scorecardresearch
 

India W VS Australia W: টেস্টে অজিদের ৮ উইকেটে হারাল ভারতের মেয়েরা, ইতিহাস রিচা-হরমনপ্রীতদের

ইতিহাস গড়ে ফেলল ভারতের মহিলা ক্রিকেট দল (Indian Women Cricket Team)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়াংখেড়ে টেস্টে ৮ উইকেটে জয় পায় টিম ইন্ডিয়া। ম্যাচের চতুর্থ দিনে ভারতীয় দলের সামনে জয়ের জন্য মাত্র ৭৫ রানের টার্গেট দেয় এলিসা পেরির অস্ট্রেলিয়া। মাত্র দুই উইকেট হারিয়ে রান তুলে নেয় ভারতের মেয়েরা।

Advertisement
ভারতের মহিলা দল ভারতের মহিলা দল

India Women vs Australia Women: ইতিহাস গড়ে ফেলল ভারতের মহিলা ক্রিকেট দল (Indian Women Cricket Team)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়াংখেড়ে টেস্টে ৮ উইকেটে জয় পায় টিম ইন্ডিয়া। ম্যাচের চতুর্থ দিনে ভারতীয় দলের সামনে জয়ের জন্য মাত্র ৭৫ রানের টার্গেট দেয় এলিসা পেরির অস্ট্রেলিয়া। মাত্র দুই উইকেট হারিয়ে রান তুলে নেয় ভারতের মেয়েরা। 

চতুর্থ ইনিংসে ব্যাট করা সবসময়ই কঠিন কাজ। তবুও মাত্র ১৯ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় টিম ইন্ডিয়া। ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে ছয়টি চার মেরে ৩৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন স্মৃতি মান্ধানা। মহিলাদের টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবার অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে ভারত। এর আগে দুই দেশের মধ্যে ১০টি টেস্ট ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে অজিরা জিতেছে চারটি ম্যাচে। ছয়টি ম্যাচ ড্র হয়েছে।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া দল প্রথম ইনিংসে মাত্র ২১৭ রান করে। তাহিলা ম্যাকগ্রা হাফ সেঞ্চুরি করেন। সেটাই সেই ইনিংসে অজিদের সর্বোচ্চ ব্যক্তিগত রান। পাশাপাশি বেথ মুনি ৪০ রানের ইনিংস খেলেন। ভারতের পক্ষ থেকে পূজা ভাস্ত্রকার চারটি এবং স্নেহ রানা তিনটি করে উইকেট তুলে নেন। টিম ইন্ডিয়ার স্পিনারদের কাছেই বারেবারে পরাস্ত হন অস্ট্রেলিয়ার ব্যাটাররা।

আরও পড়ুন

ভারতীয় ব্যাটারদের  দুর্দান্ত পারফরম্যান্স 

জবাবে ভারতীয় দল প্রথম ইনিংসে ৪০৬ রানের পাহাড় গড়ে। প্রথম ইনিংসেই ১৮৯ রানের লিড নিয়ে নেয় ভারতের মেয়েরা। দীপ্তি শর্মা ৭৮ রান এবং স্মৃতি মান্ধানা ৭৪ রান করেন। ব্যাট হাতে অভিষেক ম্যাচেই হাফ সেঞ্চুরি করেন বাংলার রিচা ঘোষ। হাফ সেঞ্চুরি করে ভারতের লিড আরও বাড়ান জেমিমা রড্রিগস। অস্ট্রেলিয়ার হয়ে চার উইকেট তুলে নেন অ্যাশলে গার্ডনার।

অস্ট্রেলিয়া দল দ্বিতীয় ইনিংসে তুলনামূলক ভাল ব্যাটিং করে। তবে তা যথেষ্ট ছিল না। ২৬১ রানে সমস্ত উইকেট হারায় অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসেও তাহিলা ম্যাকগ্রা সর্বোচ্চ ৭৩ রান করেন এবং অ্যালিসা পেরি করেন ৪৫ রান। স্পিনার স্নেহ রানা চারটি উইকেট নেন এবং হরমনপ্রীত কৌর এবং রাজেশ্বরী গায়কোয়াডও দু'টি করে উইকেট তুলে নেন।

Advertisement

Advertisement