scorecardresearch
 

Vastu Tips: উন্নতির পথে বাধা দূর করে অ্যালোভেরা, গাছ লাগানোর আগে জানুন নিয়ম

Vastu Tips: বাস্তুশাস্ত্রে প্রত্যেক জিনিসের বিশেষ মাহাত্ম্য বলা হয়েছে। বাস্তু অনুসারে, ঘরের শুধু আসবারপত্রই নয়, বরং গাছ-পালাকেও বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয় বাস্তুতে। তুলসী গাছের পাশাপাশি অ্যালোভেরা গাছও বাস্তুতে বেশ গুরুত্বপূর্ণ। অ্যালোভেরাকে ইতিবাচক শক্তিসম্পন্ন গাছ বলে মানা হয়ে থাকে।

Advertisement
অ্যালোভেরা গাছ নিয়ে বাস্তু টিপস অ্যালোভেরা গাছ নিয়ে বাস্তু টিপস
হাইলাইটস
  • বাস্তুশাস্ত্রে প্রত্যেক জিনিসের বিশেষ মাহাত্ম্য বলা হয়েছে। বাস্তু অনুসারে, ঘরের শুধু আসবারপত্রই নয়, বরং গাছ-পালাকেও বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয় বাস্তুতে।

বাস্তুশাস্ত্রে প্রত্যেক জিনিসের বিশেষ মাহাত্ম্য বলা হয়েছে। বাস্তু অনুসারে, ঘরের শুধু আসবারপত্রই নয়, বরং গাছ-পালাকেও বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয় বাস্তুতে। তুলসী গাছের পাশাপাশি অ্যালোভেরা গাছও বাস্তুতে বেশ গুরুত্বপূর্ণ। অ্যালোভেরাকে ইতিবাচক শক্তিসম্পন্ন গাছ বলে মানা হয়ে থাকে। অ্যালোভেরা একটি ইতিবাচক শক্তি সম্পন্ন গাছ হিসাবে বিবেচিত হয় যা উন্নতির পথে বাধা দূর করে। অ্যালোভেরা সম্পর্কিত বাস্তু টিপস জেনে নিন।   

অ্যালোভেরা নিয়ে বাস্তু টিপস
বাস্তুতে বাড়িতে অ্যালোভেরা গাছ রোপণ করা খুবই শুভ বলে মনে করা হয়। এই গাছ বাড়িতে লাগালে সৌভাগ্য বৃদ্ধি হয়। বাড়িতে এটি লাগালে সফলতার পথে সব ধরনের বাধা দূর হয়। যদিও এই গাছটি যে কোনও দিকে রোপণ করা যেতে পারে, তবে বাস্তু অনুসারে, উন্নতির জন্য এটি পশ্চিম দিকে রোপণ করা ভাল বলে মনে করা হয়। এছাড়াও, আপনি এটি বাড়ির দক্ষিণ-পূর্ব কোণেও লাগাতে পারেন।

অ্যালোভেরা গাছ লাগানোর সুফল
-এটি আপনার বাড়িতে ইতিবাচক শক্তির প্রচার করে এবং বাড়ির মধ্যে ইতিবাচকতা বাড়ায়। এটি প্রয়োগ করলে ঘরের পরিবেশ ইতিবাচক ও সুন্দর হয়।

আরও পড়ুন

-ঘরে অ্যালোভেরা গাছ লাগালে বাড়ির সদস্যদের মধ্যে পারস্পরিক শান্তি বজায় থাকে। অ্যালোভেরা গাছ লাগালে ঘরে অর্থের আগমন লেগেই থাকে। অ্যালোভেরা গাছকে বাড়ির উত্তর-পশ্চিম দিক থেকে দূরে রাখা উচিত। 

-বাড়ির বারান্দায় বা বাগানে অ্যালোভেরা রাখা বাস্তু অনুসারে শুভ বলে মনে করা হয়। এটি লাগালে নেতিবাচক শক্তি চলে যায়। অ্যালোভেরাকে সম্পদ ও সমৃদ্ধির প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। এটি প্রয়োগ করলে আর্থিক স্থিতিশীলতা আসে।

-অ্যালোভেরা গাছের যত্নের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এটিকে প্রয়োজনের চেয়ে বেশি জল দেওয়া উচিত নয়। এই গাছগুলির জন্য খুব কম জলের প্রয়োজন হয় এবং অতিরিক্ত জলের কারণে পাতাগুলি হলুদ এবং নরম হয়ে যেতে পারে।
 

Advertisement

Advertisement