scorecardresearch
 

Copa America 2024 Draw: কোপা আমেরিকায় ৪ গ্রুপ, ব্রাজিল-আর্জেন্টিনার বিরুদ্ধে কারা?

গতবার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। তারা বিশ্বকাপজয়ীও। লিওলেন মেসির দল রয়েছে গ্রুপ এ-তে। তাদের সঙ্গে রয়েছে পেরু, চিলি এবং ত্রিনিদাদ ও টোবাগো বা কানাডা।

Advertisement
COPA America 2024 COPA America 2024
হাইলাইটস
  • গতবার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা।
  • তারা বিশ্বকাপজয়ীও।

আগামী বছরে অনুষ্ঠিত হতে চলেছে কোপা আমেরিকা। টুর্নামেন্ট শুরুর আগে চূড়ান্ত হয়ে গেল কোন দল কোন গ্রুপে। ২০২৪ সালে প্রতিযোগিতার আয়োজন করবে মার্কিন যুক্তরাষ্ট্র ও মেক্সিকো। মোট ১৬টি দল খেলবে। চারটি দলকে ৪টি করে গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতি গ্রুপ থেকে দুটি করে দল খেলবে পরের রাউন্ডে। 

গতবার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। তারা বিশ্বকাপজয়ীও। লিওলেন মেসির দল রয়েছে গ্রুপ এ-তে। তাদের সঙ্গে রয়েছে পেরু, চিলি এবং ত্রিনিদাদ ও টোবাগো বা কানাডা। চিলি কঠিন প্রতিপক্ষ। তবে পেরু ও অন্য একটি দল ততটা দরের নয়। সেক্ষেত্রে আর্জেন্টিনার পরের রাউন্ডে যেতে সমস্যা হবে না বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই নামবে আর্জেন্টিনা। 
 
গ্রুপ ডি-তে আছে ব্রাজিল। কলম্বিয়া এবং প্যারাগুয়ের মতো দলের বিরুদ্ধে খেলতে হবে হলুদ জার্সিধারীদের। এছাড়া গ্রুপ সি-তে রয়েছে আমেরিকা। তাদের সঙ্গে আছে উরুগুয়ে, পানামা ও বলিভিয়া। গ্রুপ বি-তে খেলবে গ্রুপ বি মেক্সিকো, ইকুয়েডর, ভেনেজুয়েলা ও জামাইকা।  

কোপা আমেরিকা

আরও পড়ুন

গ্রুপ এ
আর্জেন্টিনা
পেরু
চিলি
ত্রিনিদাদ ও টোবাগো/কানাডা

গ্রুপ বি
মেক্সিকো
ইকুয়েডর
ভেনেজুয়েলা
জামাইকা


গ্রুপ সি
মার্কিন যুক্তরাষ্ট্র
উরুগুয়ে
পানামা
বলিভিয়া

গ্রুপ ডি
ব্রাজিল
কলম্বিয়া
প্যারাগুয়ে
কোস্টারিকা/হন্ডুরাস

২০ জুন থেকে ২ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে কোপা আমেরিকার গ্রুপ পর্যায়ের ম্যাচ। কোয়ার্টার ফাইনাল চলবে ৪ থেকে ৬ জুলাই। সেমিফাইনাল হবে ৯ ও ১০ জুলাই। ১৪ জুলাই ফাইনাল। 

Advertisement