scorecardresearch
 

Mohun Bagan Transfer News: ইস্টবেঙ্গল নয়, মোহনবাগানেই সই করতে পারেন আপুইয়া; কত কোটি খরচ সবুজ-মেরুনের?

দলবদলের বাজারে ফের ঝড় তুলল মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Super Giant)। দীর্ঘ টালবাহার পর মুম্বই সিটি এফসি-র (Mumbai City FC) ঘর ভেঙে ফেলল মোহনবাগান। দীর্ঘমেয়াদি চুক্তিতে সবুজ-মেরুনের পথে আপুইয়া (Apuia Ralte)। এমনটাই সূত্রের খবর। শোনা যাচ্ছিল মিজো ফুটবলারকে নিতে বড় অঙ্কের টাকা দিতে হবে। লড়াইয়ে ছিল ইস্টবেঙ্গলও (East Bengal)। তবে লাল-হলুদকে পেছনে ফেলে সবুজ-মেরুন ম্যানেজমেন্টের কথাবার্তা চূড়ান্ত করে ফেলেছে আপুইয়া। সোশ্যাল মিডিয়ায় তার সই করার কথা এখনও ঘোষণা না হলেও, জে কোনও মুহূর্তেই তাঁর নাম জানিয়ে দেবে মোহনবাগান।

Advertisement
আপুইয়া রালতে আপুইয়া রালতে

দলবদলের বাজারে ফের ঝড় তুলল মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Super Giant)। দীর্ঘ টালবাহার পর মুম্বই সিটি এফসি-র (Mumbai City FC) ঘর ভেঙে ফেলল মোহনবাগান। দীর্ঘমেয়াদি চুক্তিতে সবুজ-মেরুনের পথে আপুইয়া রালতে (Apuia Ralte)। এমনটাই সূত্রের খবর। শোনা যাচ্ছিল মিজো ফুটবলারকে নিতে বড় অঙ্কের টাকা দিতে হবে। লড়াইয়ে ছিল ইস্টবেঙ্গলও (East Bengal)। তবে লাল-হলুদকে পেছনে ফেলে সবুজ-মেরুন ম্যানেজমেন্টের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত করে ফেলেছেন আপুইয়া। সোশ্যাল মিডিয়ায় তাঁর সই করার কথা এখনও ঘোষণা না হলেও, যে কোনও মুহূর্তেই তাঁর নাম জানিয়ে দেবে মোহনবাগান।

যুবভারতীতে আইএসএল-এর লিগ শিল্ড জিতলেও, ফাইনালে মোহনবাগানকে হারিয়ে দেয় মুম্বই। সেই ম্যাচে দারুণ ছন্দে ছিলেন আপুইয়া। তাঁর দুর্দান্ত প্রেসিংয়ে বারবার ছন্দ হারান জনি কাউকোরা। জাতীয় দলের হয়েও নিয়মিত খেলে চলেছেন এই মিজো ফুটবলার। তাই মোহনবাগান রিক্রুটারদের চোখ ছিল তাঁর দিকে। তাঁকে ধরে রাখতে মরিয়া ছিল মুম্বই সিটি এফসিও। তবে শেষ হাসি হাসল কলকাতার ক্লাবই। ট্রান্সফার ফি সহ আপুইয়ার বেতনের প্যাকেজ প্রায় ছ'কোটি টাকা। এক্ষেত্রে সব ঠিক থাকলে, সাহাল আব্দুল সামাদ, আনোয়ার আলি ও অনিরুদ্ধ থাপাকে টপকে রেকর্ড গড়ার পথে আপুইয়া।

চলতি মরশুমে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-তে সরাসরি খেলার সুযোগ পেয়েছে মোহনবাগান। তাই গতবারের থেকেও স্কোয়াড শক্তিশালী করতে চাইছে টিম ম্যানেজমেন্ট। আন্তনিও লোপেজ হাবাস দায়িত্ব ছাড়ার পর কোচ হয়ে এসেছেন মোলিনা। ইতিমধ্যেই মোহনবাগান সই করিয়ে ফেলেছে অস্ট্রেলিয়া 'এ' লিগের তারকা স্ট্রাইকার জেমি ম্যাকলারেনকে। শুধু এ লিগে খেলা নয়। ২০২২ বিশ্বকাপেও অস্ট্রেলিয়া দলের হয়ে খেলেছেন এই তারকা। দলে দিমিত্রি পেত্রাতোসও থাকছেন। নতুন কোচ হোসে মোলিনার পছন্দমতো নেওয়া হবে অন্তত আরও তিনজন নতুন বিদেশি। লিস্টন, মনবীর, আনোয়ার, আশিক কুরুনিয়ান, সাহালদের সঙ্গেও লম্বা চুক্তি রয়েছে। এর সঙ্গে আপুইয়াকে নিশ্চিত করে প্রায় গোটা ভারতীয় দলকেই তুলে নিল মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। আর এতেই ফের ভারতসেরা হওয়ার আশা দেখতে শুরু করে দিয়েছেন মেরিনার্সরা। 

আরও পড়ুন

Advertisement

এই মরসুমে অধরা সুপার কাপটাও নিজেদের তাঁবুতে নিয়ে আসার দাবি জানাচ্ছেন তাঁরা। তবে শুধু বড় দল গড়লেই হয় না, মাঠে তার প্রতিফলনও জরুরী। বল গড়ানোর আগে মোহনবাগান এগিয়ে থাকলেও, খেলা শুরু হওয়ার পর কী হয় সেটাই এখন দেখার।   

Advertisement