scorecardresearch
 

East Bengal: রিহ্যাব শুরু রাকিপ-ক্রেসপোর, কবে ইস্টবেঙ্গল দলে ফিরবেন তালাল?

আইএসএলের প্রথম ম্যাচের আগে হাতে এখনও বেশ কিছুটা সময় রয়েছে ইস্টবেঙ্গলের হাতে। এর মধ্যে চোট-আঘাত সমস্যা কাটিয়ে পুরো দল পান কিনা কার্লেস কুয়াদ্রাত সেটাই এখন দেখার। চলতি মরশুমের শুরুতে লম্বা প্রি সিজন করেছে ইস্টবেঙ্গল। তারপরেও এত চোট কেন? এই প্রশ্ন বারবার উঠছে। মাদিহ আলাল চোট নিয়ে দেশে ফিরেছেন। তাঁর ঠাকুমার শরীর খারাপ। 

Advertisement
মাদিহ তালাল মাদিহ তালাল

আইএসএলের (ISL) প্রথম ম্যাচের আগে হাতে এখনও বেশ কিছুটা সময় রয়েছে ইস্টবেঙ্গলের (East Bengal) হাতে। এর মধ্যে চোট-আঘাত সমস্যা কাটিয়ে পুরো দল পান কিনা কার্লেস কুয়াদ্রাত সেটাই এখন দেখার। চলতি মরশুমের শুরুতে লম্বা প্রি সিজন করেছে ইস্টবেঙ্গল। তারপরেও এত চোট কেন? এই প্রশ্ন বারবার উঠছে। মাদিহ তালাল চোট নিয়ে দেশে ফিরেছেন। তাঁর ঠাকুমার শরীর খারাপ। 

কবে ফিরবেন তালাল?
৩ অথবা ৭ সেপ্টেম্বর কলকাতা ফেরার কথা তালালের এর মধ্যেই সল ক্রেসপোর চোট নিয়ে ইস্টবেঙ্গলে নতুন আশঙ্কা তৈরি হয়েছে। শেষ কয়েকদিন তিনি অনুশীলন করেননি। মঙ্গলবার সকালে ইস্টবেঙ্গল মাঠের অনুশীলনে তিনি হাজির ছিলেন। তবে বলের নিয়ে অনুশীলন না করে মাঠের ধারে সামান্য রিহ্যাব করেন। সূত্রের খবর, আগামী সপ্তাহের শুরু থেকেই তিনি পুরোদমে অনুশীলন করতে পারেন। সলের সঙ্গেই রিহ্যাব করতে দেখা গেল মহম্মদ রাকিপকে। নিশু কুমার চোটের জন্য দীর্ঘদিন বাইরে। রাকিপ তাই দ্রুত ফিট হতে না পারলে আইএসএলে শুরুতে নিয়ে সমস্যা বাড়বে। তবে এর মধ্যেই ভাল খবর, মঙ্গলবার দলের সঙ্গে চুটিয়ে অনুশীলন করলেন দিমিত্রিয়স ডিমানটাকোস। দলের অন্যতম সিনিয়র ফুটবলার ক্লেইটন সিলভা অনুশীলন ছাড়ার আগে বলে গেলেন, 'প্রথম ম্যাচের আগে এখনও কিছুটা সময রয়েছে। আশাকরি আমর পুরোপুরি তৈরি হয়ে যাবে।'

ডুরান্ড কাপের ব্যর্থতা কাটাতে মরিয়া ইস্টবেঙ্গল
ডুরান্ড কাপে কোয়ার্টার ফাইনালে শিলং লাজং এফসির কাছে হারতে হয়েছে লাল-হলুদকে। গতবারের রানার্স দলের এমন পারফরম্যান্স চিন্তায় রেখেছে ইস্টবেঙ্গল সমর্থকদের। ফলে আইএসএল-এ দারুণ কিছু করে দেখাতে মরিয়া তারা। কারণ অন্যবারের তুলনায় এবারের দল অনেক শক্তিশালী। অন্তত খাতায়-কলমে তো বটেই।  

আরও পড়ুন

আনোয়ারকে রেজিস্টার করায়নি ইস্টবেঙ্গল

চলতি মরসুমের দলবদলে সবচেয়ে আলোচিত নাম আনোয়ার আলি। মোহনবাগান সুপারজায়ান্টে গত বছর লোনে সই করা ভারতীয় ডিফেন্ডার নতুন বছরে লাল হলুদে।  কিন্তু তাঁর এই দলবদলে আইন বিরুদ্ধ হয়েছে বলে প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি দল পরিবর্তনে সম্মতি দিলেও,শাস্তির ইঙ্গিত দিয়ে রেখেছে। এই কারনেই সম্ভবত আইএসএলের দলে আপাতত নথিভুক্ত আনোয়ারকে করায়নি ইস্টবেঙ্গল।  এমনকি ডুরান্ড কাপ খেলায়নি এবং কলকাতা  লিগেও নথিভুক্ত করায়নি আনোয়ারের নাম। ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকার বলেছেন যেকোনও সময়ই যেকোনও ফুটবলারকে নথিভুক্ত  করা যায়। তাই আনোয়ারের নথিভুক্তিকরন না হওয়া বড় বিষয় নয়। 

Advertisement

Advertisement