scorecardresearch
 

IPL Final 2024 KKR vs SRH Weather Update: রবিবারের IPL ফাইনাল বৃষ্টিতে ভেস্তে গেলে কে হবে চ্যাম্পিয়ন? যা বলছে নিয়ম

রবিবার চিপকে ফাইনালে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। রবিবার চেন্নাইয়ের আবহাওয়া কেমন থাকবে? তা নিয়েই শুরু হয়েছে জল্পনা। কারণ ইতিমধ্যেই ভারতের বিভিন্ন জায়গায় বর্ষা শুরু হয়ে গিয়েছে। ফলে রবিবার চেন্নাইয়ে বৃষ্টির হবে কিনা তা নিয়ে উদ্বেগ রয়েছে সাধারণ সমর্থকদের মধ্যে। আসুন দেখে নিই আবহাওয়া রিপোর্ট কী বলছে? পাশাপাশি রবিবারের ফাইনাল ভেস্তে গেলে কী হবে?

Advertisement
আইপিএল 2024 ফাইনাল, কেকেআর বনাম এসআরএইচ (ফটো ক্রেডিট-বিসিসিআই) আইপিএল 2024 ফাইনাল, কেকেআর বনাম এসআরএইচ (ফটো ক্রেডিট-বিসিসিআই)

রবিবার চিপকে আইপিএল (IPL 2024) ফাইনালে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ (Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad)। রবিবার চেন্নাইয়ের আবহাওয়া কেমন থাকবে? তা নিয়েই শুরু হয়েছে জল্পনা। কারণ ইতিমধ্যেই ভারতের বিভিন্ন জায়গায় বর্ষা শুরু হয়ে গিয়েছে। ফলে রবিবার চেন্নাইয়ে বৃষ্টির হবে কিনা তা নিয়ে উদ্বেগ রয়েছে সাধারণ সমর্থকদের মধ্যে। আসুন দেখে নিই আবহাওয়া রিপোর্ট কী বলছে? পাশাপাশি রবিবারের ফাইনাল ভেস্তে গেলে কী হবে?

চেন্নাইয়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে?
জানিয়ে রাখি, রবিবার চেন্নাইয়ে টানা বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তবে কোনও কারণে যদি রবিবারের ম্যাচ শেষ না করা যায়, তাহলে সোমবার রিজার্ভ ডে থাকবে। ফলে ম্যাচ শেষ হতে সমস্যা হওয়ার কথা নয়। বৃষ্টির সম্ভাবনা না থাকলেও মেঘ থাকবে আকাশে। তবে বৃষ্টি হবে না। এবারের আইপিএল-এ দারুণ ছন্দে কলকাতা। তবে প্যাট কামিন্সের হায়দরাবাদও খুব বেশি পিছিয়ে নেই। দারুণ ক্রিকেট খেলে তারা উঠে এসেছে ফাইনালে। ফলে কলকাতার সমর্থকরা কখনই চাইবেন না এই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাক। 

গৌতম গম্ভীর মেন্টর হয়ে আসার পর কলকাতা দারুণ ক্রিকেট খেলছে। শীর্ষে থেকে গ্রুপ পর্বের খেলা শেষ করেছে শ্রেয়াস আইয়ারের দল। দুই নম্বরে ছিল হায়দরাবাদ। প্রথম কোয়ালিফায়ারে গুজরাতের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হায়দরাবাদকে হারিয়ে দেয় কলকাতা। সেই জয়ের ফলেই ফাইনালে জায়গা করে নেয় তারা। অন্যদিকে হায়দরাবাদ শুক্রবার রাতে রাজস্থান রয়্যালসকে দ্বিতীয় কোয়ালিফায়ারে হারিয়ে জায়গা পায় ফাইনালে। ফলে প্রথম কোয়ালিফায়ারে হারের বদলা নেওয়ার দারুণ সুযোগ থাকবে প্যাট কামিন্সদের সামনে।

আরও পড়ুন

চেন্নাইয়ে ফাইনাল হওয়ায় কিছুটা হলেও এগিয়ে থাকবে কেকেআর। কারণ তাঁদের দলে রয়েছেন বরুণ চক্রবর্তী ও সুনীল নারাইন। বরুণ কেকেআর-এর সেরা বোলার। পার্পল ক্যাপের লড়াইয়েও দারুণভাবে তিনি জায়গা করে নিয়েছেন। পাশাপাশি সুনীল নারাইন ব্যাটে যেমন রান করছেন তেমনই বল হাতেও রান কম খাচ্ছেন। হায়দরাবাদ দলে শাহবাজ আহমেদ ভাল বল করলেও অভিজ্ঞতার নিরিখে এগিয়ে থাকবে কলকাতা।     

Advertisement

        

Advertisement