scorecardresearch
 

East Bengal Durand Cup: গোকুলামকে হারাল ইস্টবেঙ্গল, ডুরাণ্ডে শেষ চারে লাল-হলুদ

গোকুলাম কেরল এফসি-কে ২-১ গোলে হারিয়ে ডুরান্ড কাপের সেমিফাইনালে ইমামি ইস্টবেঙ্গল। যুবভারতীতে প্রথম মিনিটেই গোল করে এগিয়ে যায় ইমামি ইস্টবেঙ্গল। জর্ডন এলসের হেডে এগিয়ে যায় কার্লেস কুয়াদ্রাতের গোলে।

Advertisement
গোকুলামকে হারাল ইস্টবেঙ্গল গোকুলামকে হারাল ইস্টবেঙ্গল

গোকুলাম কেরল এফসি-কে হারিয়ে ডুরান্ড কাপের সেমিফাইনালে ইমামি ইস্টবেঙ্গল। যুবভারতীতে প্রথম মিনিটেই গোল করে এগিয়ে যায় ইমামি ইস্টবেঙ্গল। জর্ডন এলসের হেডে এগিয়ে যায় কার্লেস কুয়াদ্রাতের গোলে।


তবে গোল খেয়ে যায় ইস্টবেঙ্গল। প্রথমার্ধেই কিছু সুযোগ পেয়ে গিয়েছিল দুই দলই। তবে গোল হয়নি। ৩২ মিনিটে এগিয়ে যেতে পারত ইস্টবেঙ্গল। ক্রেসপোর শট ক্রসবারে লেগে ফিরে না আসলে ফলটা অন্যরকম হয়ে যেতে পারত। ৪১ মিনিটের মাথায় ম্যাচের সহজতম সুযোগ পেয়ে গিয়েছিল গোকুলাম। অ্যালেক্স স্যাঞ্চেজ একা প্রভসুকান সিং গিলকে সামনে পেয়েও ভালো শট করতে না পারায় বেঁচে যায় ইস্টবেঙ্গল। বাঁ দিকে ঝাঁপিয়ে দলের পতন ঠেকান গিল। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই মাঠ ছাড়ে লাল-হলুদ ব্রিগেড। তবে দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁজ বাড়ায় গোকুলাম।


ইস্টবেঙ্গল ডিফেন্সের ভুলভ্রান্তির সুযোগ নিয়ে গোল করার মতো জায়গায় বারবার পৌঁছে যেতে থাকেন স্যাঞ্চেজ-বোবারা। দ্বিতীয়ার্ধের ১২ মিনিটের মাথায় গোল শোধ করেন বউবা আমিনুর। অভিজিতের ক্রস থেকে ফ্লিক হেডে দারুণ গোল করে ফেলেন বউবা। সমতা ফেরায় আই লিগের ক্লাব।


এই সময়টা মনে হচ্ছিল, একাই রাজত্ব করছেন মালাবারিয়ান্সরা। তবে কুয়াদ্রাত সিভেরিও তোরোর জায়গায় ক্লেইটন সিলভাকে নামাতেই ম্যাচটা ঘুরতে শুরু করল। নাওরেম মহেশ সিং তাঁর পুরনো ছন্দে ফিরলেও, ডার্বির নায়ক নন্দাকুমারকে বারবার আটকে যেতে দেখা যায়, গোকুলাম ডিফেন্সে। ৭৬ মিনিটে ক্লেইটন সিলভার শট সেভ হয়ে যায়। তখন বৃষ্টিভেজা যুবভারতী ভাবতে শুরু করে দিয়েছে, এবার বোধহয় ম্যাচ গড়াবে টাইব্রেকারে। 

আরও পড়ুন

Advertisement


সেই সময়ই ইস্টবেঙ্গলের হয়ে গোল করে যান সোল ক্রেসপো। যদিও এক্ষেত্রে গোকুলামের বউবার-এর ভূমিকাও অস্বীকার করা যাবে না। ম্যাচের ৭৭ মিনিটে সেই মহেশের লে অফ থেকে বল পান নিশু কুমার। তাঁর ক্রস থেকে হেড করেন ক্রেসপো। সেই হেড আবার বউবার মাথায় লেগে দিক পরিবর্তন করে। গোলকিপার তামুইয়া তা বুঝতেই পারেননি। পারার কথাও নয়। বল ঢুকে যায় জালে। এরপর আর সমতা ফেরাতে পারেনি গোকুলাম।


সেমিফাইনালে ২৯ আগস্ট নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-র মুখোমুখি হবে ইস্টবেঙ্গল। অন্যদিকে মোহনবাগান সুপার জায়েন্ট শনিবার কোয়ার্টার ফাইনালে নামছে মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে। সুতরাং কলকাতার দুই দল ফাইনালে না উঠলে ফের ডার্বি হওয়ার সম্ভাবনা নেই।    
 
 

Advertisement