scorecardresearch
 

Buddha Purnima Lucky Rashi: আগামী সপ্তাহে বুদ্ধ পূর্ণিমা, বিরল যোগে লক্ষ্মী-নারায়ণের কৃপা ৫ রাশিতে

Vaishakh Purima 2024: হিন্দু ক্যালেন্ডার অনুসারে ২০২৪ সালে, বৈশাখ মাসের পূর্ণিমা ২৩ মে বৃহস্পতিবার পড়ছে। বৈশাখ পূর্ণিমার দিনে গঙ্গা স্নান অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এছাড়া বৈশাখ পূর্ণিমার দিনে ছাতু, আম ও বস্ত্র দান করা খুবই উপকারী। সকল পাপ-কষ্ট নাশ হয়। এই দিনে শ্রী হরি ও মাতা লক্ষ্মীর পুজো করা উচিত।

Advertisement
শ্রীহরি এবং মা লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ ৫ রাশিতে শ্রীহরি এবং মা লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ ৫ রাশিতে

Vaishakh Purima 2024: হিন্দু ক্যালেন্ডার অনুসারে ২০২৪ সালে, বৈশাখ মাসের পূর্ণিমা ২৩ মে  বৃহস্পতিবার পড়ছে। বৈশাখ পূর্ণিমার দিনে গঙ্গা স্নান অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এছাড়া বৈশাখ পূর্ণিমার দিনে ছাতু, আম ও বস্ত্র দান করা খুবই উপকারী। সকল পাপ-কষ্ট নাশ হয়। এই দিনে শ্রী হরি ও মাতা লক্ষ্মীর পুজো  করা উচিত। 

জ্যোতিষ গণনা অনুসারে এক বিশেষ তিথিতে প্রতি বছর পড়ে বুদ্ধ পূর্ণিমার দিনটি। শাস্ত্রমতে মনে করা হয়, এই সময় শ্রীবিষ্ণু তাঁর নবম অবতার হিসাবে বুদ্ধ রূপে মর্ত্যে আসেন। এই বিশেষ তিথিকে তাই বুদ্ধ পূর্ণিমা বলা হয়। শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে ২২ মে বুধবার  সন্ধ্যা ৬ টা ৪৭ মিনিটে পড়ছে বুদ্ধপূর্ণিমা। এই তিথি ২৩ মে সন্ধ্যা ৭ টা ২২ মিনিটে শেষ হবে। ফলে উদয়া তিথিতে এই বুদ্ধপূর্ণিমা পড়ছে। ২৩ মে পড়ছে বুদ্ধপূর্ণিমা। 

২০২৪ সালে বুদ্ধপূর্ণিমায় পড়ছে সর্বার্থ সিদ্ধি যোগ, শিব যোগ। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য বৈশাখ পূর্ণিমা শুভ সময় নিয়ে আসছে। 

আরও পড়ুন

মেষ রাশি (Aries)
এই দিনটি ব্যবসায়ীদের জন্য খুবই উপকারী হবে। আপনি লাভবান হবেন। নতুন গাড়ি কেনার ইচ্ছা পূরণ হতে পারে। আপনি কোথাও থেকে অপ্রত্যাশিত সুবিধা পেতে পারেন। 

মিথুন রাশি (Gemini)
যারা কর্মরত তাদের পদোন্নতি পাওয়ার সম্ভাবনা প্রবল। বেতন বৃদ্ধি হতে পারে। চাকরি পরিবর্তনেরও সম্ভাবনা রয়েছে। ঘরে সুখ থাকবে। 

কর্কট রাশি (Cancer)
এখন পর্যন্ত যে অর্থনৈতিক সমস্যা ছিল তা দূর হবে। আপনি শুধু আর্থিক সুবিধা পাবেন না, স্ট্রেস চলে যাবে এবং মানসিক শান্তি পাবেন। সিনিয়রদের সহযোগিতা পাবেন। অগ্রগতি পাবেন। 

ধনু রাশি (Sagittarius)
এই মাসটি আপনাকে অনেক বিষয়ে সুবিধা দেবে। অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হবে। পুরনো রোগ থেকে মুক্তি পাবেন। সন্তানদের কাছ থেকে সুখ পাবেন। কর্মজীবনে উন্নতি হবে। 

Advertisement

মীন রাশি (Pisces)
চাকরি ও ব্যবসায় লাভবান হবেন। যারা বিদেশে পড়াশোনা বা স্থায়ী হওয়ার স্বপ্ন দেখছিলেন তারাও ভালো তথ্য পেতে পারেন। একই সঙ্গে আমদানি-রফতানির সঙ্গে জড়িত ব্যবসায়ীরা ভালো মুনাফা পাবেন। ঋণ থেকে মুক্তি পাবেন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement