scorecardresearch
 

East Bengal vs Odisha FC: 'বড্ড কাঁদুনি গাইছে...' বদলার ম্যাচের আগে ইস্টবেঙ্গলকে খোঁচা ওড়িশার

বৃহস্পতিবার আবারও ডু অর ডাই ম্যাচ। লিগ টেবিলের শীর্ষে থাকা ওড়িশা এফসি-র (Odisha FC) বিরুদ্ধে নামছে ইস্টবেঙ্গল (East Bengal)। সুপার কাপ জয়ের একমাস পরেও উৎসব শেষ হয়নি ইস্টবেঙ্গলে। মঙ্গলবারও ক্লাব তাঁবুতে কুয়াদ্রাত-ক্লেইটনদের নিয়ে মধ্যাহ্নভোজ সারেন প্রাক্তন তারকারা। আর অন্যদিকে, সুপার কাপের ফাইনালে ইস্টবেঙ্গলের কাছে হারের একমাস পরেও সেই ক্ষত টাটকা ওডিশা এফসির স্প্যানিশ কোচ সের্গিও লোবেরার।

Advertisement
ওড়িশা এফসি বনাম ইস্টবেঙ্গল ওড়িশা এফসি বনাম ইস্টবেঙ্গল
হাইলাইটস
  • আজ ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামছে ওড়িশা এফসি
  • এই ম্যাচে জিততেই হবে ইস্টবেঙ্গলকে

বৃহস্পতিবার আবারও ডু অর ডাই ম্যাচ। লিগ টেবিলের শীর্ষে থাকা ওড়িশা এফসি-র (Odisha FC) বিরুদ্ধে নামছে ইস্টবেঙ্গল (East Bengal)। সুপার কাপ জয়ের একমাস পরেও উৎসব শেষ হয়নি ইস্টবেঙ্গলে। মঙ্গলবারও ক্লাব তাঁবুতে কুয়াদ্রাত-ক্লেইটনদের নিয়ে মধ্যাহ্নভোজ সারেন প্রাক্তন তারকারা। আর অন্যদিকে, সুপার কাপের ফাইনালে ইস্টবেঙ্গলের কাছে হারের একমাস পরেও সেই ক্ষত টাটকা ওডিশা এফসির স্প্যানিশ কোচ সের্গিও লোবেরার। বুধবার সাংবাদিক সম্মেলনে তাই কুয়াদ্রাতের দলকে খোঁচা মারতে দ্বিধা করেননি লোবেরা। আর এই অবস্থাতেই আজ বৃহস্পতিবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে আইএসএলে ওড়িশার মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। 

লোবেরার টিম এই ম্যাচকে বদলার ম্যাচ হিসেবে চিহ্নিত করেছে। সোশ্যাল মিডিয়ায় সুপার কাপ ফাইনালের ভিডিও শেয়ার করেছে তারা। পাশাপাশি দেওয়া হয়েছে বদলার বার্তাও। আর ইস্টবেঙ্গলের সামনে এই ম্যাচ সুপার সিক্সে ওঠার লড়াই। এই যুদ্ধে অবশ্য অ্যাডভান্টেজ ওড়িশা। কারণ কার্ড সমস্যা মিটিয়ে তাদের টিমের সেরা মিডফিল্ডার আহমেদ জাহু দলে ফিরছেন। ইস্টবেঙ্গল দলে কার্ড সমস্যার জন্য নেই ডিফেন্সের সেরা ভরসা হিজাজি মাহের। আর গত ম্যাচে ফের হলুদ কার্ড দেখায় ডাগ আউটে থাকতে পারবেন না কোচ কার্লেস কুয়াদ্রাতও। এই ম্যাচে টিমকে পরিচালনা করবেন সহকারি কোচ দিমাস দেলগাদো। বুধবার ওডিশা যাওয়ার আগে দেলগাদো বলেছেন, 'এটা একটা অস্বাভাবিক পরিস্থিতি। কিন্তু আমরা চেষ্টা করছি। কোচ না থাকায় সমস্যা হবে না। কারণ আমরা একসঙ্গেই কোচিং করি। উনি আমাদের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেন। ফলে ওঁর নির্দেশ মেনে টিম চালাতে কোনও সমস্যা হবে না।'  

লাল-হলুদ দলকে তাতানোর জন্য অবশ্য রয় কৃষ্ণা-মাউরিসিওদের কোচ লোবেরার বক্তব্য বড় ভূমিকা নিতে পারে। তিনি বলেছেন, 'ইস্টবেঙ্গল গত কয়েকটা ম্যাচের শেষে রেফারির সিদ্ধান্ত নিয়ে বড্ড কাঁদুনি গাইছে। ভুলে গেলে চলবে না সুপার কাপ ফাইনালে ওরা কিন্তু রেফারির সাহায্য নিয়েই আমাদের হারিয়েছিল। ১২ বছর পরে ওদের ঘরে ট্রফি এসেছিল।' সঙ্গে তিনি যোগ করেছেন, 'রেফারিরাও মানুষ। তাঁরা ভুল করতেই পারেন। কিন্তু এ নিয়ে বারবার এক অভিযোগ তুলে ফোকাস বদলে দেওয়ার কোনও মানেই হয় না।' ওড়িশা শীর্ষে রয়েছে। তবে ইস্টবেঙ্গলের কাছে পয়েন্ট খোয়ালে তাদের পক্ষে লিগ টেবলের উপরে থাকতে পারবে না। মুম্বই সিটি এফসি অথবা মোহনবাগান তাদের টপকে যেতে পারে।

আরও পড়ুন

Advertisement

Advertisement