scorecardresearch
 

Gautam Gambhir: লোকসভা ভোটের আগেই রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত গম্ভীরের, কেন?

রাজনীতি ছাড়তে চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে আবেদন করলেন ভারতীয় দলের বিশ্বকাপজয়ী ক্রিকেটার গৌতম গম্ভীর। লোকসভা নির্বাচনের আগে এই আবেদনে বিরাট বড় ধাক্কা খেতে পারে বিজেপি। ক্রিকেটে জোর দিতেই রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত নিলেন সাংসদ এমনটাই জানা যাচ্ছে। 

Advertisement
গৌতম গম্ভীর (@Getty Images) গৌতম গম্ভীর (@Getty Images)
হাইলাইটস
  • রাজনীতি ছাড়ছেন গম্ভীর?
  • লোকসভা নির্বাচনের আগে কেন এমন সিদ্ধান্ত?

রাজনীতি ছাড়তে চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) কাছে আবেদন করলেন ভারতীয় দলের বিশ্বকাপজয়ী ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। লোকসভা নির্বাচনের আগে এই আবেদনে বিরাট বড় ধাক্কা খেতে পারে বিজেপি। ক্রিকেটে জোর দিতেই রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত নিলেন সাংসদ এমনটাই জানা যাচ্ছে। 

এক্স (ট্যুইটার) হ্যান্ডেলে গম্ভীর লিখেছেন, 'আমি আমার রাজনৈতিক দায়িত্ব থেকে মুক্তি দেওয়ার জন্য মাননীয় পার্টি সভাপতি জেপি নাড্ডাকে অনুরোধ করেছি যাতে আমি ক্রিকেটে মনোযোগ দিতে পারি। আন্তরিকভাবে মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানাই আমাকে জনগণের সেবা করার সুযোগ দেওয়ার জন্য। জয় হিন্দ!' 

২০১৯ সালের মার্চ মাসে বিজেপি-তে যোগ দেন গম্ভীর। দিল্লির রাজনীতিতে বিজেপি-র মুখ ছিলেন গম্ভীর। সেই বছরেই পূর্ব দিল্লি লোকসভা কেন্দ্র থেকে ৬ লক্ষ ৯৫ হাজার ১০৯ ভোটে জয় পান তিনি। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তিনি টিকিট নাও পেতে পারতেন। এমনটাই শোনা যাচ্ছিল। সেই কারণেই কি তিনি রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত নিলেন তা নিয়েও প্রশ্ন উঠছে।  

এবারের আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে কাজ করছেন গম্ভীর। দুইবার কেকেআর-কে আইপিএল চ্যাম্পিয়ন করেছেন এই ক্রিকেটার। তবে সেই সময় দলের ক্যাপ্টেন ছিলেন তিনি। এবার তিনি মেন্টর। কেকেআর দীর্ঘদিন ট্রফি জিততে পারেনি। তবে এবার গম্ভীরের হাত ধরে আইপিএল ট্রফি আসে কিনা সেটাই দেখার। এর আগে লখনউ সুপার জায়েন্টের হয়ে দায়িত্ব পালন করেছেন। তাঁর দল সেই সময় একবার ফাইনালও খেলেছে। আর তাতেই কেকেআর সমর্থকরা আশা দেখছেন।    

আরও পড়ুন

Advertisement

Advertisement