scorecardresearch
 

IPL 2024 RCB vs DC: RCB-র বিরুদ্ধে হেরে বিপদে সৌরভের দিল্লি, দিল্লির প্লে অফের অঙ্ক কেমন?

দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠে শেষ ম্যাচ তে প্লে অফের আশা টিকিয়ে রাখল ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। কাজে এল না অক্ষর প্যাটেলের (Axar Patel) লড়াই। ঋষভ পন্তের (Rishabh Pant) অনুপস্থিতির সুযোগে ৪৭ রানে জয় পেল বেঙ্গালুরু। এটা শুধু বেঙালুরুর জয় বললে ভুল হবে। প্লে অফের (IPL PLay Off) লড়াই থেকে অনেকটাই দূরে সরে গেল সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) দল। বল হাতে শুরুটা খারাপ হলেও সময় মতো উইকেট তুলে নিয়ে ১৮৭ রানে বিরাট কোহলিদের কে রেখেও, ব্যাটিং ব্যর্থতায় ডুবতে হল ডেভিড ওয়ার্নারদের। 

Advertisement
আরসিবি দল আরসিবি দল

দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠে শেষ ম্যাচ তে প্লে অফের আশা টিকিয়ে রাখল ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। কাজে এল না অক্ষর প্যাটেলের (Axar Patel) লড়াই। ঋষভ পন্তের (Rishabh Pant) অনুপস্থিতির সুযোগে ৪৭ রানে জয় পেল বেঙ্গালুরু। এটা শুধু বেঙালুরুর জয় বললে ভুল হবে। প্লে অফের (IPL PLay Off) লড়াই থেকে অনেকটাই দূরে সরে গেল সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) দল। বল হাতে শুরুটা খারাপ হলেও সময় মতো উইকেট তুলে নিয়ে ১৮৭ রানে বিরাট কোহলিদের কে রেখেও, ব্যাটিং ব্যর্থতায় ডুবতে হল ডেভিড ওয়ার্নারদের।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৮৭ রান করে বেঙ্গালুরু। কোহলি এদিন আইপিএলে ২৫০ তম ম্যাচে নেমে ১৩ বলে ২৭ রান করে আউট হন। ইশান্ত শর্মার বলে। কিন্তু রজত পতিদার ২৯ বলে ফিফটি করেন তিনি। ৩২ বলে ৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন পতিদার। সঙ্গে উইল জ্যাক ২৯ বলে ৪১ রান করেন। পতিদার ও জ্যাকের মধ্যে ৫৩ বলে ৮৮ রানের পার্টনারশিপ হয়। শেষ পর্যন্ত ২৪ বলে ৩২ রান করেন ক্যামেরন গ্লিন। অন্যদিকে দিল্লির হয়ে ২টি করে উইকেট নেন খলিল আহমেদ ও রসিক সালাম। ইশান্ত শর্মা, মুকেশ কুমার এবং কুলদীপ যাদব ১টি করে উইকেট পেয়েছেন।


এই ম্যাচটা দিল্লি এবং বেঙ্গালুরু উভয়ের জন্যই কর বা মরোর লড়াই। পন্তের নেতৃত্বে দিল্লি এখনও পর্যন্ত ১৩টি ম্যাচের মধ্যে ৩টি জিতেছে এবং ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে। RCB ১৩ ম্যাচের মধ্যে ৬টিতে জিতেছে। ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে আরসিবি বর্তমানে পয়েন্ট টেবিলে ৭ম স্থানে রয়েছে। দুই দলকেই আরও ২টি ম্যাচ খেলতে হবে। এই পরিস্থিতিতে, পরের ম্যাচ জিতে ১৬ পয়েন্ট নিয়ে প্লে অফে পৌঁছানোর আরও সম্ভাবনা দিল্লিরঅ খুব একটা নেই।

Advertisement

Advertisement