scorecardresearch
 

East Bengal vs Peerless: গোল আর দারুণ অ্যাসিস্ট, পিয়ারলেসকে ২-১ গোলে হারিয়ে ফের শীর্ষে ইস্টবেঙ্গল

কলকাতা লিগে (Kolkata League) জয়ের  ধারা অব্যহত রাখল ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। শনিবার বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হওয়ায় রবিবার পিয়ারলেসের (Peerless) বিরুদ্ধে নামে লাল-হলুদ ক্লাব। ঘরের মাঠে খেলতে নেমে ২-১ গোলে জিতে গেল বিনো জর্জের ছেলেরা। সঙ্গে লিগের শীর্ষে জায়গা করে নিল। এই ম্যাচে ইস্টবেঙ্গলের হয়ে গোল করেন মহম্মদ আশিক (Mohammed Ashik) ও জেসিন টিকে (Jesin TK)।

Advertisement
ইস্টবেঙ্গল ইস্টবেঙ্গল

East Bengal vs Peerless SC: কলকাতা লিগে (Kolkata League) জয়ের  ধারা অব্যহত রাখল ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। শনিবার বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হওয়ায় রবিবার পিয়ারলেসের (Peerless) বিরুদ্ধে নামে লাল-হলুদ ক্লাব। ঘরের মাঠে খেলতে নেমে ২-১ গোলে জিতে গেল বিনো জর্জের ছেলেরা। সঙ্গে লিগের শীর্ষে জায়গা করে নিল। এই ম্যাচে ইস্টবেঙ্গলের হয়ে গোল করেন মহম্মদ আশিক (Mohammed Ashik) ও জেসিন টিকে (Jesin TK)।

৭৭ মিনিট অবধি ইস্টবেঙ্গলকে আটকে রাখে পিয়ারলেস

পিয়ারলেসের শক্ত ডিফেন্সে বারবার প্রতিহত হতে থাকে ইস্টবেঙ্গলের আক্রমণ। আক্রমণাত্মক মেজাজে খেলা শুরু করে। তবে গোল আসছিল না। গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৭৭ মিনিট। বাঁদিক থেকে জেসিন বল নিয়ে ওঠেন। সেখান থেকে তিনি বলটা বাড়ান আশিককে। আর তিনি গোল করে যান। এরপর দ্বিতীয় গোলটা করেন জেসিন। বাঁ পায়ের দুর্দান্ত শটে গোল করে যান।

সমতা ফেরায় পিয়ারলেস

ম্যাচের শেষ দিকটা দারুণ জমজমাট হয়ে ওঠে পিয়ারলেস সেই গোল শোধ করে দেওয়ায়। যখন ইস্টবেঙ্গল সমর্থকরা ধরে নিয়েছিলেন গোলকিপার আদিত্য পাত্র ক্লিন শিট নিয়ে শেষ করবেন সেই সময় গোল শোধ করে পিয়ারলেস। ৮৭ মিনিটে পিয়ারলেসের চাইনে লাল হলুদের জোসেফ জাস্টিনকে টপকে বক্সে ঢোকেন। এরপর গোলকিপার আদিত্যর মাথার উপর দিয়ে বলটা গোলে জড়ান। ইস্টবেঙ্গলের জয় আটকায়নি তাতে। তবে ইস্টবেঙ্গল গোলের ব্যবধান বাড়াতে পারত, যদি না জেসিন গোল মিস করতেন। এই ম্যাচে নজর কেড়েছেন ইস্টবেঙ্গলের হীরা মণ্ডল। একাধিকবার বিপক্ষকে আটকেছেন তিনি।

এই ম্যাচ দেখতে মাঠে উপস্থিত ছিলেন সিনিয়র দলের কোচ কার্লেস কুয়াদ্রাত। তথাকথিত রিজ়ার্ভ দলের ছেলেদের এই পারফরম্যান্স দেখে কুয়াদ্রাত হাসিমুখে ফিরেছেন। এই ম্যাচ জয়ের ফলে চলতি কলকাতা লিগে অপরাজিত রইল লাল হলুদ ও ভবানীপুরকে টপকে শীর্ষে চলে গেল।

Advertisement

Advertisement