scorecardresearch
 

Yogini Ekadashi 2024 Rashifal: যোগিনী একাদশীতে দুর্লভ সংযোগ, রাত পোহালেই সুদিন শুরু ৫ রাশির

Yogini Ekadashi 2024: হিন্দু ক্যালেন্ডার অনুসারে, এবার যোগিনী একাদশী ২ জুলাই মঙ্গলবার পড়েছে। বহু বছর পর ভগবান বিষ্ণুকে উৎসর্গ করে যোগিনী একাদশীর দিনে ৫টি শুভ যোগ তৈরি হচ্ছে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতক জাতিকাদের জন্য এই মহামিলন শুভ হবে।

Advertisement
যোগিনী একাদশীতে বিষ্ণুর কৃপা ৫ রাশিতে যোগিনী একাদশীতে বিষ্ণুর কৃপা ৫ রাশিতে

Yogini Ekadashi 2024 Rashifal: সনাতন ধর্মের লোকেদের কাছে প্রতিটি একাদশী তিথির নিজস্ব তাৎপর্য রয়েছে। ধর্মীয় বিশ্বাস অনুসারে, একাদশীর দিন ভগবান বিষ্ণুর বিশেষ পুজো করা হয়। বৈদিক ক্যালেন্ডার অনুসারে, যোগিনী একাদশী প্রতি বছর আষাঢ় মাসের কৃষ্ণপক্ষের একাদশী তিথিতে পালিত হয়। যা এবার ২ জুলাই ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। যোগিনী একাদশীর দিনে ব্রত পালনের পাশাপাশি ভগবান বিষ্ণুর পুজো করা হয়। বিশ্বাস করা হয় যে এই দিনে যে ব্যক্তি শুদ্ধ চিত্তে দেব-দেবীর পুজো করে সে তার পাপ থেকে মুক্তি পায়। এ ছাড়া তার পরিবারে সুখ, শান্তি, ধন-সম্পদ, সমৃদ্ধি ও সুখ বিরাজ করে।

তবে এবার যোগিনী একাদশীর দিনটি খুবই বিশেষ, কারণ এই দিনে একটি বা দুটি নয় ৫টি শুভ যোগ রয়েছে। এই পরিস্থিতিতে, এই সময়ে করা কাজের জন্য শুভ ফল পাওয়ার সম্ভাবনা প্রবল। এবার যোগিনী একাদশীতে, ধৃতি যোগ, সর্বার্থ সিদ্ধি যোগ, ত্রিপুষ্কর যোগ, শিববাস যোগ, বলভ, তৈতিল এবং কৌলভ করণ যোগের একটি দুর্দান্ত সমন্বয় গঠিত হচ্ছে। আসুন জেনে নেওয়া যাক ১২টি রাশির মধ্যে কোন পাঁচটি এই শুভ যোগ থেকে সবচেয়ে বেশি উপকৃত হবে।

সিংহ রাশি (Leo)
অর্থনৈতিক ক্ষেত্রে ব্যবসায়ীদের সমস্ত প্রচেষ্টায় সাফল্যের সম্ভাবনা রয়েছে। সম্পদ এবং সম্পত্তি উভয় বৃদ্ধির আশা করা হচ্ছে। চাকুরীজীবীদের বুদ্ধি ও বিচক্ষণতার সঙ্গে  গৃহীত সিদ্ধান্ত উপকারী হবে। সামাজিক কাজের সঙ্গে  যুক্ত থাকলে সমাজে সম্মান বাড়বে।

আরও পড়ুন

মকর রাশি (Capricorn)
ব্যবসায় আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। চাকরিজীবীদের জন্য পদোন্নতির ইঙ্গিত রয়েছে। এতে অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে। পোশাক সংশ্লিষ্ট ব্যবসায়ীরা নতুন সোর্স থেকে লাভবান হতে পারেন। সম্পত্তি সংক্রান্ত মামলায় সাফল্য পেতে পারেন। পরিবারে কারও বিয়ে ঠিক হওয়ার হওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

কুম্ভ রাশি (Aquarius)
কুম্ভ রাশির লোকেরা যদি অংশীদারিত্বে ব্যবসা করেন তবে ভবিষ্যতে আর্থিক লাভের সম্ভাবনা বেশি থাকবে। আয় বৃদ্ধির সঙ্গে  আমানত বাড়বে। চাকরিজীবীদের আয় বাড়তে পারে। শেয়ার বাজারে টাকা বিনিয়োগ করলে হঠাৎ আর্থিক লাভ হতে পারে। নতুন গাড়ি কেনার সেরা দিন।

মেষ রাশি (Aries)
পরিবারে কোনো শুভ ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। সদ্য বিবাহিত ব্যক্তিরা তাদের সঙ্গীর কাছ থেকে পছন্দসই উপহার পেতে পারেন। কর্মরত ব্যক্তিরা গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন। আপনি যদি আপনার কাজ অধ্যবসায়ের সঙ্গে  করেন তবে আপনার বস আপনার প্রতি খুশি হতে পারে এবং এমনকি আপনাকে প্রমোশনও দিতে পারে। পদোন্নতির পাশাপাশি বেতনও বাড়বে বলে আশা করা হচ্ছে। এটি আপনার আর্থিক অবস্থানকে শক্তিশালী করবে।

ধনু রাশি (Sagittarius)
শিল্প এবং স্বাস্থ্য ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা হঠাৎ আর্থিক লাভ করতে পারেন। ব্যবসায়ীদের কাজে ক্রমশ অগ্রগতি প্রত্যাশিত। নতুন সম্পত্তি কেনার প্রচেষ্টা সফল হবে। সঙ্গীর সঙ্গে সম্পর্কের মাধুর্য থাকবে। ব্যবসায়ীদের আয়ের উৎস বাড়তে পারে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement