scorecardresearch
 

Kolkata Knight Riders: দুর্ঘটনার কবলে KKR ক্রিকেটার, মারাত্মক জখম হয়ে ভর্তি হাসপাতালে

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা আফগানিস্তানের তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজ বড় দুর্ঘটনার মুখে পড়েছেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, অনুশীলন করার সময় একটি বল তাঁর ঘাড়ে লাগে, যার ফলে তিনি গুরুতর আহত হন ও হাসপাতালে ভর্তি হন। ক্রিকেটে, মাথায় বা ঘাড়ে বলের আঘাত লাগাকে খুব গুরুতর বলে মনে করা হয়। এই ধরণের আঘাত কখনও কখনও অত্যন্ত বিপজ্জনক হয়ে ওঠে। গণমাধ্যমের খবর অনুযায়ী, শাপগিজা ক্রিকেট লিগে খেলার জন্য অনুশীলন করছিলেন রহমানুল্লাহ গুরবাজ। এর মধ্যেই তিনি এই চোট পেয়েছেন। তবে এখন তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে।

Advertisement

আইপিএলে (IPL 2024) কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে খেলা আফগানিস্তানের তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজ (Rahmanullah Gurbaz) বড় দুর্ঘটনার মুখে পড়েছেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, অনুশীলন করার সময় একটি বল তাঁর ঘাড়ে লাগে, যার ফলে তিনি গুরুতর আহত হন ও হাসপাতালে ভর্তি হন। ক্রিকেটে, মাথায় বা ঘাড়ে বলের আঘাত লাগাকে খুব গুরুতর বলে মনে করা হয়। এই ধরণের আঘাত কখনও কখনও অত্যন্ত বিপজ্জনক হয়ে ওঠে। গণমাধ্যমের খবর অনুযায়ী, শাপগিজা ক্রিকেট লিগে খেলার জন্য অনুশীলন করছিলেন রহমানুল্লাহ গুরবাজ। এর মধ্যেই তিনি এই চোট পেয়েছেন। তবে এখন তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে।

রহমানুল্লাহ গুরবাজ আফগানিস্তানের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ দুর্দান্ত পারফর্ম করেছেন। বিশ্বকাপে সর্বোচ্চ রান করা ব্যাটার ছিলেন তিনি। ২০২৪-এর টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি মোট 8টি ম্যাচে মোট ২৮১ রান করেছেন। ৩টি হাফ সেঞ্চুরিও এসেছে তাঁর ব্যাট থেকে। এবারের টি২০ বিশ্বকাপে ইতিহাস সৃষ্টি করে সেমিফাইনালে উঠেছিল আফগানিস্তান (Afghanistan Cricket Team) দল। আর তাতে গুরুত্বপূর্ণ অবদান ছিল রহমানুল্লাহ গুরবাজের। তবে সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে আফগানিস্তান দল। রহমানুল্লাহ গুরবাজের এই পারফরম্যান্স দেখে আইসিসি তাঁকে জুলাই মাসের সেরা খেলোয়াড়ের জন্য মনোনীত করে।

ঘাড়ে মারাত্মক চোট পেয়েছেন গুরবাজ
ঘাড়ে মারাত্মক চোট পেয়েছেন গুরবাজ

রহমানুল্লাহ গুরবাজ এখন পর্যন্ত আফগানিস্তানের হয়ে ৪০টি ওয়ানডে ও ৬৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ওয়ানডেতে তিনি ১৪৬৭ রান করেছেন যার মধ্যে ৬টি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি রয়েছে। একই সঙ্গে, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে, তিনি ১৬৫৭ রান করেছেন, যার মধ্যে ১টি সেঞ্চুরি এবং ১০টি হাফসেঞ্চুরি রয়েছে। এ ছাড়া রহমানুল্লাহ গুরবাজ মাত্র একটি টেস্ট ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৫১ রান করেছেন। 

আরও পড়ুন

Advertisement

আইপিএল-এও দারুণ ছন্দে ছিলেন রহমানুল্লাহ গুরবাজ। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা এই উইকেটকিপার ব্যাটার ২০২৩ সালে মোট ১১টি ম্যাচ খেলেছেন, করেছেন ২২৭ রান। IPL-2024-এ গুরবাজ ২টি ম্যাচ খেলার সুযোগ পেলেও ৬২ রান করেন। 

Advertisement