scorecardresearch
 

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ভাগ্য ফেরাতে মরিয়া কিংস ইলেভেন পঞ্জাব

কলকাতা নাইট রাইডার্স বর্তমানে যথেষ্ট ভালো ফর্মে রয়েছে। পয়েন্ট টেবিলেও তারা প্রায় মাঝামাঝি জায়গায় অবস্থান করছে। যদিও অধিনায়ক দীনেশ কার্তিক এবং ওপেনার সুনীল নারাইন ব্যাট হাতে খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেননি।

Advertisement
কিংস ইলেভেন পঞ্জাব কিংস ইলেভেন পঞ্জাব
হাইলাইটস
  • আশা করা হচ্ছে, আজকের ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলের জায়গায় গেইলকে নামানো হবে
  • ওপেনার সুনীল নারাইন ব্যাট হাতে খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেননি
  • আজকের ম্যাচে নাকি খেলতে পারেন বাংলার তরুণ পেসার ঈশান পোড়েল

বিগত ছটা ম্যাচে একটা মাত্র জয়কে হাতিয়ার করে, খাতায়-কলমে চলতি আইপিএলের সবথেকে দুর্বল দল হিসাবে আজ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মাঠে নামতে চলেছে কিংস ইলেভেন পঞ্জাব। আজ বিকেল চারটে থেকে আবুধাবিতে এই ম্যাচ শুরু হবে। গত বৃহস্পতিবার সানরাইজ়ার্স হায়দরাবাদের কাছে ৬৯ রানে পরাস্ত হয় কিংস ইলেভেন পঞ্জাব। ম্যাচ চলাকালীন অনিল কুম্বলে জানিয়েছিলেন, ওই ম্যাচেই নাকি ক্রিস গেইলকে মাঠে নামানোর পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু খাদ্যে বিষক্রিয়ার কারণে তিনি শেষপর্যন্ত আর মাঠে নামতে পারেননি। আশা করা হচ্ছে, আজকের ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলের জায়গায় তাঁকে নামানো হবে। প্রসঙ্গত, ম্যাক্সওয়েল ছটি ইনিংস মিলিয়ে মোট ৪৮ রান করেছেন। গড় ১২, স্ট্রাইক রেট ৮৫.৭১।

তবে কিংস ইলেভেন পঞ্জাব দলে যে ভারসাম্যটা দরকার, সেটা গেইল কতটা পূরণ করতে পারবেন তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে। তবে একথা সত্যি যে লোকেশ রাহুলের উপরে কিছুটা হলেও চাপ কমে যাবে। ৪১ বছর বয়সি গেইল ব্যক্তিগত কারণে সিপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। চলতি বছর জানুয়ারি মাসে আয়োজিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের পর আর কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেট তিনি খেলেননি।

অন্যদিকে, কলকাতা নাইট রাইডার্স বর্তমানে যথেষ্ট ভালো ফর্মে রয়েছে। পয়েন্ট টেবিলেও তারা প্রায় মাঝামাঝি জায়গায় অবস্থান করছে। যদিও অধিনায়ক দীনেশ কার্তিক এবং ওপেনার সুনীল নারাইন ব্যাট হাতে খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেননি। যদি কলকাতা নারাইনকে ওপেন করানোর পরিবর্তে মিডল অর্ডারে নামায়, তাহলে ইয়ন মর্গ্যানের সঙ্গে তিনি হাত খুলে খেলতে পারবেন। আশা করা যায়, সেটা রবি বিষ্ণোইয়ের কাছে যথেষ্ট কঠিন একটা কাজ হবে। 

শোনা যাচ্ছে, আজকের ম্যাচে নাকি খেলতে পারেন বাংলার তরুণ পেসার ঈশান পোড়েল। কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল জানিয়েছেন, নেটে ঈশানের বোলিং দেখে তাঁর খুব ভালো লেগেছে। বাংলার এই পেসার এখন কলকাতার বিরুদ্ধে মাঠে নামে কি না, এখন সেটা দেখতে হবে।
 

Advertisement

Advertisement