scorecardresearch
 

Intercontinental Cup: আন্তঃমহাদেশীয় কাপ ভারতের, ২-০ গোলে লেবাননকে হারাল সুনীলরা

দূরত্ব ছিল মাত্র একটা ম্যাচের। রবিবার লেবাননের বিরুদ্ধে এই ম্যাচ জিতলেই ইন্টার কন্টিনেন্টাল কাপ চ্যাম্পিয়ন হবে ভারত। আর সেই স্বপ্নই সত্যি করে দেখাল সুনীল ছেত্রীর ভারত। ভুবনেশ্বরে ২-০ গোলে লেবাননকে হারিয়ে আন্তঃমহাদেশীয় কাপ জিতল কোচ ইগর স্টিমাচের দল।

Advertisement
২-০ গোলে লেবাননকে হারাল ভারত ২-০ গোলে লেবাননকে হারাল ভারত

দূরত্ব ছিল মাত্র একটা ম্যাচের।  রবিবার লেবাননের বিরুদ্ধে এই ম্যাচ জিতলেই ইন্টার কন্টিনেন্টাল কাপ চ্যাম্পিয়ন হবে ভারত। আর সেই স্বপ্নই সত্যি করে দেখাল সুনীল ছেত্রীর ভারত।  ভুবনেশ্বরে  ২-০ গোলে লেবাননকে হারিয়ে আন্তঃমহাদেশীয় কাপ জিতল কোচ ইগর স্টিমাচের দল। 

২০১৮ সালে প্রথমবার আয়োজনের বছরেই কেনিয়াকে ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। তারপরের বার অবশ্য সুনীল ছেত্রীদের স্থান ছিল চতুর্থ। চ্যাম্পিয়ন হয়েছিল উত্তর কোরিয়া। এবার লেবাননের বিরুদ্ধে ২-০ গোলে জিতে ইন্টার কন্টিনেন্টাল কাপে ফের চ্যাম্পিয়ন হল ভারত। 

এদিনের ম্যাচে  গোল করেন অধিনায়ক সুনীল ছেত্রী এবং লালিয়ানজুয়ালা ছাংতে। দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। এই নিয়ে টানা ছ’টি ম্যাচ গোল খেল না ভারতীয় দল।   ফিফা ক্রমতালিকায় দুই দলের তফাত অবশ্য খুব বেশি ছিল না। ভারত যেখানে দাঁড়িয়ে ১০১-এ সেখানে লেবানন রয়েছে ৯৯তম স্থানে। টুর্নামেন্টে ভারতের প্লাস পয়েন্ট অবশ্যই  একটাও গোল হজম না করা। প্রথম ম্যাচে মঙ্গোলিয়াকে ২-০, দ্বিতীয় ম্যাচে ভানুয়াতুকে ১-০ গোলে হারানোর পর লেবাননের সঙ্গে ০-০ গোলে ড্র করে গ্রুপ শীর্ষ থেকেই ফাইনালে উঠেছিল ভারত। 

এদিন প্রথম থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলা শুরু করেছিল ভারত। কিন্তু খেলা গড়ানোর পরেই নিজেদের ছন্দ কোথাও যেন হারিয়ে ফেলে দল। পরিকল্পনার অভাব পরিষ্কার ফুটে উঠেছিল। প্রথমার্ধে গোলের দেখা না পেয়েই মাঠ ছেড়েছিলেন সুনীলরা। দ্বিতীয়ার্ধে অবশ্য একদম বদলে গেল পরিস্থিতি।  গোলকিপারকে ওয়ান টু ওয়ান পেয়ে গোল করেন সুনীল ছেত্রী। এরপর ৬৬ মিনিটে ভারতের হয়ে দ্বিতীয় গোল করেন চাংতে।  
 

আরও পড়ুন

Advertisement

Advertisement