scorecardresearch
 

IPL 2023 KKR vs GT: 'অবাঙালি দল' KKR-এর বিরুদ্ধে খেলতে নামছেন ঋদ্ধিমান

আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে মাঠে নামতে চলেছেন বঙ্গ উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। 

Advertisement
ঋদ্ধিমান সাহা ঋদ্ধিমান সাহা

আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে মাঠে নামতে চলেছেন বঙ্গ উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। 

প্রসঙ্গত, সিএবি-র (CAB) সঙ্গে মনোমালিন্যর জেরে বর্তমানে তিনি রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) খেলেন ত্রিপুরা দলের হয়ে। আর এই টি-২০ ক্রিকেটের (T-20 Cricket) মেগা লিগের একেবারে শুরুর দিকে, কেকেআর (KKR) দলের হয়েই খেলতেন এই বাঙালি উইকেটকিপার ব্যাটসম্যান। তবে অনেকদিন আগেই কেকেআর ছাড়েন তিনি। নাইট ব্রিগেড ছাড়ার পর খেলেছেন হায়দরাবাদ (Sunrisers Hyderabad) জার্সি গায়েও। আর এবার নামছেন গুজরাত টাইটানস (Gujarat Titans) জার্সি গায়ে। 

চলতি আইপিএলে (IPL 2023) গুজরাতের জার্সি গায়ে খেলেছেন ৭টি ম্যাচ। তাঁর সংগ্রহে এখনও পর্যন্ত ১৪১ রান এবং সর্বোচ্চ ৪৭। উইকেটের পিছনে বেশ সপ্রতিভ তিনি। ক্যাচ এবং স্ট্যাম্প ছাড়াও বেশ ভালো ফর্মে রয়েছেন ঋদ্ধিমান। যা নিঃসন্দেহে দলের শক্তি বাড়াচ্ছে। অন্যদিকে তাঁর গোটা আইপিএল পরিসংখ্যান অনুযায়ী, সর্বোচ্চ রান ১১৫। শুধু তাই নয়, নিজের আইপিএল ক্যারিয়ারে সম্পন্ন করেছেন ২৫০০ রানের মাইলস্টোন। একটি শতরান ছাড়াও পেয়েছেন ১১টি অর্ধশতরান। 

দুই দলই শেষ ম্যাচ জিতে মাঠে নামছে। গত ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে ৫৫ রানে জয় পেয়েছে তাঁরা। অন্যদিকে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ২১ রানে হারিয়ে এই ম্যাচে মাঠে নামছে নাইটরা। কলকাতার হয়ে এই মুহূর্তে ভালো ফর্মে আছেন জেসন রয় (Jason Roy), নীতিশ রানা (Nitish Rana), ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer), রিঙ্কু সিং (Rinku Singh), আন্দ্রে রাসেল (Andre Russel) এবং বরুণ চক্রবর্তী (Varun Chakravarthy)। অন্যদিকে গুজরাত দলে ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha), শুভমান গিল (Shubman Gill), হার্দিক পান্ডিয়া (Hardik Pandya), ডেভিড মিলার (David Miller) এবং অভিনব মনোহর (Abhinav Manohar) ভালো খেলছেন। 

Advertisement

সবমিলিয়ে এই ম্যাচ ঘিরে রয়েছে বেশ টানটান উত্তেজনা। এখন দেখার বিষয় এটিই যে, সেই চেনা ইডেনে আবার ঋদ্ধি ঝড় ওঠে কিনা। 

Advertisement