scorecardresearch
 

Mohun Bagan Kolkata League: CFL সুপার সিক্সে যাবে মোহনবাগান? সামনে কঠিন অঙ্ক

কলকাতা লিগে ইতিমধ্যেই সুপার সিক্সে পৌঁছে গিয়েছে ইমামি ইস্টবেঙ্গল। মোহনবাগান এখনও তাদের সুপার সিক্স নিশ্চিত করতে পারেনি। তাদের সামনে বেশ কিছু কঠিন প্রতিপক্ষও রয়েছে।

Advertisement
মোহনবাগান দল মোহনবাগান দল

কলকাতা লিগে ইতিমধ্যেই সুপার সিক্সে পৌঁছে গিয়েছে ইমামি ইস্টবেঙ্গল। মোহনবাগান এখনও তাদের সুপার সিক্স নিশ্চিত করতে পারেনি। তাদের সামনে বেশ কিছু কঠিন প্রতিপক্ষও রয়েছে।
 

কোন অঙ্কে সুপার সিক্সে যেতে পারে মোহনবাগান?
ইতিমধ্যে কলকাতা ফুটবল লিগের সুপার সিক্সে উঠে গিয়েছে পাঁচটি দল - ইস্টবেঙ্গল, ভবানীপুর, খিদিরপুর, মহমেডান স্পোর্টিং এবং ডায়মন্ড হারবার এফসি। একটি মাত্র জায়গা পড়ে আছে। সেটার জন্য লড়াইয়ে আছে মূলত কালীঘাট মিলন সংঘ এবং মোহনবাগান সুপার জায়ান্টের। আপাতত ‘এ’ গ্রুপে পাঁচ নম্বরে আছে মোহনবাগান। তবে তিনে থাকা কালীঘাট এবং চারে থাকা আর্মি রেডের থেকে তিনটি কম ম্যাচ খেলেছে। কালীঘাটের থেকে চার পয়েন্টে পিছিয়ে আছে। আর্মি রেডের থেকে এক পয়েন্টে পিছিয়ে আছে। মোহনবাগানের তাতেও চাপ কম নেই। কারণ মহমেডান এবং ডায়মন্ড হারবারের বিরুদ্ধে খেলতে হবে।     
ইস্টবেঙ্গলের হয়ে জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধে হ্যাটট্রিক জেসিন টিকে। জিতে শীর্ষে থেকেই সুপার সিক্সে পৌঁছে গেল ইমামি ইস্টবেঙ্গল। ডার্বি হারের ধাক্কা ভুলে ঘরের মাঠে জর্জ টেলিগ্রাফকে ৪-০  গোলে হারাল লাল-হলুদ। প্রথমার্ধে গোল না এলেও, দ্বিতীয়ার্ধের শুরু থেকেই একের পর এক গোল পেতে থাকে ইস্টবেঙ্গল।
 

এবারের কলকাতা লিগে পয়েন্টের নিয়ম কী?
ম্যাচ জিতলে ৩ পয়েন্ট করে পাবে দল। ড্র করলে ১ পয়েন্ট। প্রুপের সেই পয়েন্টের সঙ্গে যোগ হবে সুপার সিক্সের পয়েন্ট। ইস্টবেঙ্গল এখনও অবধি ৩০ পয়েন্ট পেয়েছে। এই ৩০ পয়েন্ট নিয়েই তারা খেলতে নামবে সুপার সিক্সে। এর পর মোট পয়েন্টের ভিত্তিতে প্রথম দুই দল খেলবে ফাইনালে।
 

আরও পড়ুন

মোহনবাগানের খেলা নিয়ে ধোঁয়াশা
একাধিক ফুটবলার ইতিমধ্যেই ভারতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ায়, সুহেল ভাট, সুমিত রাঠিদের পাচ্ছে না সবুজ-মেরুন। সেই কারণে কলকাতা লিগে না খেলার কথা জানিয়েছিলেন মোহনবাগান সচিব দেবাশিস দত্ত। যদিও মোহনবাগান সুপার জায়েন্টের পক্ষ থেকে এই ব্যাপারে কোনও বিবৃতি দেওয়া হয়নি। 
    
 

Advertisement

Advertisement