scorecardresearch
 

Kolkata Derby: ডার্বির ২৪ ঘণ্টা আগে ইস্টবেঙ্গল শিবিরে গণ্ডগোল, হাতাহাতি দুই ফুটবলারের!

ডার্বি ম্যাচের আগেরদিন ইস্টবেঙ্গল শিবিরে হাতাহাতি। জড়িয়ে পড়লেন দুই লাল-হলুদ ফুটবলার জেসিন টিকে ও আমন সিকে। অনুশীলন চলাকালীন একটা ট্যাকেল নিয়ে অশান্তির সূত্রপাত। যা থেকে রীতিমতো হাতাহাতি হয় দুই ফুটবলারের। কলকাতা প্রিমিয়ার লিগে শনিবার ইমামি ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়েন্টের ডার্বি ম্যাচ (Kolkata Derby)। সেই ম্যাচের আগে শুক্রবার ইস্টবেঙ্গল অনুশীলনে নেমেছিল। আর সেই অনুশীলনেই ঘটে গেল এমন অনভিপ্রেত ঘটনা।

Advertisement
ইস্টবেঙ্গল দল ইস্টবেঙ্গল দল

ডার্বি (Kolkata Derby) ম্যাচের আগেরদিন ইস্টবেঙ্গল (East Bengal) শিবিরে হাতাহাতি। জড়িয়ে পড়লেন দুই লাল-হলুদ ফুটবলার জেসিন টিকে (Jesin TK) ও আমন সিকে (Aman CK)। অনুশীলন চলাকালীন একটা ট্যাকেল নিয়ে অশান্তির সূত্রপাত। যা থেকে রীতিমতো হাতাহাতি হয় দুই ফুটবলারের। কলকাতা প্রিমিয়ার লিগে শনিবার ইমামি ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়েন্টের (Emami East Bengal vs Mohun Bagan Super Giant) ডার্বি ম্যাচ (Kolkata Derby)। সেই ম্যাচের আগে শুক্রবার ইস্টবেঙ্গল অনুশীলনে নেমেছিল। আর সেই অনুশীলনেই ঘটে গেল এমন অনভিপ্রেত ঘটনা।

কীভাবে হল ঝামেলা

একে আনোয়ার আলি নিয়ে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের দড়ি টানাটানি  তার সঙ্গে শনিবারের ডার্বি ম্যাচ। ফলে ময়দান এখন দারুণ উত্তপ্ত। এমন পরিস্থিতিতে মর্যাদার লড়াইয়ে জিততে ঝাঁপাবে দুই দলই। মরসুমের প্রথম ডার্বি জিততে পারলে বাকি মরসুমের জন্য কিছুটা আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে পারবে দুই দল। ফলে এই ডার্বিকে আলাদা করে গুরুত্ব দিচ্ছে দুই দলই। কিন্তু সেই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কেরলের দুই লাল-হলুদ ফুটবলার নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়ায় অস্বস্তি বেড়েছে এই আমন ও জেসিনকে নিয়ে।  ক্ষুব্ধ আমন সিকে-কে জার্সি খুলে ফেলতে দেখা যায়। প্র্যাকটিস শেষে ইস্টবেঙ্গল কোচ বিনো জর্জকে আলাদা করে দুই ফুটবলারের সঙ্গে কথা বলতেও দেখা যায়। 

আরও পড়ুন

এর আগেও ঘটেছে এমন ঘটনা

তবে এই ধরণের ঘটনা বিশ্ব ফুটবল তো বটেই, কলকাতা ফুটবলেও বিরল নয়। এর আগেও কড়া ট্যাকলের জন্য ট্রেভর জেমস মর্গ্যান ইস্টবেঙ্গলের কোচ থাকাকালীন গুরবিন্দর সিং ও টোলগে উজবে মাঠের মধ্যেই মারামারিতে জড়িয়ে পড়েন। পরে অবশ্য সেই সমস্যা মিটে যায়। ডার্বি শুরু হতে ২৪ ঘন্টাও বাকি নেই। এর মধ্যে এই সমস্যাও মিটে যাবে বলেই আসা লাল-হলুদ সমর্থকদের। ইতিমধ্যেই কলকাতা লিগে প্রথম দুই ম্যাচ জিতে ভাল জায়গায় রয়েছে ইস্টবেঙ্গল। অন্যদিকে প্রথম দুই ম্যাচে জয়ের দেখা পায়নি মোহনবাগান। ফলে ডার্বিতে পুরো পয়েন্ট পেতে মরিয়া সবুজ-মেরুন শিবির।        

Advertisement

ডার্বির আগে ভাল জায়গায় ইস্টবেঙ্গল

জয়ের ধারা অব্যহত রাখতে সিনিয়র দলের পাঁচ ফুটবলারকে রেজিস্ট্রেশন করিয়ে নিয়েছে লাল-হলুদ। সেই তালিকায় রয়েছেন ডেভিড লালহানসাঙ্গা, ভিপি সুহের, দেবজিত মজুমদার, হিরা মন্ডল ও পিভি বিষ্ণু। শোনা যাচ্ছে মোহনবাগানও কয়েকজন সিনিয়র দলের ফুটবলার রেজিস্টার করাচ্ছে।   

Advertisement