scorecardresearch
 

East Bengal: শহরে কুয়াদ্রাত, কলকাতা লিগে দলের ম্যাচ দেখতে যাবেন ইস্টবেঙ্গল হেড কোচ?

সোমবার মাঝরাতে কলকাতায় পা রাখলেন ইস্টবেঙ্গল হেড কোচ কার্লেস কুয়াদ্রাত। রাত দু’টো নাগাদ তাঁর নামার কথা ছিল। তবে অনেক আগে থেকেই এয়ারপোর্টে ভিড় জমাতে শুরু করে দেন লাল-হলুদ সমর্থকরা।

Advertisement
কলকাতায় কার্লেস কুয়াদ্রাত কলকাতায় কার্লেস কুয়াদ্রাত

সোমবার মাঝরাতে কলকাতায় পা রাখলেন ইস্টবেঙ্গল হেড কোচ কার্লেস কুয়াদ্রাত। রাত দু’টো নাগাদ তাঁর নামার কথা ছিল। তবে অনেক আগে থেকেই এয়ারপোর্টে ভিড় জমাতে শুরু করে দেন লাল-হলুদ সমর্থকরা।


কুয়াদ্রাতকে বরণ করে নেন ইস্টবেঙ্গল ক্লাবের কর্তারা। দীর্ঘ বিমানযাত্রার ধকল কাটিয়েও ইস্টবেঙ্গল কোচের মুখে হাসিটাই বলে দিচ্ছিল, সমর্থকদের এমন উৎসাহ দেখে তিনি ঠিক কতটা খুশি। বিমানবন্দরের বাইরে আসতেই, তাঁকে ঘিরে ধরেন লাল-হলুদ সমর্থকরা। গভীর রাতে বিমানবন্দরে তখন যেন উৎসবের পরিবেশ। ভিসা সমস্যার কারণে, নির্ধারিত সময়ের থেকে প্রায় একমাস পর কলকাতায় পা রাখলেন স্প্যানিশ কোচ। সোমবার থেকেই নিজের কাজ শুরু করে দেওয়ার কথা রয়েছে কুয়াদ্রাতের। 

সোমবার খেলতে নামছে ইস্টবেঙ্গলের রিজার্ভ দল
সোমবার কলকাতা লিগের তৃতীয় জয়ের লক্ষ্যে নামছে ইস্টবেঙ্গল দল। শোনা যাচ্ছে, ব্যারাকপুরে দলের খেলা দেখতে যেতে পারেন কার্লেস। হেড কোচ সশরীরে পা রাখার অর্থ ইস্টবেঙ্গলের প্রস্তুতিতে ভিন্ন মাত্রা যোগ হবে। কুয়াদ্রাতের সামনে রিজার্ভ দলের ফুটবলাররা উজার করে দিয়ে লিগে জয়ের  হ্যাটট্রিক সম্পূর্ন করতে চাইবেন বলা বাহুল্য। কথা ছিল সোমবার ক্লাবের মাঠেই বিএসএস-এর বিরুদ্ধে খেলতে নামার কথা ছিল লাল-হলুদের। তবে তা স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডুরাণ্ডের জন্য সেনাবাহিনীর পরিদর্শন রয়েছে বলে ইস্টবেঙ্গল পূর্বনির্ধারিত সূচিতে পরিবর্তন করতে বলে।  আগে ঠিক ছিল বিএসএস এর বিরুদ্ধে ম্যাচ ইস্টবেঙ্গল তাঁদের ক্লাবের মাঠে খেলবে। 

আরও পড়ুন


আগামী মরশুম থেকে ২ বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলের দায়িত্ব নিতে চলেছেন বেঙ্গালুরু এফসি-কে আইএসএল জেতানো স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাত। কুয়াদ্রাত নিজে বার্সেলোনার বিখ্যাত লা মেসিয়া অ্যাকাডেমির প্রোডাক্ট। ১৯৭৮ থেকে ১৯৮৮ সাল অবধি তিনি মধ্যে এফসি বার্সেলোনা যুব দলে ডিফেন্ডার হিসাবে খেলেছেন। ২০১৬ সালে কার্লেস  বেঙ্গালুরু এফসির সহকারী কোচ হিসাবে ভারতে কাজ শুরু করেন। সেই সময় সুনীল ছেত্রীরা ফেডারেশন কাপ ও হিরো সুপারের কাপও ঘরে তোলে।

Advertisement

Advertisement