scorecardresearch
 

Barasani Stadium: ত্রিশূল, ডমরু ও বেলপাতা, মহাদেব থিমের ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করবেন মোদী

৪৫১ কোটি টাকা দিয়ে বারানসিতে তৈরি হচ্ছে স্টেডিয়াম, উদ্বোধন করতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বারানসির এই ক্রিকেট স্টেডিয়াম ভগবান শিবের থিমে তৈরি হতে চলেছে। মাস্টার-ব্লাস্টার সচিন তেন্ডুলকর, সুনীল গাভাস্কার, প্রাক্তন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রীও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। 

Advertisement
বারানসীর স্টেডিয়াম বারানসীর স্টেডিয়াম

৪৫১ কোটি টাকা দিয়ে বারানসীতে তৈরি হচ্ছে স্টেডিয়াম, উদ্বোধন করতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বারানসির এই ক্রিকেট স্টেডিয়াম ভগবান শিবের থিমে তৈরি হতে চলেছে। মাস্টার-ব্লাস্টার সচিন তেন্ডুলকর, সুনীল গাভাস্কার, প্রাক্তন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রীও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। 


শনিবার প্রধানমন্ত্রী মোদী তাঁর সংসদীয় নির্বাচনী এলাকার তিনটি ভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে আসছেন। বিজেপি কাশী অঞ্চলের আঞ্চলিক সভাপতি দিলীপ সিং প্যাটেল আজতককে জানিয়েছেন, শনিবার দুপুর ১২টার দিকে বারাণসীর লাল বাহাদুর শাস্ত্রী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন প্রধানমন্ত্রী মোদী। এখান থেকে হেলিকপ্টারে চড়ে রাজাতলবের কাছে সেবাপুরী সমাবেশের গঞ্জারি গ্রামে পৌঁছবেন তিনি। একই সঙ্গে গঞ্জারিতে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদী। গঞ্জারিতে ৪৫১ কোটি টাকা ব্যয়ে নির্মিত আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সচিন তেন্ডুলকর, রবি শাস্ত্রী এবং সুনীল গাভাস্কার এবং অন্যান্য খেলোয়াড়রা। 


গঞ্জারিতে তৈরি হতে যাওয়া এই স্টেডিয়ামটি হবে নিজেই অনন্য। কারণ স্টেডিয়ামটি ভগবান শিবের সঙ্গে সম্পর্কিত জিনিসের থিমে তৈরি করা হচ্ছে। স্টেডিয়ামের বাইরে তৈরি হচ্ছে বিশাল ত্রিশূল, যার ওপর বসানো হবে ফ্লাড লাইট। ভগবান শিবের ডমরুর মতো তৈরি হচ্ছে স্টেডিয়ামের মূল ভবন। একই সঙ্গে বেলপাতার মতো তৈরি হচ্ছে স্টেডিয়াম।

আরও পড়ুন


গঞ্জারির পর হেলিকপ্টারে করে বারাণসী পুলিশ লাইনে পৌঁছবেন প্রধানমন্ত্রী মোদী। পুলিশ লাইন থেকে সড়কপথে পৌঁছে যাবেন সম্পুরানন্দ সংস্কৃত বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে। সেখানে মহিলা সংরক্ষণ বিল পাশ হওয়ার উদযাপন হবে। মহিলারা উপস্থিত থাকবেন যারা প্রধানমন্ত্রী মোদিকে ফুল, শঙ্খের খোলস এবং ডমরু দিয়ে স্বাগত জানাবেন।


সেখান থেকে সড়কপথে 'রুদ্রাক্ষ কনভেনশন সেন্টারে' পৌঁছাবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী মোদী ১৬টি বিভাগে ১২০০ কোটি টাকা ব্যয়ে উত্তরপ্রদেশ সরকার নির্মিত ১৬টি অটল আবাসিক স্কুলের উদ্বোধন করবেন। সাংসদ সংস্কৃতি উৎসবও শেষ করবেন। এখান থেকে দিল্লির উদ্দেশে রওনা দেবেন মোদী।
 

Advertisement

Advertisement