগামিকাল একটি দুর্দান্ত দিন হবে।
মীন রাশির সোমবারের প্রতিকার: বাধা-বিপত্তি থেকে মুক্তি পেতে সোমবার ব্রত  করে শিবলিঙ্গে গৌরী শঙ্কর রুদ্রাক্ষ অর্পণ করুন। এর সঙ্গে শিব মন্দিরে সকাল-সন্ধ্যা রুদ্রাক্ষের জপমালা দিয়ে মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করুন।

Advertisement

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement