scorecardresearch
 

৩০ সেকেন্ডে ৫৮ বার পুশ-আপ! রেকর্ড করল গোঘাটের রাজনাথ

ছোটবেলা থেকেই জিমন্যাস্টিক (Gymnastics) করছে রাজনাথ দত্ত। স্থানীয় একটি স্কুলে প্রথম শ্রেণির ছাত্র সে। তার বাবা-মা জিমন্যাস্টিকে সুদক্ষ। ছোটবেলা থেকেই বাবা ও মায়ের পরামর্শ মতো পুশ-আপ প্যাকটিস করে চলেছে রাজনাথ। এবার ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে সে অংশগ্রহণ করে। করোনা পরিস্থিতির জন্য এবার ভার্চুয়াল মাধ্যমে অংশগ্রহণ করে সে।

Advertisement
রাজনাথ দত্ত রাজনাথ দত্ত
হাইলাইটস
  • ইন্ডিয়া বুক অফ রেকর্ডস জয়
  • প্রথম স্থান অধিকার গোঘাটের বালকের
  • সরকারি সাহায্যের আবেদন পরিবারের

ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে (India Book Of Records) পুশ-আপ পে ইভেন্টে প্রথম স্থান অধিকার করল হুগলির গোঘাটের (Hooghly Goghat) শ্যামবাজার গ্রাম পঞ্চায়েতের আমরাপাঠ এলাকার বছর সাতেকের বালক রাজনাথ দত্ত। বাবা পেশায় দিনমজুর এবং মা বর্তমানে গৃহবধূ হলেও এক সময় জিমন্যাস্টিকে জাতীয়স্তরের খেলোয়াড়। কিন্তু ওই পর্যন্তই। তারপর আর খেলা নিয়ে এগোন হয়নি। এবার তাই ছেলের মধ্যে দিয়েই নিজেদের স্বপ্ন পূরণ করতে চান তাঁরা। প্রত্যন্ত গ্রামের ছেলে রাজনাথ দত্তের এই সাফল্য এখন লোকমুখে ঘুরছে। পরিবার পাশাপাশি এলাকার বাসিন্দারাও রাজনাথের এই সাফল্যে বিরাট খুশি। 

পরিবার সূত্রে জানা গিয়েছে, ছোটবেলা থেকেই জিমন্যাস্টিক (Gymnastics) করছে রাজনাথ। স্থানীয় একটি স্কুলে প্রথম শ্রেণির ছাত্র সে। তার বাবা-মা জিমন্যাস্টিকে সুদক্ষ। ছোটবেলা থেকেই বাবা ও মায়ের পরামর্শ মতো পুশ-আপ প্যাকটিস করে চলেছে রাজনাথ। এবার ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে সে অংশগ্রহণ করে। করোনা পরিস্থিতির জন্য এবার ভার্চুয়াল মাধ্যমে অংশগ্রহণ করে সে। মাত্র ৩০ সেকেন্ডে ৫৮ বার পুশ-আপ করে ছোট্ট রাজনাথ। পরে পরিবার লোকজন জানতে পারে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে প্রথম স্থান অধিকার করেছে সে। 

কয়েকদিন আগেই মেডেল ও শংসাপত্র বাড়িতে এসে পৌঁছেছে। রাজনাথের এই সাফল্যে অভিভূত পরিবারের সদস্য ও স্থানীয় বাসিন্দারা। এই বিষয়ে রাজনাথের বাবা কৌশিক দত্ত বলেন, চরম আর্থিক সংকটে রয়েছেন তাঁরা। সরকার পাশে দাঁড়ালে আগামিদিনে আরও ভাল ফল করতে পারবে রাজনাথ। এখন দেখার কৌশিকবাবুর আবেদনে আদৌ সাড়া মেলে কি না। 


 

Advertisement