scorecardresearch
 

East Bengal Transfer News: ইস্টবেঙ্গল ছাড়লেন তারকা ফুটবলার, তুলে নিল জামসেদপুর

ইস্টবেঙ্গল থেকে জামশেদপুর এফসিতে সই করলেন ভিপি সুহের। লাল-হলুদ জার্সিতে বেশকিছু মরসুম খেললেও সেভাবে নজর কাড়তে পারেননি সুহের। সেই কারণেই সুপার কাপের মাঝে জামশেদপুরে চলে গেলেন তারকা স্ট্রাইকার।

Advertisement
ইস্টবেঙ্গল ইস্টবেঙ্গল
হাইলাইটস
  • জামসেদপুরে ভিপি সুহের
  • ইস্টবেঙ্গল ছেড়ে দিল সুহেরকে

ইস্টবেঙ্গল থেকে জামশেদপুর এফসিতে সই করলেন ভিপি সুহের। লাল-হলুদ জার্সিতে বেশকিছু মরসুম খেললেও সেভাবে নজর কাড়তে পারেননি সুহের। সেই কারণেই সুপার কাপের মাঝে জামশেদপুরে চলে গেলেন তারকা স্ট্রাইকার।

কলকাতাতেই ফুটবল কেরিয়ার শুরু করেছিলেন এই কেরালিয়ান উইঙ্গার। ইউনাইটেড স্পোর্টসে কেরিয়ার শুরু করে ২০১৬-১৭ মরসুমে যোগ দেন নিজের রাজ্যের ক্লাব গোকুলামে। পরের বছরেই ইস্টবেঙ্গলে প্রথমবার সই করেন সুহের। পরের বছর গোকুলাম ঘুরে ফের লাল-হলুদের জার্সি গায়ে চাপালেও ২০১৯-২০ মরসুমে যোগ দেন মোহনবাগানে। ২০২০-২১ মরসুমে আইএসএল-এর ক্লাব নর্থ ইস্ট ইউনাইটেডে যোগ দেন সুহের। সেখান থেকেই টানা ৩বছর ইস্টবেঙ্গলে খেলছেন সুহের।

ভিপি সুহের
ভিপি সুহের

আর এবার লোনে যোগ দিচ্ছেন জামশেদপুরে। এই মরসুম শেষ হওয়া অবধি তিনি জামশেদপুরে খেলবেন। এবারের আইএসএল-এ মাত্র ২টো ম্যাচ খেলেছেন। গোল পাননি সুহের। তবে সুহের নানা পজিশনে খেলতে পারেন। শরীর ব্যবহার করে সেকেন্ড স্ট্রাইকার হিসেবে মূল স্ট্রাইকারের জন্য গোলের বল সাজিয়ে দেওয়ার পাশাপাশি দুই উইং দিয়েও আক্রমণে উঠে আসতে পারেন তিনি। ৩১ বছর বয়সী এই ফুটবলার মূলত ডান পায়ের ফুটবলার।

আরও পড়ুন

ইস্টবেঙ্গলে (East Bengal) সই করে ফেললেন স্প্যানিশ রাইট উইং হাফ ইয়াগো ফালকে সিলভা (Iago Falque Silva)। সূত্রের খবর, বুধবারই তিনি নাকি লাল-হলুদে সই করেছেন। কোচ কার্লেস কুয়াদ্রাত আগেই তাঁর পছন্দের কথা জানিয়েছিলেন। সেই মতোই সিদ্ধান্ত নিয়ে নিল ইস্টবেঙ্গল। 

ফালকে যোগ দেওয়ায় ছেড়ে দেওয়া হবে সিভেরিও তোরোকে। তাঁর পারফরম্যান্স নিয়ে একেবারেই খুশি নয় ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট। সুপার কাপের পরেই রিলিজ করা হবে এই স্প্যানিশ স্ট্রাইকারকে। নতুন বিদেশি চূড়ান্ত হওয়ার পর লাল-হলুদের টার্গেট নিখিল পুজারি। হায়দরাবাদের ফুটবলার এই মুহূর্তে জাতীয় দলে রয়েছেন। তাঁকে পেতে যদিও মোটা টাকা ট্রান্সফার ফি প্রয়োজন।

Advertisement

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে অন্তত চার-পাঁচজন ফুটবলার চেয়েছিলেন কুয়াদ্রাত। কিন্তু বাজেট সমস্যায় তা হয়ত হচ্ছে না। এদিন বোর্ড মিটিং সারে লাল-হলুদ। ইমামি ও ক্লাব দু’পক্ষই মেনে নিয়েছেন দলে একাধিক বদল দরকার। সুপার কাপের দলে খেলছেন রিজার্ভ দলের একাধিক ফুটবলার। আইএসএল-এর দ্বিতীয় পর্বের আগে তাদের দেখে নিতে চাইছেন কোচ কুয়াদ্রাত। কেরলিয়ান স্ট্রাইকার জেসিন টিকের পাশাপাশি মিডফিল্ডার তন্ময় দাসকেও রেজিস্ট্রেশন করানো হয়েছে। লিয়েনে ছেড়ে দেওয়া হয়েছে মিডফিল্ডার মোবাশির রহমানকে। চেন্নাইয়েন এফসি-তে চলে গিয়েছেন তিনি।    

Advertisement