scorecardresearch
 

BCCI Announces CAC: BCCI-র নয়া অ্যাডভাইজরি কমিটি, রয়েছেন বাংলার অশোক

নতুন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি (Cricket Advisory Committee) গঠন করল বিসিসিআই (BCCI)। বৃহস্পতিবার বোর্ডের তরফে এটা ঘোষণা করা হয়েছে। তিন সদস্যের কমিটিতে রয়েছেন অশোক মালহোত্রা, যতীন পরাঞ্জপে এবং সুলক্ষণা নায়েক।

Advertisement
 নতুন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি গঠন BCCI-র নতুন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি গঠন BCCI-র
হাইলাইটস
  • কমিটিতে রয়েছেন অশোক মালহোত্রা, যতীন পরাঞ্জপে এবং সুলক্ষণা নায়েক
  • এই উপদেষ্টা কমিটি জাতীয় নির্বাচকদেরও বাছাই করবে

নতুন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি (Cricket Advisory Committee) গঠন করল বিসিসিআই (BCCI)। বৃহস্পতিবার বোর্ডের তরফে এটা ঘোষণা করা হয়েছে। তিন সদস্যের কমিটিতে রয়েছেন অশোক মালহোত্রা (Ashok Malhotra), যতীন পরাঞ্জপে (Jatin Paranjape) এবং সুলক্ষণা নায়েক (Sulakshana Naik)। এই উপদেষ্টা কমিটি জাতীয় নির্বাচকদেরও বাছাই করবে। অশোক মালহোত্রা ভারতের হয়ে ৭টি টেস্ট এবং ২০টি একদিনের আন্তর্জাতিকে প্রতিনিধিত্ব করেছেন। সম্প্রতি ভারতীয় ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হিসাবেও দায়িত্ব পালন করেছেন।

পরাঞ্জপে ভারতের হয়ে ৪টি ওডিআই খেলেছেন এবং তিনি সিনিয়র দলের নির্বাচক কমিটির অংশ ছিলেন। অন্যদিকে সুলক্ষণা নায়েক তাঁর ১১ বছরের ক্যারিয়ারে ভারতের হয়ে ২টি টেস্ট, ৪৬টি ওয়ানডে এবং ৩১টি টি-টোয়েন্টি খেলেছেন। তিনি এখনও তিন সদস্যের CAC-র অংশ হিসেবে রয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে ফিরতে হয়েছে রোহিত শর্মাদের। তারপরই একাধিক কঠোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। প্রথমেই বরখাস্ত করা হয় চেতন শর্মার (Chetan Sharma) নেতৃত্বধানী জাতীয় নির্বাচক কমিটিকে। নতুন নির্বাচক কমিটি গঠনের জন্য আবেদনপত্র চায় বোর্ড। বোর্ডের সেই আবেদনে ব্যাপক সাড়া পডেছে বলেই খবর। বোর্ডের নতুন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি জাতীয় সিনিয়র নির্বাচক হতে আগ্রহী প্রাক্তন ক্রিকেটারদের ইন্টারভিউ নেবেন। 

Advertisement