scorecardresearch
 

East Bengal Transfer News: ইস্টবেঙ্গলে সই করলেন ফালকে, এবার টার্গেট নিখিল?

ইস্টবেঙ্গলে সই করে ফেললেন স্প্যানিশ রাইট উইং হাফ ইয়াগো ফালকে সিলভা। সূত্রের খবর, বুধবারই তিনি নাকি লাল-হলুদে সই করেছেন। কোচ কার্লেস কুয়াদ্রাত আগেই তাঁর পছন্দের কথা জানিয়েছিলেন। সেই মতোই সিদ্ধান্ত নিয়ে নিল ইস্টবেঙ্গল। 

Advertisement
নিখিল পূজারি ও ফালকে নিখিল পূজারি ও ফালকে
হাইলাইটস
  • তারকা ফুটবলার সই করাল ইস্টবেঙ্গল
  • ট্রান্সফার উইন্ডোতে ঝাঁপাচ্ছে লাল-হলুদ

ইস্টবেঙ্গলে (East Bengal) সই করে ফেললেন স্প্যানিশ রাইট উইং হাফ ইয়াগো ফালকে সিলভা (Iago Falque Silva)। সূত্রের খবর, বুধবারই তিনি নাকি লাল-হলুদে সই করেছেন। কোচ কার্লেস কুয়াদ্রাত আগেই তাঁর পছন্দের কথা জানিয়েছিলেন। সেই মতোই সিদ্ধান্ত নিয়ে নিল ইস্টবেঙ্গল। 

প্রথমে ইস্টবেঙ্গল ঠিক করেছিল, সুপার কাপের জন্যই বিদেশিকে সই করাবে। তবে তাদের দেওয়া ১ মাসের চুক্তিতে সায় ছিল না স্প্যানিশ ফুটবলারের। তাই ১ মাস নয় বাকি মরসুমের জন্যই তাঁকে সই করাচ্ছে ইস্টবেঙ্গল। সুপার কাপের পরে ফেব্রুয়ারিতে আইএসএলের দ্বিতীয় পর্ব শুরু হবে। তাই দ্রুত এই বিদেশিকে কলকাতায় আনতে চাইছে ম্যানেজমেন্ট। ৩৪ বছর বয়সি ফালকে খেলেছেন রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্তাসের যুব দলে। সিনিয়র পর্যায়ে রোমা, রায়ো ভায়েকানো, জেনোয়া, তোরিনোর মতো পরিচিত ক্লাবের জার্সি গায়ে চাপিয়েছেন ফালকে।

শক্তি বাড়বে ইস্টবেঙ্গলের

মূলত বাঁ পায়ের ফুটবলার তিনি। দুরন্ত ডজ ও নিখুঁত থ্রু পাস দেওয়ার ক্ষমতা রয়েছে তাঁর। সেটপিস মুভেও বিপক্ষের জাল কাঁপিয়েছেন বহুবার। ২০২২-২৩ মরশুমে কলম্বিয়ার প্রিমিয়ার ডিভিশনের ক্লাব আমেরিকা দ্য কালিতে খেলেছেন তিনি। ম্যানেজমেন্টের ধারণা, স্প্যানিশ ফুটবলারের অন্তর্ভুক্তি দলের শক্তি অনেকটাই বাড়াবে।

এবার টার্গেট নিখিল

ফালকে যোগ দেওয়ায় ছেড়ে দেওয়া হবে সিভেরিও তোরোকে। তাঁর পারফরম্যান্স নিয়ে একেবারেই খুশি নয় ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট। সুপার কাপের পরেই রিলিজ করা হবে এই স্প্যানিশ স্ট্রাইকারকে। নতুন বিদেশি চূড়ান্ত হওয়ার পর লাল-হলুদের টার্গেট নিখিল পুজারি। হায়দরাবাদের ফুটবলার এই মুহূর্তে জাতীয় দলে রয়েছেন। তাঁকে পেতে যদিও মোটা টাকা ট্রান্সফার ফি প্রয়োজন।

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে অন্তত চার-পাঁচজন ফুটবলার চেয়েছিলেন কুয়াদ্রাত। কিন্তু বাজেট সমস্যায় তা হয়ত হচ্ছে না। এদিন বোর্ড মিটিং সারে লাল-হলুদ। ইমামি ও ক্লাব দু’পক্ষই মেনে নিয়েছেন দলে একাধিক বদল দরকার। সুপার কাপের দলে খেলছেন রিজার্ভ দলের একাধিক ফুটবলার। আইএসএল-এর দ্বিতীয় পর্বের আগে তাদের দেখে নিতে চাইছেন কোচ কুয়াদ্রাত। কেরলিয়ান স্ট্রাইকার জেসিন টিকের পাশাপাশি মিডফিল্ডার তন্ময় দাসকেও রেজিস্ট্রেশন করানো হয়েছে। লিয়েনে ছেড়ে দেওয়া হয়েছে মিডফিল্ডার মোবাশির রহমানকে। চেন্নাইয়েন এফসি-তে চলে গিয়েছেন তিনি।    

Advertisement

Advertisement