scorecardresearch
 

T20 World Cup 2021, ENG vs WI: ক্যাপ্টেন মরগ্যানের সিদ্ধান্তে বাজিমাৎ, বড় হার ক্যারিবিয়ানদের

প্রভাবশালী ইংল্যান্ড দল শনিবার তাদের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-র অভিযান নিখুঁতভাবে শুরু করেছে। তারা সুপার ১২ পর্বে প্রথম ম্যাচেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে গ্রুপ ১-এর শীর্ষে উঠেছে। England Vs West Indies| ICC T20 World Cup 2021|

Advertisement
জয়ের পর ইংল্যান্ড দল। টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে। জয়ের পর ইংল্যান্ড দল। টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে।
হাইলাইটস
  • প্রথম ম্যাচে জয় ইংল্যান্ডের
  • টি২০ বিশ্বকাপে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ
  • প্রথম ম্যাচে হার গত বারের চ্যাম্পিয়নদের

প্রভাবশালী ইংল্যান্ড দল শনিবার তাদের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-র অভিযান নিখুঁতভাবে শুরু করেছে। তারা সুপার ১২ পর্বে প্রথম ম্যাচেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে গ্রুপ ১-এর শীর্ষে উঠেছে। England Vs West Indies| ICC T20 World Cup 2021|


ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজের এবং ইংল্যান্ডের মধ্যে একটি উত্তেজনাপূর্ণ লড়াই হবে বলে প্রত্যাশিত ছিল কিন্তু উভয় দলের ভয়ঙ্কর ব্যাটিং প্রদর্শনের কারণে এটি একটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিণত হয়। একই সঙ্গে মাত্র ৫৫ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ দল।

ইংল্যান্ড ক্যারিবিয়ানদের ৫৫ রানে আউট করার পর উইন্ডিজদের বিরুদ্ধে ৬ উইকেটে জয় তুলে নেয়, যা টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় সর্বনিম্ন স্কোর এবং WI-এর জন্য এই ফরম্যাটে দ্বিতীয় সর্বনিম্ন, জস বাটলার ব্যাট হাতে প্রথম দিকে আনার পথে নেতৃত্ব দেন। আবুধাবিতে কার্যক্রম শেষ করেন।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে উভয় পক্ষের ব্যাটসম্যানরা ধীরগতির এবং এই পিচে লড়াই চালিয়ে যাওয়ায় ওয়েস্ট ইন্ডিজ দ্রুত পরপর ৪টি ইংল্যান্ডের উইকেট দখল করে বিলম্ব করার জন্য তাদের যথাসাধ্য চেষ্টা করেছিল। তবে এতটাই কম রান যে কোনও ভাবেই তাঁদের বিরুদ্ধে খেলা ঘোরাতে পারেনি।

 

 

ওবেদ ম্যাককয় গত বারের চ্যাম্পিয়নজের জন্য হৃদয় দিয়ে বোলিং করছিলেন, পাওয়ারপ্লেতে ইংল্যান্ডের ৪ ওভার থেকে ২৪ রানে ২ উইকেট পড়েছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ইংল্যান্ডের বিরুদ্ধে এই রান আটকানো খুবই কষ্টের ছিল। কারণ রানটা অনেকটাই কম ছিল বোর্ডে উইন্ডিজদের জন্য।

Advertisement


জেসন রয়, জনি বেয়ারস্টো এবং মইন আলি ব্যাট হাতে ফ্লপ গেলেও ইংল্যান্ড নিজেদের প্রথম ম্যাচেই বড় জয় তুলে নিয়েছে। শুধু তাই নয় ৬ উইকেটে জয় পেয়ে গিয়েছে তাঁরা। একই সঙ্গে ক্যাপ্টেন মরগ্যানের প্রথমে বোলিং নেওয়ার সিদ্ধান্তই প্রথম থেকে বদলে দিয়েছিল ম্যাচের রং।

লেগ-স্পিনার আদিল রশিদ ইংল্যান্ডের পক্ষে দুর্দান্ত বোলিং করেছেন তবে ক্রিস ওকস এবং মইন আলি যথাক্রমে এভিন লুইস এবং লেন্ডল সিমন্সের উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ক্ষতির সূচনা করেছিলেন।

দুইবারের চ্যাম্পিয়নরা ৯ রানে ২ উইকেট হারানোর পর থেকে আর কোনও ভাবেই নিজেদের দিকে ব্যাট হাতে ম্যাচে ফেরাতে পারেনি।

 

 

ওয়েস্ট ইন্ডিজ শেষ পর্যন্ত ১৪.২ ওভারে ৫৫ রানে গুটিয়ে যায়। ক্রিস গেইল (১৩ রান) করেছিলেন একমাত্র ব্যাটার যিনি দুই অঙ্কে পৌঁছেছিলেন। মইন আলি এবং টাইমাল মিলস দুজনেই দুটি করে উইকেট দখল করেন। আদিল রাশিদ নেন ৪ উইকেট। ১টি করে উইকেট নেন জোর্ডান ও ওকস।

অন্যদিকে, ব্যাট হাতে ইংল্যান্ডের হয়ে ২৪ রানের ইনিংস খেলেন বাটলার। ৭ রানে নটআউট ছিলেন মরগ্যান। ৮.২ ওভারে ৫৬ রানে ৪ উইকেটে জয় দিয়ে শেষ হয় ইংল্যান্ডের ইনিংস।

Advertisement