scorecardresearch
 

বিশ্ব টেস্ট একাদশ থেকে বাদ বিরাট! প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান বাছলেন এই দল

ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া তার বিশ্ব টেস্ট একাদশে বিরাট কোহলিকে বাদ দিয়েছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এতটা খারাপ ফলের কারণেই হয়তো এই সিদ্ধান্ত নিয়েছেন ভারতের এই প্রাক্তন ক্রিকেটার ও ধারাভাষ্যকার।

Advertisement
বিরাট কোহলি। ফাইল ছবি। বিরাট কোহলি। ফাইল ছবি।
হাইলাইটস
  • নিজের বিশ্ব একাদশ গড়লো আকাশ চোপড়া
  • এই একাদশে জায়গা পেলেন না বিরাট
  • আকাশ চোপড়ার দল নিয়ে বিতর্ক

ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া তার বিশ্ব টেস্ট একাদশে বিরাট কোহলিকে বাদ দিয়েছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এতটা খারাপ ফলের কারণেই হয়তো এই সিদ্ধান্ত নিয়েছেন ভারতের এই প্রাক্তন ক্রিকেটার ও ধারাভাষ্যকার।

আকাশ চোপড়ার ওয়ার্ল্ড টেস্ট একাদশে কেবল তিন ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন ও ঋষভ পন্থকে সুযোগ দিয়েছেন।

নিউজিল্যান্ড সম্প্রতি সাউদাম্পটনের এজেস বোলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডাব্লুটিসি) ফাইনালে ভারতকে আট উইকেটে হারিয়েছে।

আকাশ চোপড়া ইংল্যান্ডের অধিনায়ক জো রুটকে ৪ নম্বরে বিরাট কোহলির আগে এবং তার বিশ্বকাপের খেলোয়াড় একাদশের শীর্ষস্থানীয় হিসাবে বেছে নিয়েছেন।

“চার নম্বরে, আমি জো রুটকে রেখেছি। হ্যাঁ, কোহলি এবং বাবর আজম, সেখানে নেই। তিনি ১৬৬০ রান করেছেন, অবশ্যই তারা আরও বেশি ম্যাচ খেলে, যার মধ্যে ভারত, শ্রীলঙ্কার ডাবল সেঞ্চুরি রয়েছে।” চোপড়া তার ইউটিউব চ্যানেলে বলেছিলেন।

ভারতের রোহিত শর্মা এবং শ্রীলঙ্কার দিমুথ করুণারত্নেকে চোপড়ার অনুমান দলে ওপেনার হিসাবে বেছে নেওয়া হয়েছিল। অস্ট্রেলিয়ার মারনাস লাবুসানে তিন নম্বরে ছিল স্লট।

দীর্ঘতম ফরম্যাটে তাঁর দারুণ রেকর্ডের কারণে স্টিভ স্মিথ পাঁচ নম্বরে ব্যাট করবেন। অলরাউন্ডার স্পটসের জন্য বিশ্বকাপের প্রথম নম্বর অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার পরিবর্তে বেন স্টোকসকে বেছে নিয়েছেন চোপড়া।

“৬ নম্বরে, আমি বেন স্টোকসকে চাই। কোনও জেসন হোল্ডার বা রবীন্দ্র জাদেজা নেই। আপনার অবশ্যই বেন স্টোকসের বোলিং দরকার স্টিভ স্মিথের মতো প্রায় ৪৬ গড়ে তিনি ১৩৩৩ রান সংগ্রহ করেছেন এবং উইকেটও নিয়েছেন। '

ঋষভ পন্থ এই দলে কুইন্টন ডি কক এবং ডব্লিউটিসি বিজয়ী বিজে ওয়াটলিংয়ের আগে এই দলে জায়গা করে নিয়েছেন। রবিচন্দ্রন অশ্বিন দলে তৃতীয় ভারতীয় এবং একাকী স্পিনার। নিউজিল্যান্ডের ট্র্যাকগুলি দ্রুত বোলারদের সহায়তা করার সাথে পেসার প্যাট কামিন্স, স্টুয়ার্ট ব্রড এবং জোশ হ্যাজলউড বাকি তিনটি স্লট দখল করেছেন। মজার বিষয় হল, জেমস অ্যান্ডারসন এবং কাগিসো রাবাদাও এই দলে জায়গা করতে ব্যর্থ হন।

Advertisement

আকাশ চোপড়ার ওয়ার্ল্ড টেস্ট একাদশ: রোহিত শর্মা, দিমুথ করুণারত্নে, মার্নাস লাবুসানে, জো রুট (সি), স্টিভ স্মিথ, বেন স্টোকস, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, স্টুয়ার্ট ব্রড, জোশ হ্যাজলউড।

Advertisement