scorecardresearch
 

Mohammed Shami: IPL থেকে ছিটকে গেলেন মহম্মদ শামি, বড় ধাক্কা গুজরাতের

চোটের জন্য আইপিএল থেকে সরে দাঁড়াতে বাধ্য হলেন মহম্মদ শামি। ফলে বড় ধাক্কা খেল গুজরাত টাইটান্স। বিশ্বকাপের পর চোটের জন্য আর ম্যাচ খেলতে পারেননি বাংলার এই পেস বোলার। বিশ্বকাপে ভারতের সেরা বোলারের ছিটকে যাওয়া তাই বড় ধাক্কা টিম ইন্ডিয়ার জন্যও। এবারে আইপিএল-এর পরেই রোহিত শর্মারা টি২০ বিশ্বকাপ খেলতে যাবেন। তার মধ্যেই তিনি যদি সুস্থ হয়ে উঠতে না পারেন তা হলে বড় সমস্যায় পড়তে হবে ভারতীয় দলকে। 

Advertisement
মহম্মদ শামি মহম্মদ শামি
হাইলাইটস
  • বড় ধাক্কা খেল গুজরাত
  • চোটের জন্য ছিটকে গিয়েছেন শামি

চোটের জন্য আইপিএল (IPL 2024) থেকে সরে দাঁড়াতে বাধ্য হলেন মহম্মদ শামি (Mohammed Shami)। ফলে বড় ধাক্কা খেল গুজরাত টাইটান্স (Gujarat Titans)। বিশ্বকাপের পর চোটের জন্য আর ম্যাচ খেলতে পারেননি বাংলার এই পেস বোলার। বিশ্বকাপে ভারতের সেরা বোলারের ছিটকে যাওয়া তাই বড় ধাক্কা টিম ইন্ডিয়ার (Team India) জন্যও। এবারে আইপিএল-এর পরেই রোহিত শর্মারা (Rohit Sharma) টি২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) খেলতে যাবেন। তার মধ্যেই তিনি যদি সুস্থ হয়ে উঠতে না পারেন তা হলে বড় সমস্যায় পড়তে হবে ভারতীয় দলকে।

অস্ত্রপচার করতে হবে শামির

বাঁ পায়ের গোড়ালিতে চোটের জন্য ছিটকে গিয়েছেন তিনি। বিসিসিআই সূত্রের খবর, এই চোট সারাতে তাঁকে সার্জারি করাতে হবে। প্রথমত, হার্দিক পান্ডিয়া দল থেকে মুম্বই ইন্ডিয়ান্সে চলে যাওয়ায় ধাক্কা খেতে হয়েছিল গুজরাতকে। তবে সেই ধাক্কা সামলে উঠে শুভমন গিলকে ক্যাপ্টেন করার কথা ঘোষনা করা হয়েছিল গুজরাতের তরফ থেকে। তবে এবার একেবারে দলের অন্যতম প্রধান বোলার ছিটকে যাওয়ায় সমস্যা আরও বাড়ল গুজরাতের। এর আগে দুই বছরে দারুণ পারফর্ম করেছে আইপিএল-এর এই দল। একবার ফাইনাল ও দুইবারই প্লে অফে গিয়েছে তাঁরা। তবে এবারের লড়াইটা আরও অনেকটাই কঠিন হয়ে গেল বলে মনে করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুন

সমস্যায় পড়তে পারে টিম ইন্ডিয়াও

টিম ইন্ডিয়া এর পর টি২০ বিশ্বকাপ খেলতে যাবে আমেরিকায়। সেই টুর্নামেন্টের আগে শামি যদি ফিট না হতে পারেন তা হলে সমস্যা বাড়বে ভারতীয় দলের। জসপ্রীত বুমরা থাকলেও, তাঁর সঙ্গে দারুণ জুটি গড়ে তুলেছিলেন শামি। তবে এবার তা না হলে ভারতীয় দলের সমস্যা বাড়বে। সেই কারণেই গুজরাতের পাশাপাশি উদ্বিগ্ন ভারতীয় দলের সমর্থকরাও। 

অস্ত্রপচারের জন্য তাঁকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হবে বলে সূত্রের খবর। তিনি ইংল্যান্ড থেকে ফেরার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।  

Advertisement

     

Advertisement