scorecardresearch
 

Cafu: কলকাতায় আসছেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী ফুটবলার

উদ্যোক্তাদের পক্ষ থেকে চেষ্টা করা হবে এই কাফুর সঙ্গে সৌরভের ম্যাচ অয়োজন করার। এখন দেখার, ফের মাঠে বল পায়ে নামতে দেখা যায় কি না সৌরভকে।

Advertisement
কাফু কাফু
হাইলাইটস
  • বিশ্বকাপের আগেই কলকাতায় বিশ্বকাপজয়ী ডিফেন্ডার
  • ২০০২ সালে বিশ্বজয়ী ব্রাজিল দলের ক্যাপ্টেন ছিলেন কাফু

কলকাতায় আসছেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কাফু (Cafu)। নভেম্বর মাসে শুরু হতে চলেছে ফুটবল বিশ্বকাপ তার আগে কলকাতায় চলে আসবেন ব্রাজিলের প্রাক্তন ডিফেন্ডার। পেলে, মারাদোনা (Diego Maradona), মেসির (Lionel Messi) মত কিংবদন্তি আগেই এসেছেন কলকাতায়। আর এবার কাফুকেও দেখা যাবে তিলত্তোমায়। 

কবে আসছেন কাফু?
নভেম্বর মাসের প্রথম সাপ্তাহে কলকাতায় আসতে চলেছেন ব্রাজিলের প্রাক্তন অধিনায়ক। সূত্রের খবর, নভেম্বর মাসে উপমহাদেশে বেশ কিছু কর্মসূচী রয়েছে কাফুর। কলকাতাতেও এক দিন থাকার পরিকল্পনা রয়েছে কাফুর। তবে কোন অনুষ্ঠানে তিনি যোগ দেবেন তা এখনও চূড়ান্ত হয়নি। কয়েক দিনের মধ্যেই সেই চিত্রাটাও পরিষ্কার হয়ে যাবে। 

ফুটবল পায়ে নামতে পারেন কাফু
নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মদিন উপলক্ষে একটি প্রদর্শনী ম্যাচ খেলবেন ব্রাজিলের প্রাক্তন রাইট ব্যাক। যুবভারতীতে অনুষ্ঠিত হতে পারে এই ম্যাচ। ২০১৭সালে কলকাতায় এসেছিলেন দিয়েগো মারাদোনা।সেবারও সৌরভের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল।তবে সময়ের অভাবে দাদা বনাম দিয়েগোর সেই ম্যাচ করা যায়নি। এবারেও উদ্যোক্তাদের পক্ষ থেকে চেষ্টা করা হবে এই কাফুর সঙ্গে সৌরভের ম্যাচ অয়োজন করার। এখন দেখার, ফের মাঠে বল পায়ে নামতে দেখা যায় কি না সৌরভকে।


আরও পড়ুন: এশিয়া কাপ শেষ হওয়ার পর ছুটি কাটাচ্ছেন বিরাট ও অনুষ্কা, PHOTOS

ফুটবল পায়ে নামতে পারেন কাফু
নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মদিন উপলক্ষে একটি প্রদর্শনী ম্যাচ খেলবেন ব্রাজিলের প্রাক্তন রাইট ব্যাক। যুবভারতীতে অনুষ্ঠিত হতে পারে এই ম্যাচ।

আরও পড়ুন: T20 বিশ্বকাপে ভারত VS পাকিস্তান, শাহিন মাঠে নামবেন?

Advertisement

দেখা হতে পারে সৌরভের সঙ্গে
কলকাতায় এসে বাংলার মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সঙ্গে দেখা করতে পারেন কাফু। কিছুটা সময় বের করে সৌরভের সঙ্গে কথাও বলেবেন ব্রাজিলের বিশ্বেকাপ জয়ী অধিনায়ক। 

আরও পড়ুন: বোল্ড পোশাকে জলকেলি করতে গিয়েই... হাসিন জাহানের VIDEO VIRAL

বিরল নজির গড়েছেন কাফু
কাফু ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ খেলেছেন। তিনিই একমাত্র ফুটবলার যার এই রেকর্ড রয়েছে। তিনটির মধ্যে দু'টি বিশ্বকাপ জিতেছেন কাফু। ২০০২-এর পর আর বিশ্বকাপ জিততে পারেনি ব্রাজিল। সেই বিশ্বকাপে ব্রাজিলের অধিনায়ক ছিলেন কাফু। সেটা ছিল এশিয়ায় অনুষ্ঠিত শেষ বিশ্বকাপ। সেবার দক্ষিণ কোরিয়া ও জাপানে হয়েছিল বিশ্বকাপ। ২০ বছর পর বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে এশিয়ায়। এবার কাতারে হতে চলেছে বিশ্বকাপ।

Advertisement