scorecardresearch
 

ICC World Cup 2023: অক্ষর Out, অশ্বিন In, বিশ্বকাপের ১৫ জনের দলে রবির উদয়

শেষ পর্যন্ত বিশ্বকাপের দলে জায়গা পেলেন রবিচন্দ্রন অশ্বিন। বৃহস্পতিবার বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করে বিসিসিআই। এশিয়া কাপের সময় চোট পেয়েছিলেন ভারতীয় দলের স্পিনার অক্ষর প্যাটেল। 

Advertisement
ভারতীয় দল, রবিচন্দ্রন অশ্বিন ভারতীয় দল, রবিচন্দ্রন অশ্বিন

শেষ পর্যন্ত বিশ্বকাপের দলে জায়গা পেলেন রবিচন্দ্রন অশ্বিন। বৃহস্পতিবার বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করে বিসিসিআই। এশিয়া কাপের সময় চোট পেয়েছিলেন ভারতীয় দলের স্পিনার অক্ষর প্যাটেল। 


অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দলে জায়গা পেয়েছিলেন অশ্বিন। বাংলাদেশের বিরুদ্ধে ভারতের এশিয়া কাপ সুপার ফোরের ম্যাচে বাম কোয়াড্রিসেপ স্ট্রেন বসানোর পর অক্ষর প্যাটেল বিশ্বকাপের জন্য সময়মতো সুস্থ হতে পারবেন না। ফলে এশিয়া কাপের ফাইনাল খেলতে পারেননি এই স্পিন বোলিং অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্য সমাপ্ত সিরিজে ওয়ানডে ক্রিকেটে ফিরে আসার দু’টি ম্যাচে চার উইকেট তুলেছিলেন।


এই দলে পরিবর্তনের শেষ তারিখ রাখা হয়েছে ২৮ সেপ্টেম্বর। এমতাবস্থায় ভারতীয় দল এদিন নিজেদের স্কোয়াডে বড় ধরনের পরিবর্তন এনে চূড়ান্ত দল ঘোষণা করেছে। ইনজুরিতে ভুগছেন তারকা অলরাউন্ডার অক্ষর প্যাটেল বাদ পড়েছেন।তাঁর জায়গায় দলে জায়গা পেয়েছেন অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। সম্প্রতি, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজেও অশ্বিনকে সুযোগ দেওয়া হয়েছিল, যেখানে তিনি দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। যেখানে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে পর্যন্ত ফিট হতে পারেননি অক্ষর। বিশ্বকাপের আগে ভারতীয় দলকে দুটি অনুশীলন ম্যাচ খেলতে হবে। দলটিকে ৩০ সেপ্টেম্বর গুয়াহাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম অনুশীলন ম্যাচ খেলতে হবে। এর জন্য অশ্বিন সহ গোটা দল পৌঁছে গেছে গুয়াহাটিতে।


অনুশীলন ম্যাচের জন্য গুয়াহাটিতে পৌঁছেছে ভারতীয় দল
বিশ্বকাপের আগে, সমস্ত প্রস্তুতি ম্যাচ তিনটি ভেন্যু, গুয়াহাটি, তিরুবনন্তপুরম এবং হায়দ্রাবাদে অনুষ্ঠিত হবে। ৩ অক্টোবর নেদারল্যান্ডসের বিরুদ্ধে দ্বিতীয় অনুশীলন ম্যাচ খেলবে ভারতীয় দল। তিরুবনন্তপুরমের গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বিশ্বকাপের জন্য ভারতের চূড়ান্ত স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, জাসপ্রীত বুমরা, শুভমান গিল, কেএল রাহুল, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, রবীন্দ্র জাদেজা, ইশান কিষাণ, সূর্যকুমার যাদব, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মহম্মদ শমী ও শার্দুল ঠাকুর।

Advertisement

Advertisement