scorecardresearch
 

India vs Bangladesh: ৪০৯ রানের লক্ষ্য দিয়েছিল ইন্ডিয়া, মাত্র ১৮২ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

শেষ একদিনের ম্যাচে ২২৭ রানের বড় ব্যবধানে হারাল ভারতীয় দল। টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। শুরুতে ব্যাট করে ৪১০ রানের বড় লক্ষ্য রাখে ভারতীয় দল।

Advertisement
টিম ইন্ডিয়া টিম ইন্ডিয়া
হাইলাইটস
  • জিতে গেল ভারত
  • সিরিজের শেষ ম্যাচে জিতল টিম ইন্ডিয়া

শেষ একদিনের ম্যাচে ২২৭ রানের বড় ব্যবধানে হারাল ভারতীয় দল (Team India)। টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ (India vs Bangladesh)। শুরুতে ব্যাট করে ৪১০ রানের বড় লক্ষ্য রাখে ভারতীয় দল। ইশান কিশান (Ishan Kishan) দারুণ ইনিংস খেলেন। দ্বিশতরানের এই ইনিংস নিঃসন্দেহে দারুণ স্পেশাল।

ফুটবল বিশ্বকাপের সব খবরের জন্য় এখানে ক্লিক করুন

কারণ, দলে সুযোগ সেভাবে পান না। তবে সুযোগ পেলে ভারতের ওপেনিং সমস্যা যে তিনি মিটিয়ে দিতে পারেন তা অবশ্য বুঝিয়ে দিলেন তিনি। যদিও বিদেশের মাটিতে তাঁর ফর্ম কেমন থাকে সেটাই এখন দেখার। যদিও এবারে ৫০ ওভারের বিশ্বকাপ ভারতেই অনুষ্ঠিত হবে। সে দিক থেকে ভারত ও বাংলাদেশের পিচ, আবহাওয়ার মধ্যে খুব বেশি পার্থক্য নেই। তাই ইনিংসের পর, নতুন নির্বাচক কমিটি ইশানের কথা ভাবতেই পারেন পরের সিরিজগুলির জন্য। তবে সেক্ষেত্রে চাপে পড়ে যাবেন ধাওয়ান। তাঁরও সাম্প্রতিক ফর্ম যে খুব ভাল তা বলা যাবে না।

আরও পড়ুন: সচিন-রোহিত-শেহওয়াগের সঙ্গে এক আসনে ইশান, স্বপ্ন দেখাচ্ছেন দেশবাসীকে   

ভারত বড় রানের লক্ষ্য দিলেও ব্যর্থ হয়েছেন শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, অধিনায়ক কেএল রাহুলরা। ইতিমধ্যেই আগের দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করে ফেলেছে ভারতীয় দল। শেষদিকে ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেল ভাল ব্যাট করেন। ২৭ বলে ৩৭ রান করে আউট হন ওয়াশিংটন। ১৭ বলে ২০ রান করে আউট হন অক্ষর। ভারতের রান ৪০০ পেরিয়ে যায়। ৫০ ওভারে ৪০৯ রানে শেষ হয় ভারতের ইনিংস।

আরও পড়ুন: ইশানের ডাবল সেঞ্চুরিতে ৪০০ পার ভারতের, সেঞ্চুরির খরা কাটল বিরাটেরও

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৮২ রাএ শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। সর্বোচ্চ রান সাকিব আল হাসানের। ৫০ বলে ৪৩ রান করে আউট হন তিনি। বাংলাদেশের এই অলরাউন্ডার আউট হওয়ার পরে আর ঘুড়ে দাঁড়াতে পারেনি। ৫ ওভার বল করে ৩ উইকেট পেয়েছেন শার্দূল ঠাকুর। দুটি করে উইকেট তুলে নে উমরান মালিক ও অক্ষর প্যাটেল। একটি করে উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব ও ওয়াশিংটন সুন্দর।          

Advertisement

Advertisement