scorecardresearch
 

East Bengal CFL 2023: লাল হলুদের মাঠ থেকে সরল CFL ম্যাচ, East Bengal Vs BSS ম্যাচ কোথায়?

আবারও বদলে গেল কলকাতা লিগে (Kolkata League) ইস্টবেঙ্গলের (East Bengal) ম্যাচের স্টেডিয়াম। কথা ছিল সোমবার ক্লাবের মাঠেই বিএসএস-এর বিরুদ্ধে খেলতে নামার কথা ছিল লাল-হলুদের। তবে তা স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement
ইস্টবেঙ্গল ইস্টবেঙ্গল

আবারও বদলে গেল কলকাতা লিগে (Kolkata League) ইস্টবেঙ্গলের (East Bengal) ম্যাচের স্টেডিয়াম। কথা ছিল সোমবার ক্লাবের মাঠেই বিএসএস-এর বিরুদ্ধে খেলতে নামার কথা ছিল লাল-হলুদের। তবে তা স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 

কেন সরানো হল ম্যাচ?
ডুরাণ্ডের জন্য সেনাবাহিনীর পরিদর্শন রয়েছে বলে ইস্টবেঙ্গল পূর্বনির্ধারিত সূচিতে পরিবর্তন করতে বলে।  আগে ঠিক ছিল বিএসএস এর বিরুদ্ধে ম্যাচ ইস্টবেঙ্গল তাঁদের ক্লাবের মাঠে খেলবে। সোমবার সকালে কলকাতায় চলে আসছেন ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত (Carles Cuadrat)। পরপর দুই ম্যাচ জিতে দারুণ উজ্জীবিত ইস্টবেঙ্গল ফুটবলাররা। এবার লক্ষ্য জয়ের হ্যাটট্রিক। শোনা যাচ্ছে, ব্যারাকপুরে দলের খেলা দেখতে যেতে পারেন কার্লেস। হেড কোচ সশরীরে পা রাখার অর্থ ইস্টবেঙ্গলের প্রস্তুতিতে ভিন্ন মাত্রা যোগ হবে। কুয়াদ্রাতের সামনে রিজার্ভ দলের ফুটবলাররা উজার করে দিয়ে লিগে জয়ের  হ্যাটট্রিক সম্পূর্ন করতে চাইবেন বলা বাহুল্য।   


দল বদলের বাজারেও দারুণ কাজ করছে ইস্টবেঙ্গল। লুকাস স্পেনের ক্লাব এলডেন্সের হয়ে খেলেছেন গত মরশুমে। খেলেছেন ভ্যালেন্সিয়া বি দলের হয়েও। ইভান গঞ্জালেজ-এর পরিবর্তে নেওয়া হচ্ছে লুকাসকে। সব ঠিকঠাক থাকলে লাল-হলুদের রক্ষণ সামলাতে পারেন লুকাস ও জর্ডন। তবে ভিসা সমস্যা এখনও কাটিয়ে উঠতে পারেননি ইস্টবেঙ্গল ফুটবলাররা। দিন দুয়েকের মধ্যেই শহর কলকাতায় চলে আসছেন লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত। বাকি বিদেশি ফুটবলার এবং সাপোর্ট স্টাফের মধ্যে অধিকাংশই এখনও ভিসা পাননি। তাঁরা কবে আসবেন তা এখনও জানা যায়নি। তবে পরের মাসেই শুরু হয়ে যাবে ডুরান্ড কাপ। সেই টুর্নামেন্টে সিনিয়র দলেরই খেলার কথা। হাতে সময় বেশি নেই। ফলে উদ্বেগ বাড়ছে লাল-হলুদে।

আরও পড়ুন


চুক্তি শেষ হওয়ার আগে ইভানকে ছাড়ায় তাঁকে বড় অঙ্কের ক্ষতিপূরন দিতে হবে ইমামি ইস্টবেঙ্গলকে। শোনা যাচ্ছে ক্ষতিপূরণ দিতে রাজি হয়েছে ইমামি কর্তৃপক্ষ। চূড়ান্ত আলোচনা শেষ হলে তবেই ইভানকে ছেড়ে নতুন এই ফুটবলারকে দলে নেবে লাল হলুদ। তাঁর জায়গাতেই অ্যান্তোনিও পারদো লুকাসের সঙ্গে কথাবার্তা অনেকটাই এগিয়ে গিয়েছে। এমনটাই সূত্রের খবর। ৩৫ বছরের এই ডিফেন্ডার বর্তমানে ফ্রি এজেন্ট, ফলে তাঁকে সই করাতে খুব একটা বেগ পেতে হবে না। 

Advertisement


তিনি ক্লাব ফুটবল কেরিয়ারে মোট ৩৭৪টি ম্যাচ খেলেছেন। ফলে তাঁর অভিজ্ঞতাটাকেও কাজে লাগাতে পারে লাল হলুদ। তাঁর আগের ক্লাব এনডেনেসেকে তৃতীয় ডিভিশন থেকে দ্বিতীয় ডিভিশনে তুলে এনেছেন আন্তোনিও লুকাস। 


অন্যদিকে জর্ডন এলসে যে দাপটের সঙ্গে খেলেছেন এমনটা নয়, মোহনবাগানে (Mohun Bagan) সই করা জেসন কামিন্সের (Jason Cummins) বিরুদ্ধেও খেলার অভিজ্ঞতা রয়েছে জর্ডনের। ২৯ বছরের তারকার উত্থান অ্যাডিলেড ইউনাইটেডের যুব দল থেকে। যুব দলের সঙ্গে চুক্তিবদ্ধ থাকার সময়েই লোনে পারা নাইট হিলসের জার্সিতে সিনিয়র পর্যায়ে অভিষেক ঘটে।    

 
শুধু অস্ট্রেলিয়ান লিগে খেলাই নয়, হংকং প্রিমিয়ার লিগের কিটজি এফসিতেও খেলেন এক বছর। আর এবার তিনি যোগ দিতে পারেন লাল-হলুদে। 
 

Advertisement