scorecardresearch
 

Jagannath Favorites Zodiac: পুরুষোত্তমের বিশেষ আশীর্বাদধন্য, এই ৪ রাশি ভগবান জগন্নাথের সবচেয়ে প্রিয়

Jagannath Favourite Zodiac Sign: জগন্নাথ রথযাত্রা প্রতি বছর ওড়িশার পুরীতে বের করা হয়। এই যাত্রা ১৫ দিন ধরে চলে, যাতে ভক্তরা অংশ নিতে দূর-দূরান্ত থেকে আসেন। চলুন আজ আমরা জানব কোন ৪ রাশিকে ভগবান জগন্নাথ সবসময় আশীর্বাদ করে থাকেন। জ্যোতিষশাস্ত্র এমন কিছু রাশির কথা উল্লেখ করেছে যা ভগবান জগন্নাথের খুব প্রিয়। এই রাশিগুলির উপর জগন্নাথের বিশেষ আশীর্বাদ থাকে।

Advertisement
জগন্নাথদেবের কৃপা বর্ষিত হয় এই ৪ রাশিতে জগন্নাথদেবের কৃপা বর্ষিত হয় এই ৪ রাশিতে

Jagannath Favorites Zodiac: হিন্দু ধর্মে জগন্নাথ রথযাত্রার বিশেষ গুরুত্ব রয়েছে। প্রতি বছর, ভগবান জগন্নাথ, তাঁর ভাই বলভদ্র এবং বোন সুভদ্রার রথযাত্রা ওড়িশার পুরী শহরের জগন্নাথ মন্দির থেকে শুরু হয়। তিন দেব-দেবীই সজ্জিত রথে চড়ে শহর ভ্রমণে যান। পুরীর বিখ্যাত রথযাত্রা প্রতি বছর আষাঢ় মাসের শুক্লপক্ষের দ্বিতীয় দিনে হয়। এই বছর এই রথযাত্রা শুরু হবে ৭ জুলাই ২০২৪ তারিখে। 

এই বছর জগন্নাথ রথযাত্রা ৭ জুলাই ২০২৪  তারিখে বোর ৪:২৮ মিনিট থেকে বের করা হবে, যা ৮  জুলাই ২০২৪-এর সকাল ৫:০১ টা পর্যন্ত চলবে। এর পরে, রথযাত্রা ভগবান জগন্নাথের মাসির বাড়ি অর্থাৎ গুন্ডিচা মন্দিরে পৌঁছাবে। যেখানে এক সপ্তাহ বিশ্রামের পর ১৬ জুলাই ভগবান জগন্নাথ মন্দিরে ফিরে আসবেন। 

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, মোট ১২টি রাশি রয়েছে। এই ১২ রাশির প্রকৃতি, গুণাবলী এবং ব্যক্তিত্ব ভিন্ন ভিন্ন। এই রাশিগুলি একজন ব্যক্তির ভাগ্য ও সাফল্যের চাবিকাঠি বলা যেতে পারে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, রাশির ভিত্তিতে একজন ব্যক্তির ভবিষ্যত, কাজের ক্ষমতা ও প্রকৃতি সম্পর্কে তথ্য পাওয়া যায়। এমনকি বেশ কিছু রাশির জাতক-জাতিকা রয়েছে, যারা অন্যদের থেকে শক্তিশালী। অর্থাৎ তাদের ভাগ্য অন্যান্য রাশির তুলনায় অনেক অনেক ভালো। অন্যদিকে, কিছু রাশির জাতকরা গ্রহদোষ ও রাশিতে গ্রহের অবস্থানের জেরে জীবনে সমস্যার ঝড় নেমে আসে। আবার এও বিশ্বাস করা হয় যে, জ্যোতিষশাস্ত্রে র এই ১২টি রাশির উপর দেবদেবীদের আশীর্বাদ বর্ষিত হয়। তেমনি জগন্নাথদেবেরও রয়েছে সবচেয়ে প্রিয় রাশি। সেই রাশির জাতক-জাতিকাদের উপর পুরুষোত্তমের বিশেষ আশীর্বাদ বর্ষিত হয়ে থাকে। কোন কোন রাশি জগন্নাথদেবের সবচেয়ে প্রিয়, চলুন জেনে নেওয়া যাক-

আরও পড়ুন

বৃষ রাশি (Taurus)
বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, বৃষ রাশি ভগবান জগন্নাথদেবের খুব প্রিয় একটি রাশি। জগন্নাথের কৃপায় বৃষ রাশির জাতক-জাতিকাদের কাজে কোনও বাধা থাকে না। এই রাশির জাতক-জাতিকারা সহজেই প্রতিটি কাজে সফল্য পায়।

Advertisement

কর্কট রাশি (Cancer)
কর্কট রাশির জাতক-জাতিকাদের উপর জগন্নাথের আশীর্বাদ বজায় থাকে। বিশ্বাস করা হয় যে জগন্নাথের কৃপায় এই রাশির জাতক-জাতিকারা চাকরিতে সবসময় উচ্চপদে অবস্থান করেন। জীবনে সবসময় সুখ বজায় থাকে।

সিংহ রাশি (Leo)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, সিংহ রাশির জাতক-জাতিকাদের খুব পরিশ্রমী বলে মনে করা হয়। জগন্নাথের কৃপায়, এই রাশির জাতিকাদের কঠোর পরিশ্রমের ফল পান খুব সহজেই।

তুলা রাশি (Libra)
জ্যোতিষ শাস্ত্র অনুসারে, তুলা রাশির জাতকদের প্রতি জগন্নাথ সবসময় সদয় হন। ভগবান জগন্নাথের কৃপায় তাঁরা সর্বত্র সমাদৃত হোন। এই রাশির জাতকদের জগন্নাথের পুজো  করা উচিত।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement