scorecardresearch
 

BCCI vs PCB Anurag Thakur: 'ভারত কারও নির্দেশে চলে না,' BCCI vs PCB বিতর্কে মুখ খুললেন অনুরাগ

বিতর্কের মধ্যেই মুখ খুললেন অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। সরাসরি পাকিস্তানের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার কথা ঘোষণা করে দিলেন ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী।

Advertisement
অনুরাগ ঠাকুর অনুরাগ ঠাকুর
হাইলাইটস
  • পাক হুঙ্কারের পাল্টা দিলেন অনুরাগ
  • ভারত খেলবে নিজের নিয়মেই

ভারত পাকিস্তানের মধ্যে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। ২০২৩ সালে এশিয়া কাপ (Asia Cup 2023) আয়োজন নিয়ে নতুন করে বিতর্ক সৃষ্টি হয়েছে। পাকিস্তানে এশিয়া কাপ হওয়ার কথা থাকলেও বিসিসিআই (BCCI) পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলতে রাজি নয়। পাকিস্তানের পক্ষ থেকেও ভারতে অনুষ্ঠিত হতে চলা ৫০ ওভারের বিশ্বকাপ খেলতে রাজি নয়। এই বিতর্কের মধ্যেই মুখ খুললেন অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। সরাসরি পাকিস্তানের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার কথা ঘোষণা করে দিলেন ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী।


কী বললেন অনুরাগ? 

বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভায় জয় শাহ বলেন, পরের বার এশিয়া কাপ পাকিস্তানে নয়, নিরপেক্ষ কোনও দেশে হবে। আসলে পাকিস্তানে খেলতে যাওয়ার জন্য কেন্দ্রের থেকে অনুমতি পাবেন না ভারতের ক্রিকেটাররা। তবে পাকিস্তানে যদি বিশ্বকাপ হয় তবেই রোহিতদের অনুমতি দেওয়া হবে। আর সেই জন্যই জয় শাহ এই ঘোষণা করেন। এর জেরে ২০২৩ সালে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপ বয়কট করার হুমকিও দিয়েছে পিসিবি। আর তার জেরেই এবার মুখ খুললেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী। তিনি স্পষ্ট জানিয়ে দেন, 'ভারত কারোর কথা শুনবে না।' 

আরও পড়ুন: 'কাপুরুষের মতো পালাবেন না,' জয় শাহকে টার্গেট-ট্যুইট পাক সাংবাদিকের, Like করল BCCI?

অনুরাগ আরও বলেন, ''বিশ্বকাপের বিষয়টা বিসিসিআই-এর এক্তিয়ারে রয়েছে। ক্রীড়া ক্ষেত্রে ভারত খুব শক্তিশালী। এর আগেও ভারতে বিশ্বকাপ হয়েছে। সামনের বছরেও হবে। এবং তাতে সব দল অংশ নেবে।'' কেন এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না ভারত তাও স্পষ্ট করেছেন অনুরাগ। তিনি বলেন, ''পাকিস্তানে নিরাপত্তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। ভারতীয় দল তাই এশিয়া কাপে খেলবে কি না তা নিয়ে সিদ্ধান্ত নেবে দেশের স্বরাষ্ট্রমন্ত্রক।''   

Advertisement

আরও পড়ুন: 'ভারত না থাকলে...,' আশঙ্কায় PCB, VIRAL রামিজ রাজার VIDEO

পিসিব-র বিবৃতি

পিসিবি তাদের বিবৃতিতে বলেছে, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকে দীর্ঘ আলোচনা ও সমর্থনের পর সিদ্ধান্ত হয়েছিল যে এশিয়া কাপ পাকিস্তানে অনুষ্ঠিত হবে। কিন্তু জয় শাহের বক্তব্য হতাশজনক। ১৯৮৩ সালে এশিয়ান ক্রিকেট কাউন্সিল যে চিন্তা ভাবনা নিয়ে গঠিত হয়েছিল এটা তাঁর বিরুদ্ধে। শুধু তাই নয়, পিসিবি জানিয়েছে, এই ধরনের বক্তব্য দেশ ও আন্তর্জাতিক ক্রিকেট সম্পর্কে উত্তেজনা তৈরি করতে পারে। এশিয়ার দেশগুলিকে বিভিন্ন দলে ভাগ করে দিতে পারে। এছাড়াও ভারতে অনুষ্ঠিত হতে চলা ২০২৩ বিশ্বকাপ বা ২০৩১ সাল পর্যন্ত অনুষ্ঠিত হতে চলা অন্যান্য ম্যাচগুলিও প্রভাবিত হতে পারে। পাকিস্তান ক্রিকেট বোর্ড এই বিষয় অবিলম্বে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভা ডাকার দাবি করা হয়েছে। তবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ-র পক্ষ থেকে এখনও কোনও বিবৃতি দেওয়া হয়নি।  

বিসিসিআই-এর সঙ্গে অনুরাগের সম্পর্ক বহুদিনের। আগে বোর্ড প্রেসিডেন্ট হিসেবে কাজ করেছেন অনুরাগ। এখন তাঁর ভাই অরুণ ধুমাল আইপিএল কমিটির চেয়ারম্যান।    

Advertisement