scorecardresearch
 

Favorite Zodiac Sign Of Hanuman ji: এই ৪ রাশি হনুমানজির খুব প্রিয়, কখনও আর্থিক সঙ্কট আসে না

Favorite Zodiac Sign Of Hanuman ji: শ্রীরামচন্দ্রের পরম ভক্ত হনুমান মৃত্যুঞ্জয়ী, তিনি অমর বলে পুরাণে বর্ণিত আছে। মনে করা হয় বজরংবলী তাঁর ভক্তদের সব সময় যে কোনও বিপদ থেকে রক্ষা করেন। যে ব্যক্তির ওপর হনুমানজির কৃপা থাকে তিনি সব বিপদ থেকে সহজেই মুক্তি পেয়ে যান। যে ব্যক্তির উপর হনুমানজির আশীর্বাদ থাকে, সেই ব্যক্তি জীবনে সব কাজে সাফল্য পান।

Advertisement
হনুমান জি হনুমান জি
হাইলাইটস
  • শ্রীরামচন্দ্রের পরম ভক্ত হনুমান মৃত্যুঞ্জয়ী, তিনি অমর বলে পুরাণে বর্ণিত আছে। মনে করা হয় বজরংবলী তাঁর ভক্তদের সব সময় যে কোনও বিপদ থেকে রক্ষা করেন।

শ্রীরামচন্দ্রের পরম ভক্ত হনুমান মৃত্যুঞ্জয়ী, তিনি অমর বলে পুরাণে বর্ণিত আছে। মনে করা হয় বজরংবলী তাঁর ভক্তদের সব সময় যে কোনও বিপদ থেকে রক্ষা করেন। যে ব্যক্তির ওপর হনুমানজির কৃপা থাকে তিনি সব বিপদ থেকে সহজেই মুক্তি পেয়ে যান। যে ব্যক্তির উপর হনুমানজির আশীর্বাদ থাকে, সেই ব্যক্তি জীবনে সব কাজে সাফল্য পান। পথে আসা সব বাধা দূর হয়ে যায়। মঙ্গলবার ও শনিবার করে নিষ্ঠাসহকারে হনুমানজির পুজো করা প্রয়োজন। সেটা করলে ভক্তদের ওপর তাঁর কৃপা থাকে সর্বদা। জ্যোতিষ অনুসারে রাশিচক্রের ১২টি রাশির মধ্যে বিশেষ কিছু রাশি রয়েছে, যাঁদের ওপর হনুমানজির অপার কৃপা থাকে। তাঁরা কখনও কোনও কাজে অসফল হয় না। আসুন সেই রাশিগুলির বিষয়ে জেনে নিই।

মেষ রাশি
হনুমানজির প্রিয় রাশিদের মধ্যে সবার প্রথমেই রয়েছে মেষ। এই রাশির জাতকেরা বজরংবলীর কৃপা পেয়ে থাকেন সবসময়। যে কোনও সমস্যা থেকে খুব তাড়াতাড়ি বেরিয়ে আসেন মেষ রাশি এই কারণের জন্যই। হনুমানজি এঁদের ওপর কৃপাদৃষ্টি রাখেন বলে এঁদের ইচ্ছাশক্তি প্রবল হয় এবং মনোযোগও খুব ভালো থাকে। এছাড়াও মেষ তাঁর দক্ষতা, জ্ঞান ও বুদ্ধির মাধ্যমে নিজের ভাগ্য তৈরি করতে পারে। মেষ রাশিরা যদি প্রত্যেক মঙ্গলবার করে হনুমানজির পুজো করেন তাহলে তাঁদের সফলতার পথে আসা সব বাধা দূর হবে। এই রাশির জাতকদের কোনও সময়ই আর্থিক লোকসানের মুখোমুখি হতে হয় না।

সিংহ রাশি
সিংহ রাশির জাতকদের উপর দয়া বর্ষণ হয় বজরংবলীর। সিংহ রাশির জাতক বজরংবলীর আরাধনা করলে তাঁকে জীবনে কোনও সমস্যার মুখে আর পড়তে হবে না। সিংহের এই কারণে জাতকদের প্রতিদিন বজরংবলীর পুজো করার পরামর্শ দেওয়া হয়। এর ফলে তাঁদের জীবনের সব সংকট দূর হবে। হনুমানজির কৃপায় আর্থিক কষ্ট কখনও এঁদের সামনে মাথা তুলবে না। সিংহ রাশির জাতকদের জীবনে সুখ শান্তি সব সময় বিরাজ করবে। এই রাশির পরিবারের পক্ষ থেকেও কোনও অশান্তি-বাধা আসতে দেখা যায় না। 

আরও পড়ুন

Advertisement

বৃশ্চিক রাশি
এই রাশির জাতকেরা হনুমানজির বিশেষ কৃপা পেয়ে থাকেন। হনুমানজির আশীর্বাদ থাকার কারণে তাঁরা সব কাজেই সফলতা পেয়ে থাকেন। হনুমানজি এই রাশির জাতকদের বিগড়ে যাওয়া কাজ সংশোধন করে তাঁদের সফলতা প্রদান করে থাকেন। হনুমানজির কৃপাতেই এই রাশির জাতকেরা জীবনের গুরুত্বপূর্ণ কাজও খুব শীঘ্রই শেষ করতে সক্ষম হন। হনুমানজির পুজো নিয়মিত করলে বজরংবলীর আশীর্বাদ থেকে কখনই বঞ্চিত হবেন না তিনি। উপরন্তু তাঁদের জীবনে আর্থিক ক্ষতিও খুব কম হয়ে থাকে।  

কুম্ভ রাশি
কুম্ভ রাশির জাতকদের প্রতিদিন বজরংবলীর আরাধনা করা জরুরি। কারণ এঁরা হনুমানজির বিশেষ প্রিয় হন। বজরংবলীর কৃপায় এঁরা সব কাজে সবার প্রশংসা পান এবং এঁদের সাফল্যের পথে কোনও বাধাই বাধা হয়ে দাঁড়ায় না। বজরংবলীর আশীর্বাদে জীবনে সুখ থাকে এবং আর্থিক সমৃদ্ধিও বজায় থাকে কুম্ভ রাশির জাতকদের জীবনে। হনুমানজির নিত্য পুজো করলে কুম্ভ রাশির জাতকদের প্রতি বজরংবলী প্রসন্ন হন। তাই এই রাশির জাতকদের প্রতি শনিবার করে হনুমাজির মন্দিরে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। 


 

Advertisement