scorecardresearch
 

India vs Pakistan ICC T20 World Cup 2022: ম্যাচের আগে সতীর্থদের চাঙ্গা করতে যা বলেছিলেন বিরাট...

পাকিস্তানের বিরুদ্ধে টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে অসাধারণ ইনিংস খেলে ভারতকে জয় এনে দিয়েছেন বিরাট কোহলি। শুধু জয় তুলে নেওয়াই নয়, একজন সিনিয়র ক্রিকেটার হিসেবে ম্যাচ শুরুর আগেই তরুণ ক্রিকেটারদের পেপটক দিতে দেখা যায় ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাটকে। 

Advertisement
পেপ টক দিচ্ছেন বিরাট পেপ টক দিচ্ছেন বিরাট
হাইলাইটস
  • ম্যাচের আগে বিরাটের পেপ টক
  • সতীর্থদের উদ্বুদ্ধ করলেন বিরাট

পাকিস্তানের বিরুদ্ধে টি২০ বিশ্বকাপের (ICC T20 world Cup 2022) প্রথম ম্যাচে অসাধারণ ইনিংস খেলে ভারতকে জয় এনে দিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। শুধু জয় তুলে নেওয়াই নয়, একজন সিনিয়র ক্রিকেটার হিসেবে ম্যাচ শুরুর আগেই তরুণ ক্রিকেটারদের পেপটক দিতে দেখা যায় ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাটকে। 

দলের সতীর্থদের ঠিক কী নির্দেশ দিচ্ছিলেন বিরাট? ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে এই প্রশ্নই করা হয়েছিল ভারত অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma)। সেই প্রশ্নের উত্তরে রোহিত বলেন, '' এই দলে এমন অনেক ক্রিকেটার রয়েছে যারা এর আগে এত লোকের সামনে এত বড় মাঠে ভারত-পাকিস্তান ম্যাচ খেলেনি। তাই তরুণ ক্রিকেটারদের যাতে ফোকাস হারিয়ে না ফেলে তার জন্যই বিরাট কথা বলেছে।''

আরও পড়ুন: ভারতের কাছে হারের পর পাকিস্তানের ড্রেসিং রুমে কী হল? VIDEO VIRAL

কী বললেন বিরাট
রোহিত নিজেই জানিয়েছেন, ''আমাদের দলের কিছু ক্রিকেটার অস্ট্রেলিয়ায় এর আগে খেলেনি। আবার কিছু ছেলে বিশ্বকাপে প্রথমবার খেলছে এবং চোখের সামনে ৯০,০০০ সমর্থককে দেখছে। এটা সহজ নয়, এটাই বিরাট বলেছে। শুধু আমাদের নিজেদেরকে ধরে রাখতে হবে এবং আমাদের যা করতে হবে তার উপর আমাদের ফোকাস করতে হবে। কারণ আমরা এখানে একটা লক্ষ্য নিয়ে খেলতে নেমেছি। স্পষ্টতই, আমাদের জন্য প্রচুর সমর্থন থাকবে। সুতরাং আমাদের কী করতে হবে তার উপর ফোকাস করতে হবে। আমাদের পুরো ফোকাস এই ম্যাচের দিকে থাকবে। সবাই মিলে এই ম্যাচ বের করে আনার চেষ্টা করতে হবে।"

আরও পড়ুন: ভারত-পাকিস্তান ম্যাচে ৩ বিতর্ক, কী বলছে নিয়ম?

আর্শদীপ সিং এবং হার্দিক পান্ডিয়া ভারতীয় দলের পক্ষে দারুণ বল করেন। আর্শদীপ ও পান্ডিয়া তিনটি করে উইকেট নেন। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৫২ রানের ইনিংস খেলেছেন শান মাসুদ। একই সঙ্গে ৩৪ বলে ৫১ রান করেন ইফতেখার আহমেদ।

Advertisement

১৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় দলের শুরুটা ছিল খুবই খারাপ। সপ্তম ওভারে দলের চার ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে রেখে ৩১ রান করে দল। কেএল রাহুল এবং রোহিত শর্মা চার রান করে, সূর্যকুমার যাদব ১৫ এবং অক্ষর প্যাটেল দুই রান করে আউট হন। তারপরে কোহলি শো। একাই পাকিস্তান বোলারদের শাসন করে গেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। 
 

Advertisement