scorecardresearch
 

Euro Cup 2024 Portugal vs Georgia: হেরেও ইউরোর নক আউটে পর্তুগাল, পরের রাউন্ডে রোনাল্ডোদের সামনে কারা?

ইউরো কাপে (Euro Cup 2024) ফের অঘটন। গ্রুপ পর্বের শেষ ম্যাচে হেরে জর্জিয়ার বিরুদ্ধে হেরে গেলেও, শীর্ষে থেকেই নক আউটে চলে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) পর্তুগাল। গোল না পেয়ে হতাশ রোনাল্ডো, রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে হলুদ কার্ডও দেখেন। বল পজিশনে পর্তুগাল এগিয়ে থাকলেও, জর্জিয়ার (Georgia) খেলা দেখে মনে হয়নি তাদের বিন্দুমাত্র জড়তা রয়েছে

Advertisement
জর্জিয়ার ডিফেন্সে আটকা পড়ে হতাশ রোনাল্ডো জর্জিয়ার ডিফেন্সে আটকা পড়ে হতাশ রোনাল্ডো

ইউরো কাপে (Euro Cup 2024) ফের অঘটন। গ্রুপ পর্বের শেষ ম্যাচে হেরে জর্জিয়ার বিরুদ্ধে হেরে গেলেও, শীর্ষে থেকেই নক আউটে চলে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) পর্তুগাল। গোল না পেয়ে হতাশ রোনাল্ডো, রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে হলুদ কার্ডও দেখেন। বল পজিশনে পর্তুগাল এগিয়ে থাকলেও, জর্জিয়ার (Georgia) খেলা দেখে মনে হয়নি তাদের বিন্দুমাত্র জড়তা রয়েছে। বরং প্রতিআক্রমণে পেপেহীন ডিফেন্সকে বেগ দিয়েছে তারা। বারবার রোনাল্ডোদের রক্ষণে হানা দিয়ে যায় জর্জিয়া। আর এভাবেই ম্যাচের ২ মিনিটে প্রথম গোল তুলে নেয় তারা। শেষ পর্যন্ত ২-০ গোলে জয়ের হাসি নিয়েই মাঠ ছাড়ল তাঁরা। অন্যদিকে এক রাশ হতাশা এবং বিরক্তি নিয়ে মাঠ ছাড়ল রবার্তো মার্তিনেজের ছেলেরা।

ইউরোতে এখনও গোল পাননি রোনাল্ডো
এবারের ইউরোতে গোল আসেনি রোনাল্ডোর কাছ থেকে। প্রতিপক্ষের ডিফেন্ডারদের কড়া মার্কিংছেড়ে যেন তিনি বেরতেই পারছেন না। কিছু বুঝে ওঠার আগেই গোল খেয়ে চাপে পড়ে যায় পর্তুগিজ শিবির। বল নিয়ে বেশ কিছুটা দৌড়ে এসে দুরন্ত গোল করে যান জর্জিয়ার ফুটবলার কিভিচা। পর্তুগিজ রক্ষণ তাঁকে ছুঁতেই পারেনি। ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়া পর্তুগাল আর ম্যাচে ফিরতে পারেনি। জর্জিয়ার গোল লক্ষ্য করে একের পর এক শট নিলেও তা জালে ঢোকেনি। আক্রমণে বারবার একা হয়ে পড়েন রোনাল্ডো। ছটফট করলেও সেরকম বল তিনি পাননি, ফলে তাঁর পা থেকে গোলও আসেনি। রোনাল্ডোর একটি ফ্রি কিক প্রথমার্ধে দুরন্ত সেভ দেন জর্জিয়ার গোলকিপার। 

দেখুন দুই গোলের ভিডিও

আরও পড়ুন

 

তারকাদের ছাড়াই নেমেছিল পর্তুগাল
নিয়মরক্ষার ম্যাচ হওয়ায়, তারকা পেপে, বার্নার্ডো সিলভা, ব্রুনো ফার্নান্দেজ সহ প্রথম একাদশের বেশ কয়েকজন ফুটবলারকে বাইরে রেখেই দল সাজিয়ে ছিলেন রবার্তো মার্তিনেজ। তবে পর্তুগালের রিজার্ভ বেঞ্চ যে এখনও তৈরি নয়, তা ফের প্রমাণিত। রুবেন নেভেস , দিয়েগো জোটা, গনকালো রামোসরা  গোলের মুখ খুলতে পারনেনি। উল্টে ৫৭ মিনিটে পেনাল্টি পেয়ে যায় জর্জিয়া। স্পট কিক থেকে দলের ব্যবধান বাড়ান স্ট্রাইকার মিকাউতাদজে।  পরের রাউন্ডে রোনাল্ডোর দলের প্রতিপক্ষ স্লোভেনিয়া।   

Advertisement