scorecardresearch
 

Copa America Uruguay vs Colombia Highlights: ১০ জনে খেলে কোপা ফাইনালে কলম্বিয়া, এবার মেসিদের সামনে রড্রিগেজরা

কোপা আমেরিকার ফাইনালে পৌঁছে গেল কলম্বিয়া। ৪৫ মিনিট ১০ জনে খেলেও ফাইনালে যেতে সমস্যা হল না হ্যামেস রড্রিগেজদের। ৩৯ মিনিটে গোল করেন জেফারসন লিমা। বাকি ম্যাচে সেই গোল আর শোধ দিতে পারেনি ১৫ বারের কোপা চ্যাম্পিয়নরা।

Advertisement
কলম্বিয়া দলের উচ্ছ্বাস কলম্বিয়া দলের উচ্ছ্বাস

কোপা আমেরিকার (Copa America 2024) ফাইনালে পৌঁছে গেল কলম্বিয়া (Colombia)। ৪৫ মিনিট ১০ জনে খেলেও ফাইনালে যেতে সমস্যা হল না হ্যামেস রড্রিগেজদের (James Rodriguez)। ৩৯ মিনিটে গোল করেন জেফারসন লিমা (Jefferson Lerma)। বাকি ম্যাচে সেই গোল আর শোধ দিতে পারেনি ১৫ বারের কোপা চ্যাম্পিয়নরা। টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকল কলম্বিয়া। 

কলম্বিয়ার হয়ে একমাত্র গোল করেন জেফারসন লারমা। জেমস রড্রিগেজের পাস থেকেই জয়সূচক গোলটা তুলে নেয় কলম্বিয়া। এবারের কোপায় এটা রড্রিগেজের ষষ্ট অ্যাসিস্ট। কর্নার থেকে হেডে গোল করে যান লারমা। সেই গোল আর শোধ করতে পারেনি উরুগুয়ে। ম্যাচের ৬৬ মিনিটে লুইস সুয়ারেজকে নামিয়েও সমতা ফেরাতে পারেনি উরুগুয়ে। 

প্রথমার্ধের একেবারে শেষ দিকে দ্বিতীয় হলুদ কার্ড দেখায় বেরিয়ে যেতে হয়েছিল কলম্বিয়ার ড্যানিয়েল মুনোজকে। বাকি সময়টা ১০ জনেই খেলতে হয় কলম্বিয়াকে। তবুও কাজের কাজটা করতে পারেনি উরুগুয়ে। ব্রাজিলকে হারিয়ে শেষ চারে ওঠায় সুয়ারেজদের নিয়ে আশা জেগেছিল ফুটবলপ্রেমীদের মনে। যদিও কলম্বিয়ার ফর্ম চিন্তায় রেখেছিল ১৫ বারের কোপা চ্যাম্পিয়নদের। সেই শঙ্কা সত্যি করেই ফাইনালে চলে গেল কলম্বিয়া।

সোমবার ভোরে অনুষ্ঠিত হতে চলা ফাইনালের লড়াইও বেশ কঠিন হবে আর্জেন্টিনার জন্য। এমনটা বলাই যায়। তবে ছন্দে রয়েছেন লিওনেল মেসিরাও। এবারের কোপায় একবারও হোঁচট খেতে হয়নি বিশ্বকাপ চ্যাম্পিয়নদের। তবে এই লড়াকু কলম্বিয়াকে নিয়ে নীল-সাদা ব্রিগেডকে কিছুটা সাবধানেই থাকতে হবে। ডেড বল থেকে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন রড্রিগেজরা। পাশাপাশি ডিফেন্সও বেশ শক্ত। ফলে ফাইনালে আরও একবার লিওনেল মেসির চমক দেখার অপেক্ষায় গোটা ফুটবল বিশ্ব। আর সেটা করতে পারলে ফের নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে ফেলবে আর্জেন্টিনা। আর তাই শেষ কিছুদিনের প্রস্তুতিতে ফাঁক রাখতে নারাজ লিওনেল স্কালোনির ছেলেরা। ফাইনাল ম্যাচে অভিজ্ঞতার কোথা মাথায় রেখে তিনি নামিয়ে দিতে পারেন অ্যাঞ্জেল দি মারিয়াকেও। 
       

আরও পড়ুন

Advertisement

Advertisement