scorecardresearch
 

Durand Cup 2023 East Bengal: ডার্বির পরও জয়ের ধারা অব্যহত, পঞ্জাবকে হারিয়ে ডুরান্ডের কোয়ার্টারে ইস্টবেঙ্গল

পঞ্জাব এফসিকে ১-০ গোলে হারিয়ে ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ইস্টবেগল। দারুণ গোল করে দলকে জেতান সিভেরিও টোরো। ইস্টবেঙ্গলের জয়ের ফলে, ডুরান্ড কাপে মোহনবাগানের পরের রাউন্ডে যাওয়া নিয়ে সংশয় তৈরি হয়ে গেল। ডার্বি জেতার পর কার্লেস কুয়াদ্রাতের ছেলেরা জয়ের ধারা অব্যহত রাখল। 

Advertisement
ইস্টবেঙ্গল দল ইস্টবেঙ্গল দল

পঞ্জাব এফসিকে (Punjab FC) ১-০ গোলে হারিয়ে ডুরান্ড কাপের (Durand Cup 2023) কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। দারুণ গোল করে দলকে জেতান সিভেরিও টোরো। ইস্টবেঙ্গলের জয়ের ফলে, ডুরান্ড কাপে মোহনবাগানের পরের রাউন্ডে যাওয়া নিয়ে সংশয় তৈরি হয়ে গেল। ডার্বি জেতার পর কার্লেস কুয়াদ্রাতের ছেলেরা জয়ের ধারা অব্যহত রাখল। 

প্রথম ১৫ মিনিটের মধ্যেই দুইবার ইস্টবেঙ্গলের রক্ষণে হানা দেয় পঞ্জাব। একবার দারুণ সুযোগ এসে গিয়েছিল লাল-হলুদের প্রাক্তনী জুয়ান মেরা গঞ্জালেজের কাছে। তাঁর শট সেভ করেন গিল। ১০ মিনিটে রিকি স্যাবং-এর শটও বাঁচান গিল।প্রথম কোয়ার্টারে তেমন সুযোগ তৈরি করতে না পারলেও। দ্বিতীয় কোয়ার্টারে দারুণ ভাবে পরের কোয়ার্টারে ফিরে আসে ইস্টবেঙ্গল। গোল করে দলকে দেন জেভিয়ার সিভেরিও। ২২ মিনিটে ডানদিক থেকে বোরহা হেরেরার ভেসে আসা ক্রস থেকে মাথা ছুঁইয়ে গোল করে যান সিভেরিও। ইস্টবেঙ্গলের জার্সিতে এটা তাঁর দ্বিতীয় গোল। জুয়ান মেরার সঙ্গে সৌভিক চক্রবর্তীর লড়াই বেশ জমে ওঠে। ৪০ মিনিটে আবারও সিভেরিও এগিয়ে দিতে পারতেন ইস্টবেঙ্গলকে। বাঁদিক থেকে নাওরেম মহেশ সিং-এর ক্রস থেকে হেড করেন সিভেরিও। সেই হেড বারে লেগে বেরিয়ে না এলে প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যেতে পারত লাল-হলুদ। 

দ্বিতীয়ার্ধে গোটা মাঠ জুড়ে রাজত্ব করতে থাকে লাল-হলুদ। একের পর এক আক্রমণ তুলে এনে পঞ্জাবকে দিশেহারা করে ফেলে ইস্টবেঙ্গল। যদিও সেখান থেকে গোল আসেনি। ৬৭ মিনিটে বোরহাকে তুলে পেদ্রো লুকাসকে নামান কোচ। ম্যাচের শেষের দিকে ক্লেইটন সিলভাকে নামানো হয়। তবে এই মরশুমে প্রথম ম্যাচে নেমে সুযোগ নষ্ট করেন তিনি।  

আরও পড়ুন

তবে তাতে ইস্টবেঙ্গলের জিততে কোনও অসুবিধা হয়নি। ডিফেন্সে লোক বাড়িয়ে নেয় লাল-হলুদ। বেশ কয়েকবার আক্রমণ তুলে আনে পঞ্জাবও। চেষ্টা করলেও গোলমুখ খুলতে পারেনি পঞ্জাব। সমতা ফেরাতে পারেনি জুয়ান মেরা, ব্রেন্ডনরা। ফলে ম্যাচ শেষ হয় ১-০ গোলে।   

Advertisement

Advertisement