scorecardresearch
 

Asian Games 2023: এশিয়ান গেমসে হকিতে ইতিহাস, পাকিস্তানকে ১০ গোল দিল ভারত

Asian Games Live: এদিন টিম ইভেন্টে ভারতের জন্য একটি অবিশ্বাস্য দিন হয়ে ওঠে। তারা পুরুষ হকিতে পাকিস্তানকে ১০-২ গোলে হারিয়েছে।এবং আগের দিন স্কোয়াশে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে সোনা জিতেছে। ভারতীয় পুরুষ ব্যাডমিন্টন দল টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবারের মতো পুরুষদের ব্যাডমিন্টন ইভেন্টের ফাইনালে পৌঁছেছে।

Advertisement
এশিয়ান গেমসে হকিতে ইতিহাস, পাকিস্তানকে ১০ গোল দিল ভারত এশিয়ান গেমসে হকিতে ইতিহাস, পাকিস্তানকে ১০ গোল দিল ভারত
হাইলাইটস
  • এশিয়ান গেমসের ষষ্ঠ দিনের সকালে ভারত এল সোনা-রুপোর পদক
  • এখনও পর্যন্ত ৭টি সোনা সহ মোট ২৭টি পদক জিতে নিল ভারত
  • রুপোর পদক জিতে নেয় ১০ মিটার এয়ার রাইফেল টিম ইভেন্টের মহিলা দল

Asian Games 2023 Day 6: পাকিস্তানকে হারিয়ে ইতিহাস ভারতের। ভারত-পাকিস্তানের হকি খেলার ইতিহাসে সবচেয়ে বড় জয় পেয়েছে ভারত। ভারত তাদের পুল-এ খেলায় পাকিস্তানের বিরুদ্ধে ১০টি গোল করেছে। পাকিস্তান আক্রমণের সামনে অসহায় দেখালেও শেষের দিকে ২ টি গোল করে কিছুটা মুখরক্ষা করে। ম্যাচের সেরা বোলার হরমনপ্রীত সিং। ম্যাচের সর্বোচ্চ স্কোরার ৪ গোল করে তার নামে।

এদিন টিম ইভেন্টে ভারতের জন্য একটি অবিশ্বাস্য দিন হয়ে ওঠে। তারা পুরুষ হকিতে পাকিস্তানকে ১০-২ গোলে হারিয়েছে।এবং আগের দিন স্কোয়াশে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে সোনা জিতেছে। ভারতীয় পুরুষ ব্যাডমিন্টন দল টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবারের মতো পুরুষদের ব্যাডমিন্টন ইভেন্টের ফাইনালে পৌঁছেছে। ২০২৩ এশিয়ান গেমসে টেনিস মিক্সড ডাবলস ইভেন্টে রোহন বোপান্না এবং ঋতুজা ভোঁসলে স্বর্ণপদক অর্জন করেছিলেন। এর আগে, ভারতের সরবজোত সিং এবং দিব্যা থাদিগোল ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম গোল্ড মেডেল ম্যাচে রানার-আপ হয়ে রৌপ্য পদক জিতেছিলেন।

এশিয়ান গেমসের ষষ্ঠ দিনের সকাল সকাল ভারত এল রুপো এবং সোনা। পদক জয়ের শীর্ষে রয়েছে চিন। এখনও পর্যন্ত ৭টি সোনা সহ মোট ২৭টি পদক জিতে নিল ভারত। আজ, ২৯ সেপ্টেম্বর দিনের প্রথম পদক এসেছে ভারতের কাছে। রুপোর পদক জিতে নেন ১০ মিটার এয়ার রাইফেল টিম ইভেন্টের মহিলা দল। ইশা, দিব্যা এবং পলক ত্রয়ীর পিস্তলের খেলায় এল জয়। এশিয়ান গেমসের এই মরসুমে এখনও পর্যন্ত শুটিংয়ে ১৪তম পদক জয়। ঐশ্বরি প্রতাপ সিং তোমর, অখিল শিওরান, স্বপ্নিল কুসলে ৫০ মিটার রাইফেল থ্রিপি শুটিংয়ে আনে সোনা।

Advertisement