scorecardresearch
 

Ekadashi Lucky Zodiac Signs: একাদশী থেকে হরির কৃপায় ৪ রাশির পক্ষে শনি-সূর্য, সৌভাগ্য-তুঙ্গ কেরিয়ার

কথিত আছে যে ভক্তরা যোগিনী একাদশীতে বিষ্ণুর পুজো করেন তাঁরা পাপ কর্ম থেকে মুক্তি পান। এই উপবাস পালন করলে মানুষ মৃত্যুর পর বিষ্ণুর চরণে ঠাঁই পান। বিশ্বাস করা হয় যে যোগিনী একাদশী উপবাস করলে ৮৮ হাজার ব্রাহ্মণকে খাওয়ানোর সমান ফল মেলে। এ বছর যোগিনী একাদশী থেকে কপাল ফিরছে ৪ রাশির। 

Advertisement
Surya-Shani Lucky Zodiacs Surya-Shani Lucky Zodiacs
হাইলাইটস
  • কথিত আছে যে ভক্তরা যোগিনী একাদশীতে বিষ্ণুর পুজো করেন তাঁরা পাপ কর্ম থেকে মুক্তি পান।
  • ১৪ জুন যোগিনী একাদশী।

হিন্দু পঞ্জিকা অনুসারে, প্রতি বছর আষাঢ় মাসের কৃষ্ণপক্ষের একাদশী তিথিতে যোগিনী একাদশী পালন করা হয়। যোগিনী একাদশীর দিনে শ্রী হরি বিষ্ণুর পুজো করা হয়। ওই দিনে উপবাস করে বিষ্ণুর পুজো শুভ ও ফলদায়ক। কথিত আছে যে ভক্তরা যোগিনী একাদশীতে বিষ্ণুর পুজো করেন তাঁরা পাপ কর্ম থেকে মুক্তি পান। এই উপবাস পালন করলে মানুষ মৃত্যুর পর বিষ্ণুর চরণে ঠাঁই পান। বিশ্বাস করা হয় যে যোগিনী একাদশী উপবাস করলে ৮৮ হাজার ব্রাহ্মণকে খাওয়ানোর সমান ফল মেলে। এ বছর যোগিনী একাদশী থেকে কপাল ফিরছে ৪ রাশির। 

যোগিনী একাদশী শুভ সময়

আষাঢ় মাসের কৃষ্ণপক্ষের একাদশী তিথি ১৩ জুন মঙ্গলবার সকাল ৯টা ২৮ মিনিট থেকে শুরু হচ্ছে। পরের দিন ১৪ জুন সকাল ৮টা ৪৮ মিনিটে শেষ হবে। উদয় তিথি অনুসারে ১৪ জুন যোগিনী একাদশীর উপবাস পালিত হবে। এই কাছাকাছি সময়ে সূর্য ও শনির অবস্থানের জন্য় লাভবান হবেন ৪ রাশির জাতক-জাতিকারা। ১৫ জুন সূর্য মিথুন রাশিতে প্রবেশ করতে চলেছে। আর ১৭ জুন বক্রী হতে চলেছেন শনিদেব। তার ফলে ইতিবাচক প্রভাব পড়বে ৪ রাশির উপরে। 

আরও পড়ুন

১। মিথুন- মিথুন রাশির প্রথম ঘরে সূর্য প্রবেশ করছে। ফলে এই রাশির জাতক-জাতিকাদের উপর ইতিবাচক প্রভাব পড়বে। মিথুন রাশির জন্য জীবনের অনেক ক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা বৃদ্ধি পাবে। কারণ শনিও শুভ ফল দেবে। এই সময়ে আপনার বাড়িতে শান্তি আসবে। পরিবারে থাকবে সুখ ও সমৃদ্ধি। আপনার সন্তানদের জন্যও এটি শুভ সময়। চাকরিজীবী ও ব্যবসায়ীরাও উন্নতি করবেন। শনির কৃপায় কাজে বাধা থাকবে না। 

২। সিংহ- সূর্য ও শনির অবস্থান বদল সিংহ রাশির জাতক-জাতিকাদের জন্য উপকারী হতে চলেছে। এই রাশির জাতক-জাতিকারা নানা সুবিধা পাবেন। ব্যবসা বা কর্মজীবনে কোনও পরিকল্পনা থাকলে এই সময়টি ভাল। অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। এই সময়ে আপনার কর্মজীবনে সাফল্যের সম্ভাবনা বেশি।  সুযোগগুলিকে সর্বাধিক কাজে লাগান। এর পাশাপাশি পারিবারিক ও দাম্পত্য পরিবেশও সুখে ভরপুর থাকবে। আপনার মান-সম্মানও বজায় থাকবে।

Advertisement

৩। কন্যা- সূর্য এবং শনির কারণে কর্মজীবনে ইতিবাচক পরিবর্তন আসতে পারে। কন্যারাশিতে সূর্য দশম ঘরে এবং শনি ষষ্ঠ ঘরে বিপরীতমুখী হয়। ব্যবসায়ীদের জন্য এই সময়টি লাভজনক হবে। বিনিয়োগ থেকে মুনাফা অর্জন করতে পারবেন। জীবনে সফলভাবে এগিয়ে যাবেন। পারিবারিক জীবনে থাকবে সুখ-শান্তি।

৪। মকর- সূর্য ষষ্ঠ ঘরে মকর রাশিতে গমন করবে। এই রাশির জাতকরা এর থেকে সমস্ত সুবিধা পাবেন। তাঁদের ভাগ্যে ইতিবাচক পরিবর্তন হবে। শনি বিপরীতমুখী হওয়ায় পাবেন ইতিবাচক ফল। আপনার প্রেমের জীবন দারুণ কাটবে। স্বাস্থ্য সম্পর্কিত সমস্যা থেকে দূরে থাকবেন। আপনার জীবনে সাফল্য আসবে। আপনি ব্যবসায় অগ্রগতি করবেন। পরিকল্পনা করলে সাফল্য পাবেন। অর্থ সংক্রান্ত সমস্যা দূর হবে।


Advertisement