scorecardresearch
 

Mohun Bagan: ড্র করে ৩ নম্বরেই মোহনবাগান, শুভাশিসদের পারফরম্যান্স নিয়ে কী বললেন হাবাস?

গতকাল আইএসএলের ম্যাচে ওড়িশা এফসির সঙ্গে গোলশূন্য ড্র করে মোহনবাগান সুপার জায়ান্ট। ম্যাচে একাধিকবার গোলের সুযোগ পেলেও, গোল করতে ব্যর্থ হয় তারা। ১ পয়েন্ট পেলেও দলের এই পারফরম্যান্সে হতাশ নন বাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস। বরং শুভাশিস বসু, জেস্ন কামিন্সদের খেলায় বেশ খুশি তিনি। ম্যাচ শেষে জানান, দল পরিকল্পনা অনুযায়ী খেলেছে।

Advertisement
মোহনবাগান দল মোহনবাগান দল
হাইলাইটস
  • ড্র করে ৩ নম্বরে মোহনবাগান
  • শীর্ষে ওঠার লড়াইয়ে সবুজ-মেরুন

গতকাল আইএসএলের (ISL) ম্যাচে ওড়িশা এফসির (Odisha FC) সঙ্গে গোলশূন্য ড্র করে মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। ম্যাচে একাধিকবার গোলের সুযোগ পেলেও, গোল করতে ব্যর্থ হয় তারা। ১ পয়েন্ট পেলেও দলের এই পারফরম্যান্সে হতাশ নন বাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস। বরং শুভাশিস বসু, জেসন কামিন্সদের খেলায় বেশ খুশি তিনি। ম্যাচ শেষে জানান, দল পরিকল্পনা অনুযায়ী খেলেছে।

এই নিয়ে ম্যাচ শেষে হাবাস বলেন, 'সব ম্যাচ এক রকম হয় না। আমরা আইএসএলের এক নম্বর দলের বিরুদ্ধে খেলতে নেমেছিলাম। দু’দলই একাধিক গোলের সুযোগ প্রচুর তৈরি করেছে। আমরা গোল করতে না পারলেও গোল খাইনি। ফলে আমার মনে হয়, ম্যাচের ফল ঠিকই আছে।' এরপর হাবাস আরও বলেন, ‘এখন আমার প্রধান কাজ পরের ম্যাচের জন্য ফুটবলারদের শারীরিক ভাবে ফিট করে তোলা। জামশেদপুর এফসির বিরুদ্ধে অবশ্যই আমরা তিন পয়েন্টের লক্ষ্য নিয়ে মাঠে নামব। ওদেরও নিশ্চয়ই একই লক্ষ্য থাকবে। ওড়িশার বিরুদ্ধে দলের পারফরম্যান্স ভাল হয়েছে। তবে আরও উন্নতি প্রয়োজন আমাদের। প্রথমার্ধের শেষ ২০ মিনিট আমরা বলের নিয়ন্ত্রণ তেমন রাখতে পারিনি। আমাদের আরও বেশি সময় বল দখলে রাখা উচিত ছিল।'

তিন নম্বর থেকে শীর্ষে উঠে মোহনবাগানের লক্ষ্য থাকবে লিগ শিল্ড জিতে নেওয়া। আর সেই লক্ষ্যেই বাকি ম্যাচ গুলোতে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে চাইবে। লিগ শিল্ড জিততে পারলে সুযোগ আসবে এএফসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার। সেই সুযোগ হাতছাড়া করতে নারাজ সবুজ-মেরুন শিবির। সুপার কাপ জিততে না পারায় এফএফসি কাপে খেলতে পারবে না তারা। তবে এশিয়ার সেরা হওয়ার লক্ষ্যে দল গড়া মোহনবাগান হাবাসের কোচিং-এ ঘুরে দাড়িয়েছে। সেই ছন্দ আইএসএল-এর পরের ম্যাচগুলিতেও ধরে রাখতে মরিয়া তারা।

আরও পড়ুন

Advertisement

শনিবারের ম্যাচে এই ড্র এর ফলে ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে তৃতীয় স্থানে হাবাসের দল।

Advertisement