scorecardresearch
 

East Bengal: অসাধারণ গোল জার্ভিসের, তারপরও নর্থ ইস্টের বিরুদ্ধে আটকে গেল ইস্টবেঙ্গল

দুরন্ত দুই স্ট্রাইকার। ঠিক ততটাই খারাপ ডিফেন্স। বারেবারে এগিয়ে গিয়েও গোল খাওয়ার অভ্যাস ছাড়তে পারল না ইস্টবেঙ্গল (East Bengal)। নর্থ ইস্ট ইউনাইটেডের (North East United FC) বিরুদ্ধে ৩-৩ গোলে ড্র করে দুই পয়েন্ট যুবভারতীতে ফেলে এল ইস্টবেঙ্গল। অধিনায়ক ক্লেটন সিলভা তো ছিলেনই তাঁর সঙ্গে এবার যোগ দিলেন জেক জার্ভিসও।

Advertisement
ইস্টবেঙ্গল দল ইস্টবেঙ্গল দল
হাইলাইটস
  • নর্থ ইস্টের বিরুদ্ধে ড্র ইস্টবেঙ্গলের
  • ৩-৩ গোলে শেষ হল ম্যাচ

দুরন্ত দুই স্ট্রাইকার। ঠিক ততটাই খারাপ ডিফেন্স। বারেবারে এগিয়ে গিয়েও গোল খাওয়ার অভ্যাস ছাড়তে পারল না ইস্টবেঙ্গল (East Bengal)। নর্থ ইস্ট ইউনাইটেডের (North East United FC) বিরুদ্ধে ৩-৩ গোলে ড্র করে দুই পয়েন্ট যুবভারতীতে ফেলে এল ইস্টবেঙ্গল। অধিনায়ক ক্লেটন সিলভা তো ছিলেনই তাঁর সঙ্গে এবার যোগ দিলেন জেক জার্ভিসও। ডিফেন্স যতটা খারাপ ঠিক ততটাই অসাধারণ ইস্টবেঙ্গল আক্রমণভাগ। অধিনায়ক ক্লেটন সিলভার দুই গোল। আর একটা অসাধারণ গোল নতুন আসা বিদেশি জার্ভিসের। এতেই টানা দুই ম্যাচ জিতে নিল লাল-হলুদ। নর্থ ইস্ট ইউনাইটেডের হয়ে গোল পার্থিব গগোই এবং জিতিন এম এস, ইমরান খানের। 

১০ মিনিটেই এগিয়ে যায় ইস্টবেঙ্গল

মূলত বাঁদিক থেকে গোটা ম্যাচ জুড়ে আক্রমণ করে গিয়েছে ইস্টবেঙ্গল। ১০ মিনিটে জেরি লালরিন জুয়ালা পেনাল্টি বক্সের মধ্যে দারুণ ক্রস করেন। প্রথম পোস্টে দারুণ ভাবে বল রাখেন ক্লেটন। গোল খেয়ে যান অরিন্দম। এবারের আইএসএলে এক ডজন গোল করে ফেললেন লাল হলুদের ক্যাপ্টেন। 

পরপর দুই গোল নর্থ ইস্টের

৩১ মিনিটে পার্থিবের গোলে সমতায় ফেরে নর্থ ইস্ট ইউনাইটেড।  পরের মিনিটে ইস্টবেঙ্গলের নিশ্চিত পেনাল্টির আবেদন নাকচ করেন রেফারি।  ফিরতি আক্রমণে এগিয়ে যায় নর্থ ইস্ট ইউনাইটেড। ইস্টবেঙ্গল ডিফেন্সে ভুলের সুযোগকে কাজে লাগিয়ে  গোল দেন জিতেন এমএস। 

ফের সমতা ফেরায় ইস্টবেঙ্গল

ক্লেটন প্রথম গোলের পরেও সুযোগ পেয়েছিলেন। একবার নয়, দুইবার। তবে সেখান থেকে গোল আসেনি। এগিয়ে থাকা অবস্থা থেকে পিছিয়ে পড়ার ধাক্কা।  ফের আক্রমণ হানতে থাকে ইস্টবেঙ্গল।  বিরতির খানিক আগে  রাকিপের থ্রো বক্সের মধ্যে পড়লে জটলা থেকে জ্যাক জার্ভিসের ব্যাকভলিতে অসাধারণ গোল, সমতায় ফেরায় ইস্টবেঙ্গলকে। বিরতির পর ৬২ মিনিটে পেনাল্টি থেকে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। গোল দেন সেই ক্লেটন সিলভা। মনে হচ্ছিল, টানা দুই ম্যাচ জিততে চলেছে লাল-হলুদ ব্রিগেড।  কিন্তু ৮৭ মিনিটে  নর্থ ইস্টকে সমতায় ফেরান পরিবর্ত হিসেবে মাঠে নামা ইমরান খান।

Advertisement

এরপর সুযোগ পেলেও গোল করতে পারেনি ইস্টবেঙ্গল। তবে স্টিফেনের স্ট্যাটেজি নিয়ে ফের প্রশ্ন উঠে গেল।  সার্থক গলুইকে বদলে কেন লালচুনচুঙ্গাকে নামালেন কোচ তা অজানা। চোট থাকলে দলে কেন তিনি? তারও উত্তর নেই।  

Advertisement