scorecardresearch
 

Kolkata Derby: ডার্বিতে কি সেরা একাদশ নামাবে মোহনবাগান-ইস্টবেঙ্গল? রইল সম্ভাব্য একাদশ

মরশুমের প্রথম ডার্বি ম্যাচে খেলতে নামছে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। ভোর বেলা থেকেই এই ডার্বি ম্যাচের টিকিট পেতে লম্বা লাইন দিয়েছেন দুই দলের সমর্থকরা। এটাই বাংলার ফুটবলের আবেগ। 

Advertisement
মোহনবাগান ও ইস্টবেঙ্গল মোহনবাগান ও ইস্টবেঙ্গল

মরশুমের প্রথম ডার্বি ম্যাচে খেলতে নামছে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। ভোর বেলা থেকেই এই ডার্বি ম্যাচের টিকিট পেতে লম্বা লাইন দিয়েছেন দুই দলের সমর্থকরা। এটাই বাংলার ফুটবলের আবেগ। 


মরশুমের প্রথম ডার্বি আগে শহরে আসতে পারেননি ইস্টবেঙ্গলের সেরা অস্ত্র ক্লেইটন সিলভা। অ্যান্তোনিও পারদো লুকাস ও অস্ট্রেলিয়ান ডিফেন্ডার জর্ডান এলসি। দলে যোগ দিয়েছেন। যদিও শোনা যাচ্ছে মোহনবাগানের বিরুদ্ধে শুরু থেকেই খেলতে পারেন ক্রেসপো এবং সিভেরীও। গোলে থাকতে পারেন প্রভসুকান সিং গিল। নাওরেম মহেশ সিং শুরু থেকেই খেলবেন। অভিজ্ঞ মন্দার রাও দেশাইকেও দলে রাখবেন কোচ কার্লেস কুয়াদ্রাত। খেলতে পারেন হরমনজ্যোত সিং খাবরা স্পেনের বোরহা ইস্টবেঙ্গলের সম্পদ হতে পারেন। ডুরান্ডে ফুটবলারদের ম্যাচ ফিটনেস দেখে নেওয়ার চেষ্টা করবেন কার্লেস কুয়াদ্রাত। সেই সঙ্গে তরুণদের প্রমাণের মঞ্চও বটে। 
 
মোহনবাগানের হয়ে সুহেল ভাট, অনিরুদ্ধ থাপা, আনোয়ার, গ্লেন মার্টিনস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন ইস্টবেঙ্গলের বিপক্ষে।  জুয়ান ফেরান্দোর দলে মাঝমাঠের দায়িত্বে থাকবেম হুগো বুমোস। গত মরশুমে মোহনবাগানের জয়ের অন্যতম বড় কান্ডারি ছিলেন তিনি। এই মরশুমেও দলে রয়েছেন। ভারতীয় ফুটবলে যত বিদেশি মিডফিল্ডার রয়েছেন তাঁদের মধ্যে অন্যতম সেরা বুমোস। ভারতীয় ফুটবলে দীর্ঘ দিন ধরে খেলছেন। ডিফেন্স চেরা পাস বাড়াতে পারেন, তেমনই গোল করতে পারেন। এ বার ডুরান্ডে একটি গোলও করেছেন তিনি। এবার ডার্বিতে তিনি গোল করতে পারেন কিনা সেটাই এখন দেখার।

 
হুগো বুমোসের পাশাপাশি অনিরুদ্ধ থাপা দারুণ ছন্দে রয়েছেন। দলের দুই উইঙ্গার হিসেবে দেখা যাবে লিস্টন কোলাসো ও সাহাল আব্দুল সামাদকে। লিস্টন এই মরশুমে দারুণ ছন্দে রয়েছেন। গত মরশুমে ভালো খেলতে না পারলেও এই মরশুমে দারুণ ছন্দে তিনি। ডুরান্ডের প্রথম দুই ম্যাচে সেটা দেখা গিয়েছে। বাঁ প্রান্ত ধরে আক্রমণের দায়িত্ব থাকবে তাঁর হাতে। প্রয়োজনে গোলও করতে পারেন। 
দুই দলের সম্ভাব্য একাদশ
 

আরও পড়ুন

Advertisement

ইস্টবেঙ্গলের সম্ভাব্য একাদশ
প্রভসুখন গিল ( গোলকিপার ), জর্ডন এলসেই, গুরসিমরত সিং, হরমনজ্যোত সিং খাবরা, সাউল ক্রেসপো, নাওরেম মহেশ সিং, নন্দকুমার, ভানলাল পেকা, জ্যাভিয়ের সীভেরিও, ক্লেটন সিলভা, জোস অ্যান্তোনিও পেদ্রো লুকাস 
মোহনবাগানের সম্ভাব্য একাদশ
বিশাল কাইথ ( গোলকিপার), আশিস রাই, আনোয়ার আলী, ব্রেন্ডন হ্যামিল, অনিরুদ্ধ থাপা, হুগো বুমোস , লিস্টন কোলাসো, সাহাল আব্দুল সামাদ, জেসন কামিন্স, শুভাশিস বোস, গ্লেন মার্টিন্স, 
 

Advertisement