scorecardresearch
 

Deepak Chahar: ফুড ডেলিভারি অ্যাপে প্রতারণার শিকার টিম ইন্ডিয়ার ক্রিকেটার, কী ঘটেছে?

অনলাইনে খাবার কিনে প্রতারিত ভারতীয় দলের ক্রিকেটার দীপক চাহার। সম্প্রতি সেই ভয়ঙ্কর অভিজ্ঞতার কথাই নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন দীপক। এর জেরে শুরু হয়েছে নতুন বিতর্ক। 

Advertisement
দীপক চাহার দীপক চাহার
হাইলাইটস
  • প্রতারণার শিকার দীপক
  • খাবার না পেলেও কাটা হল টাকা

অনলাইনে খাবার কিনে প্রতারিত ভারতীয় দলের ক্রিকেটার দীপক চাহার। সম্প্রতি সেই ভয়ঙ্কর অভিজ্ঞতার কথাই নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন দীপক। এর জেরে শুরু হয়েছে নতুন বিতর্ক। 

ভারতীয় দলের বোলার তাঁর সোশ্যাল মিডিয়া পোস্টে জানান, অনলাইনে খাবার কিনেছিলেন। অথচ তিনি খাবার হাতে পাওয়ার আগেই মোবাইলের অ্যাপে দেখা গিয়েছে, তিনি খাবার পেয়ে গিয়েছেন। গোটা বিষয় নিয়ে অবাক হয়ে যান দীপক। এরপর তিনি সংশ্লিষ্ট সংস্থার দফতর ফোন করলে, তাঁকেই উল্টে ‘মিথ্যাবাদী’ বলে দাবি করা হয় বলে অভিযোগ জানিয়েছেন তিনি। 

এই নিয়ে দীপক লেখেন, 'ভারতে এটা একটা নতুন প্রতারণা। অনলাইন এই অ্যাপ দেখা যাচ্ছে, আমাকে খাবার পৌঁছে দেওয়া হয়েছে! অথচ আমি কিছুই পাইনি। সংস্থার কাস্টমার কেয়ারে ফোন করে বিষয়টি জানালে দাবি করা হয়েছিল, আমাকে খাবার পৌঁছে দেওয়া হয়েছে। আমি নাকি মিথ্যা কথা বলছি। আমি নিশ্চিত এভাবেই বহু মানুষ এই ধরনের প্রতারণার শিকার হয়েছেন। এই অনলাইন অ্যাপকে ট্যাগ করে সবাই নিজেদের অভিজ্ঞতা জানান।'

দীপকের এই লেখা পোস্ট হতেই ভাইরাল। এরপরই নড়েচড়ে বসে ওই অনলাইন অ্যাপের কর্তৃপক্ষ। সোশ্যাল মিডিয়ায় সংস্থাটির তরফে দীপকের ক্ষোভের উত্তরে লেখা হয়, ‘দীপক, আমরা আপনার অভিজ্ঞতার কথা জেনে অত্যন্ত উদ্বিগ্ন। এমন অসুবিধা হওয়ার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। এই ধরনের বিষয়গুলি আমরা অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করি। আপনি নিশ্চিন্ত থাকতে পারেন। বিষয়টির দ্রুত সমাধানের জন্য আমরা বিস্তারিত ভাবে খতিয়ে দেখছি।’ এরপর দীপক আবার লেখেন, ‘আমি বিষয়টি তুলে ধরতে চেয়েছিলাম। কারণ বহু মানুষ এরকম সমস্যায় পড়েন। টাকা ফেরত দিয়ে এরকম সমস্যার সমাধান হয় না। টাকায় মানুষের পেট ভরে না।' 

আরও পড়ুন

Advertisement

বিভিন্ন সময় তারকাদের অনলাইনে প্রতারণার শিকার হওয়ার খবর পাওয়া যায়। তবে খাবার ডেলিভারির ক্ষেত্রে এমন ঘটনা খুব একটা দেখা যায় না। তবে এই ঘটনায় অবাক সাধারণ মানুষ। কারণ, দীপক চাহারের মতো বিখ্যাত ব্যক্তিরাও যদি এই ধরণের প্রতারণার শিকার হন, তাহলে তাঁদের কী হতে পারে।  

Advertisement