scorecardresearch
 

Mohun Bagan: ডুরান্ডের দ্বিতীয় ম্যাচেও জয়, পঞ্জাবকে ২-০ গোলে উড়িয়ে শীর্ষে মোহনবাগান

ডুরান্ডের দ্বিতীয় ম্যাচেও সহজ জয় পেল মোহনবাগান সুপার জায়েন্ট। বাংলাদেশ আর্মির বিরুদ্ধে ৫ গোলে জেতার পর, সদ্য ইন্ডিয়ান সুপার লিগে সুযোগ পাওয়া পঞ্জাব এফসিকেও হারিয়ে দিল সবুজ-মেরুন।

Advertisement
মোহনবাগান দল মোহনবাগান দল

ডুরান্ডের (Durand Cup 2023) দ্বিতীয় ম্যাচেও সহজ জয় পেল মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Super Giant)। বাংলাদেশ আর্মির বিরুদ্ধে ৫ গোলে জেতার পর, সদ্য ইন্ডিয়ান সুপার লিগে সুযোগ পাওয়া পঞ্জাব এফসিকেও হারিয়ে দিল সবুজ-মেরুন।


সোমবার কিশোর ভারতী স্টেডিয়ামে পঞ্জাবের দলকে ২-০ গোলে হারাল মোহনবাগান। বৃষ্টিভেজা মাঠে শুরু থেকে খুব বেশি আক্রমণ তুলে আনতে পারেনি কোনও দলই। শুরুর দিকে বেশ জমাট দেখাচ্ছিল দুই দলের ডিফেন্সকেই। মূলত মাঝমাঠের দখল নিয়েই দুই দলের লড়াই চলতে থাকে। মোহনবাগান দলের ডিফেন্স যদিও আরও শক্তিশালী ছিল। যার জেরে প্রথমার্ধে একটাও শট গোলে রাখতে পারেনি পঞ্জাবের দলটি। মাঝখান থেকে আত্মঘাতি গোলে পিছিয়ে পড়ে তারা। ২৩ মিনিটে নিজের জালেই বল ঢুকিয়ে দেন নেলরয়। এই গোলের আগে অবধি দুই দলই দারুণ খেলছিল। তবে এই গোলের ক্ষেত্রে অনেকটাই কৃতিত্ব প্রাপ্য লিস্টন কোলাসোর।


লিস্টন দারুণভাবে ডানদিক থেকে উঠে আসেন। গতিতে পরাস্ত করেন নিখিল প্রভুকে। তাঁর ক্রস ক্লিয়ার করতে গিয়েই তা নিজের দলের গোলেই ঢুকিয়ে দেন নেলরয়। এরপর প্রথমার্ধে গোল করতে পারেনি মোহনবাগান। ৩০ মিনিটে ব্রেন্ডনের শট বাইরে চলে যায়। এছাড়া প্রথমার্ধে দুই দলের বলার মতো কিছুই ছিল না। শুরুতে দুই বিদেশি হুগো বুমোস ও ব্রেন্ডন হামিলকে খেলান জুয়ান ফেরান্দো। 

আরও পড়ুন


দ্বিতীয়ার্ধের শুরুতে ফের গোল পায় মোহনবাগান। ৪৮ মিনিটেই দলকে এগিয়ে দেন হুগো বুমোস। দিমিত্রি পেত্রাতোস ও লিস্টন কোলাসোর যুগলবন্দীতে আসে এই গোল। তবে এই গোলের ক্ষেত্রে পঞ্জাব গোলরক্ষক কিরন লিম্বুর দোষ অস্বীকার করা যায় না। এরপর চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি পঞ্জাব। জুয়ান মেরারা চেষ্টা চালালেও গোলমুখ খুলতে পারেননি। বেশ কিছু ক্ষেত্রে গোলরক্ষক বিশাল কাইতও দারুণ কিছু সেভ করেন। ৫৫ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ এসে গিয়েছিল পঞ্জাবের দলের সামনে। গোল করতে পারেননি স্ট্রাইকার লুকা।         
 

Advertisement

Advertisement