scorecardresearch
 

Manoj Tiwary: 'কেড়ে নেওয়া হল...' ধোনির উপর এখনও রেগে মনোজ, কেন?

মহেন্দ্র সিং ধোনির উপর এখনও রাগ যায়নি মনোজ তিওয়ারির। জীবনের শেষ ম্যাচ বাংলা দলকে জিতিয়ে সেই ক্ষোভের কথাই জানালেন বাংলা দলের ক্যাপ্টেন। তবে ঠিক কী নিয়ে ক্ষোভ রয়েছে মনোজের? ইডেন গার্ডেন্সে শেষ রঞ্জি ম্যাচ খেলে যাওয়ার পর সে কথাই জানালেন তিনি।

Advertisement
মনোজ তিওয়ারি ও মহেন্দ্র সিং ধোনি মনোজ তিওয়ারি ও মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) উপর এখনও রাগ যায়নি মনোজ তিওয়ারির (Manoj Tiwary)। জীবনের শেষ ম্যাচ বাংলা দলকে (Bengal Cricket Team) জিতিয়ে সেই ক্ষোভের কথাই জানালেন বাংলা দলের ক্যাপ্টেন। তবে ঠিক কী নিয়ে ক্ষোভ রয়েছে মনোজের? ইডেন গার্ডেন্সে শেষ রঞ্জি ম্যাচ খেলে যাওয়ার পর সে কথাই জানালেন তিনি।

মহেন্দ্র সিং ধোনির ক্যাপ্টেন্সিতে চেন্নাইতে ওয়েষ্ট ইন্ডিজের বিরুদ্ধে অপারিজত ১০৪ রানের ইনিংস খেলে ভারতকে জিতিয়েছিলেন মনোজ। ম‍্যাচের সেরাও হয়েছিলেন তিনি। কিন্তু সেঞ্চুরি করার পরও মনোজকে ১৪টি ম‍্যাচ মাঠের বাইরে বসিয়ে রাখা হয়েছিল। সেই ক্ষোভ এখনও যায়নি তাঁর। মনোজ তিওয়ারি বলেন, 'আমি সময় পেলে পরে ধোনিকে জিজ্ঞাসা করব, কেন সেই সময় আমাকে বসিয়ে রাখা হয়েছিল। আমি সেই সময় সেরা ছন্দে ছিলাম। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওই ম্যাচটায় আমি দেখিয়ে দিয়েছিলাম। তারপরেও কেন বাদ পড়েছিলাম। দারুণ ছন্দে ছিলাম। তবে সেটা চলে গেল। হাত থেকে কেড়ে নেওয়া হল। সেই দুঃখটা থাকবে।'


পাশাপাশি টিম ইন্ডিয়ার হয়ে টেস্ট খেলতে না পারার জন্যও আক্ষেপ রয়েছে মনোজের। তিনি বলেন, 'আমার আক্ষেপ থেকে বেশি পাওনা ছিল বলে মনে করি। আমি টেস্ট খেলতে পারিনি। এটা নিয়ে দুঃখ থাকবে।' বাংলার রঞ্জি সফর মোটেই ভালো হয়নি বাংলার। গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হচ্ছে। নিজের শেষ ইনিংসে মনোজ শতরান করতে পারেননি। তবে জিতে নিয়েছেন সকল ক্রিকেটপ্রেমীদের মন।

আরও পড়ুন

প্রথম শ্রেণির ক্রিকেটে মনোজ তিওয়ারির অভিষেক ঘটে ২০০৪ সালে। একের পর এক ম্যাচ উইনিং ইনিংস খেলেন সেখানে। জাতীয় দলে তিনি জায়গা পান ২০০৮ সালে। তাঁর প্রথম একদিনের ম্যাচ ছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ওডিআই ক্রিকেটে তাঁর ঝুলিতে রয়েছে একটি অর্ধশতরান এবং একটি শতরান। এছাড়াও তিনি খেলেছেন আইপিএল।

Advertisement

বাংলার জার্সিতে মাঠে নামবেন না তিন ফর্ম্যাট মিলিয়ে ১৯ হাজারের বেশি রান করা মনোজ। ১৪৭টি ফার্স্ট ক্লাস ম্যাচের ২৩৩টি ইনিংসে ব্যাট করতে নেমে মনোজ ১০১৬৫ রান সংগ্রহ করেছেন। তিনি ৩০টি সেঞ্চুরি ও ৪৫টি হাফ-সেঞ্চুরি করেছেন। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস অপরাজিত ৩০৩ রানের। মনোজ ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৩২টি উইকেট সংগ্রহ করেছেন।  
    

Advertisement